• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২৩ মেয়েদের বিশ্বকাপ আয়োজনের জন্য ফাইনাল চার আবেদনকারী দল কারা, জেনে নিন

  • |

২০২৩ সালে মেয়েদের ফুটবল বিশ্বকাপের আসর। আর সেই আসর কোন দেশে বসতে চলেছে? বিশ্বকাপকে ঘিরে সেই প্রশ্ন এখন ফুটবলমহলের মনে ঘোরাফেরা করছে।

শেষবার(২০১৯ সালে) ফ্রান্সের মাটিতে সফলভাবে মেয়েদের বিশ্বকাপের আয়োজন হয়েছে। ফ্রান্সের পর এবার বিশ্বকাপের আয়োজক কারা হবে, সেই দিকে নজর ফুটবলপ্রেমীদের। ২০২০ সালে জুন মাসে চূড়ান্ত আয়োজক দেশ কে হবে, ফিফার পক্ষ থেকে সেই তথ্য জানানো হবে।

২০২৩ মেয়েদের বিশ্বকাপের ফাইনাল চার আবেদনকারী দল কারা, জেনে নিন

২০২৩ মেয়েদের সিনিয়র বিশ্বকাপ আয়োজন করার জন্য এই মুহূর্তে চারটি দেশ বিড করে দারুণভাবে লডা়ইয়ে রয়েছে। ১৩ ডিসেম্বর পর্যন্ত মেয়েদের বিশ্বকাপ আয়োজনের জন্য বিড করার শেষ সময়সীমা ছিল। সেই সময়সীমা পার হওয়ার পর, বাছাই পর্ব শেষে বিশ্বকাপে আয়োজনের লড়াইয়ে কোন দেশগুলি রয়েছে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত বিড করার সময়সীমা শেষের আগে শুক্রবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে যৌথভাবে ২০২৩ বিশ্বকাপ আয়োজনের জন্য আবেদন করা হয়। ২০২৩ সালে প্রথমবার ৩২ টি দেশকে নিয়ে মেয়েদের বিশ্বকাপ হবে। সেকারণে আবেদন করা দেশগুলি নিজের দেশের টুর্নামেন্ট ছিনিয়ে নিতে একে অন্যকে জোড় টক্কর দিচ্ছে।যার শেষটায় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড যৌথভাবে লড়াই প্রবেশ করল।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পাশাপাশি ব্রাজিল, কলোম্বিয়া, জাপান বিশ্বকাপ আয়োজনের জন্য আবেদন করেছে। আবেদনকারী দেশগুলির বিশ্বকাপ আয়োজনের ক্ষমতা খতিয়ে দেখে ২০২০ সালের জুনে ইথিওপিয়াতে ফিফা কাউন্সিলের বৈঠকে চূড়ান্ত আয়োজক দেশের নাম ঘোষণা করা হবে।

English summary
FIFA confirms final four bidders for 2023 Women's World Cup, chosen country will be announce in june
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X