• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির অভিষেকের ১৬ বছর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল #16YearsOfIconicDhoni

১৬ বছর আগে অর্থাৎ ২০০৪ সালের ২২ ডিসেম্বর ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপরের ইতিহাস তো বলারই প্রয়োজন পড়ে না। দেশকে ৫০ ওভার ও ২০ ওভারের বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি দেওয়া ধোনি যে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক, তা আর বলার অপক্ষা রাখে না। এহেন ব্যক্তিত্বের ভারত অভিষেকের ১৬ বছর পূর্তিতে যে হইচই হবে, সেটাই তো স্বাভাবিক।

ভাইরাল হওয়া হ্যাশ ট্যাগ

মহেন্দ্র সিং ধোনির ভারত অভিষেকের ১৬ বছর পূর্তি উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বেশকিছু হ্যাশ ট্যাগ। তার মধ্যে অন্যতম #16YearsOfIconicDhoni, #16YearsOfDHONIsm, #16YearsofMSDhoni ও #MSDhoni। দেশের সর্বকালের সেরা অধিনায়কের ছবি ও প্রাসঙ্গিক লেখা সহ ঝাঁকে ঝাঁকে টুইট পোস্ট করেছেন ক্রিকেট প্রেমীরা।

ধোনির অভিষেক

ধোনির অভিষেক

২০০৪ সালে কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে বাংলাদেশ সফরে গিয়েছিলন মহেন্দ্র সিং ধোনি। প্রথম বার জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েছিলেন মাহি। প্রথম ম্যাচে কোনও রান না করেই রান আউট হয়ে গিয়েছিলেন এমএস। তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শেষও হয় রান আউটের হাত ধরেই।

ধোনির অবসর

ধোনির অবসর

২০১৯ সালের জুলাই মাসে শেষ বার ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত অর্ধশতরান করেও টিম ইন্ডিয়াকে ম্যাচ জেতাতে পারেননি এমএস। এরপর প্রায় এক বছর ক্রিকেট সার্কিট থেকে দূরে থাকেন ধোনি। করোনা ভাইরাস তাঁর প্রত্যাবর্তনের সম্ভাবনাকে বিলম্ব করতেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান মাহি। গত ১৫ অগাস্ট অবসরের ঘোষণা দেন মাহি। যদিও আরও অন্তত এক বছর তিনি আইপিএল খেলবেন বলে জানিয়েছেন ২০১১-এর বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক।

এমএস ধোনির কেরিয়ার

এমএস ধোনির কেরিয়ার

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৯০টি টেস্ট ম্যাচ খেলেন মহেন্দ্র সিং ধোনি। ৪৮৭৬ রান আসে তাঁর ব্যাট থেকে। ২২৪ সর্বোচ্চ স্কোর। ওয়ান ডে এবং টি-টোয়েন্টিতে যথাক্রমে ৩৫০ ও ৯৮টি ম্যাচ খেলে ১০৭৭৩ ও ১৬১৭ রান করেছেন এমএস।

English summary
Fans are excited as MS Dhoni completed 16 years his India debut
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X