• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট-বিতর্কের মাঝে মুখ খুললেন সৌরভ, কী বললেন কোহলির ‘মনোভাব’ নিয়ে

Google Oneindia Bengali News

একদিনের আন্তর্জাতিকে অধিনায়কত্ব খুইয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে একহাত নিয়েছিলেন ভারতের টেস্ট টিমের অধিনায়ক বিরাট কোহলি। তারপর থেকে আশ্চর্যজনকভাবে নীরব ছিলেন সৌরভ। তিনি দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগে নতুন করে বিতর্ক তৈরি করতে চান না বলেই নীরব ছিলেন, অবশেষে তিনি বিরাট কোহলিকে নিয়ে তাঁর মনোভাব পোষণ করলেন।

বিরাট কোহলির অ্যাটটিউড নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়

বিরাট কোহলির অ্যাটটিউড নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, আমি বিরাট কোহলির অ্যাটটিউডের একজন বিশাল ভক্ত। তবে বিরাটের মধ্যে সবার সঙ্গে লড়াইয়ের একটা প্রবণতা রয়েছে। তা নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি তাঁর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন বিরাট কোহলি। তারপর সৌরভের এই বিবৃতি বিশেষ তাৎপর্যপূর্ণ।

অধিনায়ক পরিবর্তন নিয়ে বিতর্কের মধ্যে মুখ খুললেন সৌরভ

অধিনায়ক পরিবর্তন নিয়ে বিতর্কের মধ্যে মুখ খুললেন সৌরভ

সৌরভ সম্প্রতি গুরগাঁওয়ের একটি অনুষ্ঠানে বিরাট কোহলিকে নিয়ে এই চমকপ্রদ মন্তব্য করেন। তাঁকে প্রশ্ন করা হয়, তাঁর মতে কোন খেলোয়াড়ের মনোভাব সবচেয়ে ভালো। বিসিসিআই সভাপতি এই প্রশ্নের উত্তরে বলেন, "আমি বিরাট কোহলির মনোভাব পছন্দ করি, কিন্তু সে অনেকের সঙ্গে দ্বন্দ্ব করে।" অধিনায়ক পরিবর্তন নিয়ে বিতর্কের মধ্যে সৌরভের এই মন্তব্য নিয়ে ফের জলঘোলা হতে পারে।

ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভ সম্মুখ সমরে, বিতর্ক চলছেই

ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভ সম্মুখ সমরে, বিতর্ক চলছেই

একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব পরিবর্তনের বিষয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তব্যের বিরোধিতা করেন বিরাট কোহলি। এরপরই ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভ সম্মুখ সমরে নামার উপক্রম তৈরি হয়। উভয়ের ভক্তরা এই লড়াইয়ে বিভ্রান্ত হয়ে পড়েন। কোহলি এই বিতর্ক উসকে দেন দক্ষিণ আফ্রিকা সফরের আগে একটি সংবাদ সম্মেলনে।

সৌরভ ও কোহলির মন্তব্যের মধ্যে বিস্তর ফারাক

সৌরভ ও কোহলির মন্তব্যের মধ্যে বিস্তর ফারাক

তিনি বলেন, তাঁকে সংক্ষিপ্ত ফর্ম্যাটে দলের নেতৃত্ব থেকে সরানোর বার্তা আগে থেকে দেওয়া হয়নি। দল ঘোষণার খানিকক্ষশ্রণ আগে তা জানানো হয়। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তার আগে একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি ব্যক্তিগতভাবে টি-টোয়েন্টিতে নেতৃত্বে থাকার সময় কোহলির সঙ্গে যোগাযোগ করেছিলেন। কোহলিকে জানিয়েছিলেন।

কোহলি ও রোহিতের মধ্যে সম্পর্কের যে ফাটল তৈরি হয়

কোহলি ও রোহিতের মধ্যে সম্পর্কের যে ফাটল তৈরি হয়

ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলিও তাঁর টিমের সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে বিবাদ মুছে ফেলেন। কোহলি ও রোহিতের মধ্যে সম্পর্কের যে ফাটল তৈরি হয়, তা নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনার অবসান ঘটনা তিনি। বিগত দুই বছর ধরে তাঁদের মধ্যে সম্পর্ক নিয়ে যে জল্পনা চলছে, তার বাইরে এবার দেখার চেষ্টা করুক জনগণ। তাঁদের মধ্যে সম্পর্ক অত্যন্ত নিবিড়।

কীভাবে জীবনে চাপ সামলানো যায়? সৌরভের উত্তর

কীভাবে জীবনে চাপ সামলানো যায়? সৌরভের উত্তর

সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হয়েছিল, কীভাবে জীবনে চাপ সামলানো যায়? সে সম্পর্কেও প্রশ্নের উত্তরে প্রাক্তন ভারত অধিনায়ক ব্যঙ্গাত্মক উত্তর দিয়েছিলেন। তিনি বলেন, "জীবনে কোনও চাপ নেই। শুধুমাত্র স্ত্রী এবং বান্ধবী মানসিক চাপ দেয়। এদিকে কোহলির দেওয়া চাপের পরিপ্রেক্ষিতে বিসিসিআই সভাপতি কোনও মন্তব্য করতে রাজি হননি এবং দৃঢ়ভাবে বলেছিলেন যে, বিসিসিআই এটি মোকাবেলা করবে।

বিরাট কোহলির মনোভাবের প্রশংসা করেও খোঁচা সৌরভের

বিরাট কোহলির মনোভাবের প্রশংসা করেও খোঁচা সৌরভের

উল্লেখ্য, বিরাট কোহলি এবং তাঁর দল বর্তমানে দক্ষিণ আফ্রিকায় রয়েছে। সেখানে তারা ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এর মধ্যে বিবৃতি দিয়ে নতুন করে বিতর্ক বাড়াতে চাননি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এরপর বিরাট কোহলির মনোভাবের প্রশংসা করেও খোঁচা দিয়েছেন তাঁকে।

English summary
Former India captain and BCCI president Sourav Ganguly stated about Virat Kohli's attitude in controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X