• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বোনকে বিয়েতে নীরব বাবর বিরাটের সঙ্গে তুলনা নিয়ে মুখ খুললেন

তিন ফরম্যাটেই অধিনায়কত্বের দায়িত্ব তাঁর কাঁধে। পাকিস্তানকে সাফল্যের সরণিতে রাখতে বদ্ধপরিকর বাবর আজম। পাকিস্তান সুপার লিগ শুরুর অপেক্ষায় রয়েছেন। তিনি নিশ্চিত করাচি কিংস যেভাবে শুরু করেছিল সেই ধারাই বজায় রাখবে। এরই মধ্যে তাঁর বিয়ের সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সে প্রসঙ্গে নীরব থাকলেও বিরাট কোহলির সঙ্গে তাঁর তুলনা নিয়ে মুখ খুললেন বাবর।

বিরাটের সঙ্গে তুলনা

বিরাটের সঙ্গে তুলনা

একদিনের আন্তর্জাতিকে আইসিসি ক্রমতালিকায় শীর্ষে থাকা বাবর টি ২০-তেও বিরাটের চেয়ে এগিয়ে রয়েছেন। বাবর তিনে, বিরাট পাঁচে। টেস্টে বাবর রয়েছেন দশে, পাঁচে বিরাট। ভারত ও পাকিস্তানের দুই অধিনায়ককে নিয়ে তুলনা হচ্ছে। এ প্রসঙ্গে খলিজ টাইমসকে দেওয়া সাক্ষাতকারে বাবর বলেছেন, বিরাট বিশ্বের অন্যতম সেরাদের একজন। বিভিন্ন দেশে বড় বড় ম্যাচেও তিনি সফল। তবে মানুষ যখন আমাদের মধ্যে তুলনা করেন এতে আমি কোনও চাপ অনুভব করি না। কারণ, তাঁরা একজন বড় ক্রিকেটারের সঙ্গে আমার তুলনা করছেন।

তুলনায় বিশ্বাসী নন

তুলনায় বিশ্বাসী নন

বাবর আরও বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, এমন তুলনা হয় না। কিন্তু যাঁরা করেন তা জেনে-শুনে ভালোই লাগে। বিরাটের মতো আমারও লক্ষ্য থাকে দলের প্রয়োজনে পারফর্ম করে জেতানো। পাকিস্তান সমর্থকদের গর্বিত করতে চাই। বিরাট ওন আমি দুজনেই আলাদা ক্রিকেটার। আমার খেলার ধরন একরকম, বিরাটের আরেকরকম। আমি চেষ্টা করি আমার যতটা সাধ্য ততটা দিয়েই পারফর্ম করতে।

সেরাদের সঙ্গে

সেরাদের সঙ্গে

বিরাট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসনদের টপকে একদিনের আন্তর্জাতিকে এক নম্বর ব্যাটসম্যান হওয়ার অনুভূতি কেমন সে প্রশ্নের উত্তরে বাবর বলেন, এমন বড় বড় ক্রিকেটারদের সঙ্গে আমার নাম উচ্চারণ হচ্ছে এতে গর্ব হয়, ক্রিকেট খেলেই এই সম্মান পেয়েছি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি শতরান আমার কেরিয়ারে টার্নিং পয়েন্ট। এটা আত্মবিশ্বাস বাড়িয়েছিল। প্রত্যেক ম্যাচকে নিজের শেষ ম্যাচ ভেবে খেলি। গ্রেট ক্রিকেটারদের সঙ্গে কথা বলে অনেক কিছু শেখার চেষ্টা করি। ফোকাস ও ফিটনেস রেখে ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

শিখে সমৃদ্ধ

শিখে সমৃদ্ধ

তাঁর দৃষ্টিনন্দন কভার ড্রাইভ প্রশংসিত হয় ক্রিকেট মহলে। বাবর বলেন, ছোটবেলা থেকে কভার ড্রাইভ মারতে ভালো লাগত। এবি ডি ভিলিয়ার্সকে দেখে এই শট মারা প্র্যাকটিস করতাম। ওয়াসিম আক্রমকে পিএসএলে করাচির ডিরেক্টর হিসেবে তাঁর কাছ থেকেও অনেক খুঁটিনাটি শিখছেন বাবর।

বোনকে বিয়ে?

বোনকে বিয়ে?

এরই মধ্যে জল্পনা তৈরি হয়েছে, আগামী বছর খুড়তুতো বোনকে বাবর বিয়ে করতে চলেছেন। দুই পরিবার সম্মতি দিয়েছে। অনেক সতীর্থও বিষয়টি জানেন। তবে বাবর নিজে এ বিষয়ে মুখ খোলেননি।

English summary
Feel Proud Being Compared With Virat Kohli Says Pakistan Captain Babar Azam. He Has Also Said That I Don’t Think There Should Be Any Comparison.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X