• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার কাছে ধোনির ১৮০০ টাকার ঋণ! মাহিকে নিয়ে কানাঘুষো

  • |

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই মুহূর্তে আইপিএল খেলতে দুবাইয়ে রয়ছেন মহেন্দ্র সিং ধোনি। এর মাঝে ভারতের ঝাড়খণ্ডে একটি ঘটনাকে কেন্দ্র করে ধোনিকে নিয়ে কানাঘুষো শুরু হয়েছে।

ধোনির নামে বকেয়া

ধোনির নামে বকেয়া

সম্প্রতি ঝাড়খন্ড ক্রিকেট সংস্থার আয়-ব্যয়ের হিসেব পরীক্ষা করা হয়েছে। যেখানে দেখা যায় ধোনির নামে ১৮০০ টাকা বকেয়া রয়েছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার ধোনির যা সম্পত্তি রয়েছে, তাতে তিনি অনায়াসে একটি দ্বীপ কিনে নিতে পারেন। ক্রিকেট থেকে সম্মানের পাশাপাশি কোটি কোটি টাকা অর্জন করেছেন ধোনি। সেই ধোনির নামেই তাঁর রাজ্যে ক্রিকেট অ্যাসোসিয়েশনের বকেয়া থাকা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছে

ঠিক কী ঘটেছে

জানা গিয়েছে, ঝাড়খন্ড ক্রিকেট সংস্থার পক্ষ থেকে ধোনিকে গতবছর সারাজীবনের সাফল্যের স্বীকৃতিস্বরূপ লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়। সাম্মানিক আজীবন সদস্য পদের সঙ্গে ধোনিক সম্মান জানিয়ে সাম্মানিক ১০ হাজার টাকার চেক দেওয়া হয়েছিল। ধোনি সেটি না সংগ্রহ করে ক্রিকেটারদের জন্য তৈরি ত্রাণ তহবিলে দান করার প্রস্তাব দেন।

কোথায় সমস্যা

কোথায় সমস্যা

ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের ইস্যু করা চেকটি যেহেতু চেকটি ধোনির নামে ছিল, সেটি ধোনি নিয়ে পরে দিয়ে দেবেন বলে জানিয়েছিলেন। কিন্তু সেটি কোনও কারণে পরে ধোনি সেটা দিয়ে দিয়ে উঠতে পারেননি। পরে মাহির রাঁচির হরমু রোডের বাড়ি থেকে চেকটি সংগ্রহ করা হবে স্থির হয়েছিল।

জিএসটির গাঁটে ধোনি

জিএসটির গাঁটে ধোনি

এরপর জিএসটি বাবদ সেই চেকের পরিমাণ বেড়ে ১১,৮০০ টাকা দাঁড়িয়েছে। বাড়তি ১৮০০ টাকা যোগ হয়। ধোনি ১০০০০ টাকার চেক দিলেও বাকি টাকা বকেয়া রয়ে যায়।

ধোনির ঋণের পরিমাণ ১৮০০ টাকা

ধোনির ঋণের পরিমাণ ১৮০০ টাকা

সেই কারণেই বার্ষিক সাধারণ সভায় এম এস ধোনির নামের পাশে ১৮০০ টাকার ডিউ লেখা হয়। যা নিয়ে ইতিমধ্যে রাঁচির ক্রিকেটমহলে গুঞ্জন শুরু হয়েছে। এরপরই ঝাড়খন্ডের প্রাক্তন ক্রিকেটার ও সংগঠক শেষ নাথ পাঠক এই ঋণ শোধ করার জন্য শেষ নাথ তাঁর ছাত্র ও ধোনির ভক্তদের কাছ থেকে ১৮০০ টাকা সংগ্রহ করা শুরু করেন।

এরপরও সমস্যা মিটল না

এরপরও সমস্যা মিটল না

টাকা সংগ্রহ করে পৃথক চেকে অর্থ জমা দিলেও সমস্যা মেটেনি। জানা যায়, নতুন ঐ চেকে ধোনির সই থাকতে হবে। এই নিয়ে ঝাড়খন্ড ক্রিকেট সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ধোনি বিষয়টি সম্পর্কে অবহিত। ইতিমধ্য়ে তাঁকে এই নিয়ে জানানো হয়েছে। তাঁর সম্মতি পেলেই চেকটি গ্রহণ করা হবে।

সিপিএল ২০২০: ফাইনালে ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রতিপক্ষ কারা? দ্বিতীয় সেমিফাইনালে ফল কী

English summary
Former Indian Captain MS Dhoni’s Rs 1800 dues of Jharkhand Cricket Association creates controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X