• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বরেকর্ড গড়ে পাকিস্তানের টি ২০ সিরিজ জয়, তবু কী কারণে ভরছে না মাঠ? সরব আক্রম

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে হেরে ছিটকে যাওয়ার আগে পর্যন্ত অপরাজেয় ছিল পাকিস্তান। বাংলাদেশে সিরিজ জিতে দেশে ফিরে ওয়েস্ট ইন্ডিজকেও এক ম্যাচ বাকি থাকতে টি ২০ সিরিজে হারিয়ে দিলেন বাবর আজমরা। তবু পাক দলকে উৎসাহিত করতে যত বেশি সংখ্যায় দর্শকরা গ্যালারিতে থাকবেন বলে প্রত্যাশা করা হচ্ছিল, সেটা মোটেই হয়নি। আর তা নিয়েই এবার সরব হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম।

ভরছে না মাঠ

ভরছে না মাঠ

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে বসে ৩২ হাজার দর্শক খেলা দেখতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবু মেরেকেটে হাজার চারেক দর্শক আসায় সিংহভাগ আসনই খালি পড়ে রইল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, টিকিটের সাধারণ দাম যা থাকে তা অর্ধেক করা হয়েছে। আমরা আশা করেছিলাম, অনেক বেশি সংখ্যক দর্শক আসবেন। কিন্তু এত কম দর্শক উপস্থিতি অপ্রত্যাশিত ও হতাশাজনক। উল্লেখ্য, সম্প্রতি এক ভিডিও বার্তায় পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা দর্শকদের আশ্বস্ত করেছিলেন মাঠে গিয়ে খেলা দেখার জন্য যথোপযুক্ত মসৃণ প্রক্রিয়া রাখার ও পরিকাঠামো উন্নত করার। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।

ক্ষুব্ধ আক্রম

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম টুইটে লিখেছেন, পাকিস্তান যে ক্রিকেট খেলছে তার নিরিখে করাচির ফাঁকা স্টেডিয়াম যথেষ্ট বেমানান, আমি নিজে দুঃখিত। আমি এর কারণ বুঝতে পারছি। কিন্তু আমি তাঁদের কাছ থেকে কারণ জানতে চাই যাঁরা খেলা আয়োজন করছেন। দর্শক কোথায় গেল? কেন তাঁরা মাঠে আসছেন না? উল্লেখ্য গতকালের ম্যাচ দেখতেও যাঁরা এসেছেন তাঁদের অভিযোগ, স্টেডিয়াম থেকে অনেক দূরে গাড়ি রাখতে হচ্ছে, অনেকটা এসে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হচ্ছে স্টেডিয়ামে প্রবেশের জন্য। যে পরিমাণ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে এবং যে দীর্ঘ প্রক্রিয়া ধরে তল্লাশি করে তবে মাঠে প্রবেশের অনুমতি মিলছে, তা দর্শকদের বিরক্তি বাড়াচ্ছে এবং অধৈর্য্য করে তোলার পক্ষে যথেষ্ট। এমনকী নিরাপত্তাবেষ্টনীর কড়াকড়িতে স্টেডিয়ামের আশেপাশের বাসিন্দাদের দৈনন্দিন জীবনযাপন ব্যাহত হওয়ার অভিযোগও আসছে।

নতুন বিশ্বরেকর্ড

নতুন বিশ্বরেকর্ড

এদিকে, গতকাল ফের নিজেদের বিশ্বরেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল পাকিস্তান। করাচিতে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে বাবর আজমরা ওয়েস্ট ইন্ডিজকে ৯ রানে হারানোয় চলতি বছর তাঁরা ১৯টি টি ২০ আন্তর্জাতিকে জয় পেলেন। এই নজির আর কারও নেই। টস জিতে ব্যাটিং নিয়ে পাকিস্তান ৮ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে। মহম্মদ রিজওয়ান ৩৮, ইফতিকার আহমেদ ৩২, হায়দার আলি ৩১ রান করেন। ১২ বলে ২৮ রান করে অপরাজিত থাকায় ম্যাচের সেরা হন শাদাব খান। জবাবে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৬৩ রানে অল আউট হয়। ওপেনার ব্র্যান্ডন কিং ৪৩ বলে সর্বাধিক ৬৭ রান করেন। শাহিন শাহ আফ্রিদি ২৬ রানে তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট দখল করেন মহম্মদ নওয়াজ, মহম্মদ ওয়াসিম ও হ্যারিস রউফ। শাদাব খান ৪ ওভারে ২২ রান দেন।

English summary
Former Captain Wasim Akram Sad To See The Empty Stadium In Karachi Despite Of Pakistan's T20 Series Win. Pakistan Beat West Indies In The Second T20I And Clinch The Series With 19th Win In 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X