• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টের জন্য ঘোষিত দল নিয়ে অখুশি একদল সমর্থক

  • |
Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দল ঘোষণার পরই টিম ম্যানেজমেন্টের উপর ক্ষোভ উগড়ে দিলেন একদল নেটাগরিক। তাঁদের অসন্তোষের প্রধান কারণ অজিঙ্ক রাহানে। তাঁদের দাবি রাহানে'কে প্রথম একাদশে সুযোগ দিয়ে হনুমা বিহারি, শ্রেয়াস আইয়ারের সঙ্গে অবিচার করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টের জন্য ঘোষিত দল নিয়ে অখুশি একদল সমর্থক

টসের পর বিরাট কোহলি যখন প্রথম একাদশ ঘোষণা করেন সেখানেই প্রথম জানা যায় দক্ষিণ আফ্রিকায় ভারতীয় এ দলের হয়ে ভাল খেলা হনুমা বিহারি'র জায়গা হয়নি দলে। একই রকম ভাবে বাইরে বসতে হবে শ্রেয়াস আইয়ার'কে। টিম ঘোষণা'র পর সোশ্যাল মিডিয়ায় দল নির্বাচন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেলেও অধিকাংশ-ই রাহানের নির্বাচন মেনে নিতে পারছেন না।

বিহারির পরিবর্তে রাহানে'কে সুযোগ দেওয়া নিয়ে টুইটে এক সমর্থক লিখেছেন, "তোমরা শ্রেয়াস আইয়ারের কথা বলছ। একবার বিহারি'র কথা ভাব। কোনও ভুল করেনি ও। শুধু ভারতের বাইরে ওকে খেলানো হয়েছে। ভারতীয় এ দলের সদস্য করে পাঠানো হয়েছে দক্ষিণ আফ্রিকাতেও। ভাল রান করেও দলের বাইরে থাকতে হচ্ছে। বিহারি, রাহানে এবং আইয়ারের মধ্যে দলে সুযোগ পাওয়ার বিচারে বিহারি-ই যোগ্যতম ব্যক্তি।"

অপর এক সমর্থক এই দল নির্বাচনের বিরুদ্ধে নিজের শ্লেষ উগড়ে দিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, "এই সিদ্ধান্ত'কে ঘৃণা করি। হ্যাঁ, আমি জানি রাহানের পারফরম্যান্স দক্ষিণ আফ্রিকায় ভাল কিন্তু ওই একমাত্র কারণের জন্য ও দলে জায়গা পেতে পারে না।"

অপর এক সমর্থকেরা কথায়, "দেখে অবাক লাগছে যে অজিঙ্ক রাহানে দলে সুযোগ পেয়েছে। কঠিন সিদ্ধান্ত হনুমা বিহারির জন্য।"

তবে কোহলি'র এই সিদ্ধান্তের প্রশংসাও শোনা গিয়েছে একাধিক সমর্থকের গলায়। রাহানের পাশে দাঁড়িয়ে একজন লিখেছেন, "শ্রেয়াস আইয়ার এবং হনুমা বিহারি'র জন্য কঠিন একটা সিদ্ধান্ত ঠিকই। কিন্তু অভিজ্ঞ অজিঙ্ক রাহানে'কে ব্যাক করে ঠিক কাজ করেছে বিরাট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল রেকর্ড রয়েছে রাহানের।শার্দূল থাকার ব্যাটিং-এর গভীরতা বেড়েছে।"

হ্যামস্ট্রিং চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া রোহিত শর্মার পরিবর্তে দলে জায়াগা পেয়েছেন ময়াঙ্ক আগারওয়াল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে দুরন্ত পারফর্ম করা ঋদ্ধিমান সাহা'কে বাদ দিয়ে দলে রাখা হয়েছে ঋষভ পন্থ'কে।

রবিবার টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কখনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। ২০১৮ সালে শেষ বার দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল সিরিজ পরাজিত হয়েছিল ১-২ ব্যবধানে।

English summary
A group of Indian supporters are not happy with the selection of Ajinkya Rahane in the first eleven of Centurion test against South Africa. According to them Hanuma Vihari is more deserving than Rahane. Ajinkya Rahane has lots of experience under his belt in South Africa. He has performed tremendously well in past tours.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X