India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IND vs SA: কী কারণে হারল তাঁর দল, ব্যাখ্যা করলেন ঋষভ পন্থ

Google Oneindia Bengali News

কেএল রাহুল হঠাৎ করে চোট পেয়ে ছিটকে যাওয়ায় ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ চলে এসেছে ঋষভ পন্থের কাছে। কিন্তু প্রথম দুই ম্যাচে ভারতীয় দল তাঁকে দেশের অধিনায়ক হিসেবে প্রথম জয় উপহার দিতে পারেনি। উল্টে দুই ম্যাচ হেরে সিরিজ হারের ভ্রুকুটি ঋষভের ভারতের সামনে। পাঁচ ম্যাচের সিরিজে বিশাপত্তনমে তৃতীয় টি-২০ ম্যাচে হারলেই দুই ম্যাচ বাকি থাকতে সিরিজ হারবে ভারত।

হারের জন্য স্পিনারদের ব্যর্থতাকেই দায়ী করলেন ঋষভ

ভারতের এই হারের কাটা ছেড়া চলছে সর্বত্র। সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি জানিয়েছেন, ভুবনেশ্বর কুমার ছাড়া কোনও উইকেট সংগ্রহকারী এই দলে না থাকায় এই অবস্থা। দলের এই হারের জন্য নিজের মতো করে কারণ তুলে ধরেছেন ঋষভ পন্থও। সরাসরি কাউকে দায়ী না করলেও স্পিনারদের আরও বেশি দায়িত্ব নেওয়া উচিৎ বলে উল্লেখ করেছেন ঋষভ। তিনি বলেছেন, "স্পিনারদের আরও ভাল পারফর্ম করা জরুরি।"

পাশাপাশি ব্যাট হাতে তাঁর দল ১০-১৫ রান কম করেছে বলেও জানান ঋষভ। তাঁর সংযোজন, "ব্যাটিংয়ে আমরা ১০-১৫ রান কম করেছি। ভুবনেশ্বর কুমার অসাধারণ বোলিং করেছে। মাত্র ১৩ রান খরচ করে সংগ্রহ করেছে ৪ উইকেট। পেসাররাও ভাল বোলিং করেছে। কিন্তু ১০-১১ ওভারের পরে, আমরা ভাল বল করতে পারিনি এবং সেখানেই ম্যাচের মোড় ঘুরে যায়। শেষ তিন ম্যাচে আমরা জয়ের জন্য মাঠে নামব।"

IND vs SA: কী কারণে হারল তাঁর দল, ব্যাখ্যা করলেন ঋষভ পন্থ

সিরিজের প্রথম ম্যাচে ফিরোদ শাহ কোটলায় ২১২ রানে টার্গেট দিয়েও ৭ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটের জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা। দু'ম্যাচেই ভারতের হারের কারণ স্পিন বোলারদের ব্যর্থতা। দুই ম্যাচ মিলিয়ে ৫ ওভার হাত ঘুরিয়ে ৫৯ রান খরচ করেছেন অক্ষর প্যাটেল এবং ছয় ওভার বোলিং করে যুজবেন্দ্র চাহালের খরচ করেছেন ৭৫ রান।

দ্বিতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার এই জয়ের নামক এনরিট ক্লাসেন। কুইন্টন ডি কক চোট পাওয়ায় তাঁর পরিবর্তে ক্লাসেন দলে আসেন। সুযোগ পেয়েই বাজিমাত করেছেন তিনি। তাঁর করা ৪৬ বলে ৮১ রানের সৌজন্যে ১.৪ ওভার বাকি থাকতে ৪ উইকেটে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে ম্যাচের সেরা পুরস্কার নেওয়া ক্লাসেন বলেন, "ভারতের বিপক্ষে রান করতে পেরে আমি খুশি। আশা করি এটা আমার ক্যারিয়ারকে দীর্ঘায়িত করবে। আমি গত কয়েক বছরে ভাল পারফরম্যান্স করিনি। দু'দিন আগে টিম বাসে ডি কক আমাকে ওরর কব্জিতে চোট পাওয়ার কথা জানায়। ও একজন শক্তিশালী চরিত্রের মানুষ, আমি ভেবেছিলাম ম্যাচের আগে ও সুস্থ হয়ে যাবে। কিন্তু গতকাল আবারও ও আমায় জানিয়েছে, হাত ভাল নেই। গতকাল সকালে, কোচ আমায় জানান ম্যাচে আমি খেলছি।"

English summary
Failure of spinners are the main reason behind India's defeat feels stop gap skipper Rishabh Pant.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X