• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্রুত ফেরাতে চাইছেন উমেশরা, ভারতের চ্যালেঞ্জ উপভোগ কেন উইলিয়ামসনের

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ১৮ জুন থেকে সাউদাম্পটনে। একে থাকা বিরাট কোহলির ভারতের বিরুদ্ধে খেলবে দুইয়ে থাকা কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট রয়েছে কিউইদের। যদিও এখন থেকেই ফোকাস টেস্টের বিশ্বকাপ ফাইনালের দিকে। বিরাট আর কেনের মধ্যে কে এগিয়ে কে পিছিয়ে তা নিয়ে তর্কের ইন্ধন দিয়েছেন মাইকেল ভন। সলমন বাটের সঙ্গে চলছে বাকযুদ্ধ। ভারত প্রথম টার্গেট করছে কেনের উইকেট, চ্যালেঞ্জ নিতে তৈরি নিউজিল্যান্ড অধিনায়ক।

দারুণ চ্যালেঞ্জ

দারুণ চ্যালেঞ্জ

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বলতে গিয়ে উইলিয়ামসন বলেন, ভারতের সঙ্গে যখনই খেলি তখনই সেটা দারুণ চ্যালেঞ্জের ব্যাপার হয়। ফের তাদের বিরুদ্ধে খেলতে আমরা মুখিয়ে রয়েছি। সত্যিই খুব উত্তেজক ফাইনালই হতে চলেছে। ফাইনালে জিততে পারলে সেটা আরও ভালো বিষয় হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলাগুলি যেভাবে হয়েছে তাতে ভালোরকম উত্তেজনাই ছিল। টানটান প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। বিশেষ করে উল্লেখ করতে হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এবং নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজের কথা। যে কঠিন লড়াই করে সিরিজ জিততে হয়েছে তা সত্যিই অনবদ্য।

টার্গেট কেন

টার্গেট কেন

মহম্মদ সিরাজের ভালো পারফরম্যান্সের সুবাদে ভারতের টেস্ট দলের প্রথম একাদশে জায়গা পাওয়াটা অনেকটাই কঠিন হয়ে গিয়েছে উমেশ যাদবের পক্ষে। উমেশ অবশ্য বলেছেন, দ্রুত কেন উইলিয়ামসনকেই প্যাভিলিয়নে ফেরত পাঠাতে হবে। তাঁর কথায়, কেনের খেলার সঙ্গে আমরা পরিচিত। তবে আমি মনে করি না নিউজিল্যান্ডের অধিনায়কের ব্যাটিংয়ে খুব বেশি দুর্বল দিক রয়েছে। তবে একজন ভালো ব্যাটসম্যানকে আউট করতে একটা ভালো বলই যথেষ্ট। তাই একজন ফাস্ট বোলারের লক্ষ্য রাখতে হবে নিজের শক্তির উপর আর যে বলে উইকেট পাওয়া যেতে পারে তেমন বোলিংই ধারাবাহিকভাবে চালিয়ে যেতে হবে। আর কেনকে দ্রুত ফেরাতে পারলে তা দলের কাজ অনেকটাই সহজ করে দেবে।

প্রতিপক্ষ নিয়ে উমেশ

প্রতিপক্ষ নিয়ে উমেশ

নিউজিল্যান্ডকে সমীহ করে উমেশ যাদব বলেন, নিঃসন্দেহে ওরা শক্তিশালী দল। ব্যাটিং গভীরতা রয়েছে। ভালো বোলাররাও যে কোনও মুহূর্তে প্রতিপক্ষ ব্যাটিংকে সমস্যায় ফেলতে পারেন। সবমিলিয়ে ফাইনালে অবশ্যই টাফ লড়াই হবে। ইংল্যান্ডের পরিবেশও বড় চ্যালেঞ্জ, সেটার সঙ্গেও দ্রুত মানিয়ে নিতে হবে। তবে টেস্ট দলের প্রত্যেকেই জানেন নিজেদের কাজটা। প্রতি সেশনে নিজেদের পরিকল্পনা সঠিকভাবে প্রয়োগের বিষয়ে সতর্ক থাকতে হবে। উল্লেখ্য, নিরপেক্ষ কোনও জায়গায় ভারত ও নিউজিল্যান্ড টেস্টে পরস্পরের মুখোমুখি হয়নি। ঘরের মাঠে ভারতীয়রা দাপট দেখালেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে রেকর্ড খুব একটা ভালো নয়। ভারত দেশের বাইরে কিউইদের কাছে হেরেছে দশবার, জিতেছে পাঁচটিতে, দশটি টেস্ট ড্র হয়েছে।

তাকিয়ে বাকিরা

তাকিয়ে বাকিরা

ভারতের হনুমা বিহারী ইতিমধ্যেই কাউন্টি খেলেছেন, ইংল্যান্ডেই রয়েছেন। তিনি বলেছেন, দেশের হয়ে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে পারছি, এতে আমি একজন ক্রীড়াবিদ হিসেবে খুশি। ভারতের বোলিং বিভাগকে সমীহ করছেন নিউজিল্যান্ডের পেসার নিল ওয়াগনার। তিনি বলেছেন, ভারতের বেশ কয়েকজন ভালো বোলার রয়েছেন, যাঁরা যে কোনও পরিবেশে বিপক্ষকে লাগাতার সমস্যায় ফেলে দিচ্ছেন। তাঁরা মেঘলা আবহাওয়ায় ভালো স্যুইংও করাতে পারেন। তবে ইংল্যান্ডের আবহাওয়া ও পরিবেশে রোদ উঠলেই আচমকা উইকেট ফ্ল্যাট হয়ে যায়। ফলে আগে থেকে বেশি কিছু না ভেবে যে পরিস্থিতির উপর আমার নিয়ন্ত্রণ রয়েছে তাতেই জোর দিতে চাইছি। তবে ইংল্যান্ড সিরিজকে যে শুধুই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ড দেখছে না, সেটাও পরিষ্কার করে দিয়েছেন ওয়াগনার।

English summary
New Zealand Skipper Kane Williamson Says It's A Fantastic Challenge To Play Against India. Indian Pacer Umesh Yadav Says We Need To Get Him Out As Early As Possible.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X