• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কালু' অভিযোগ নিয়ে মুখ খুললেন ড্যারেন স্যামির প্রাক্তন আইপিএল সতীর্থরা

আইপিএলে তাঁকে বর্ণবৈষম্যের শিকার হতে হয়েছে বলে অভিযোগ এনেছেন ওয়েস্ট ইন্ডিজের দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন সামি। এই ইস্যুতে এবার মুখ ক্যারিবিয়ান তারকার আইপিএলের প্রাক্তন সতীর্থরা। কে কী বললেন, দেখে নেওয়া যাক।

ফ্লয়েডের মৃত্যু

ফ্লয়েডের মৃত্যু

পুলিশি হেফাজতে ৪৬ বছরের আফ্রো-মার্কিনি জর্জ ফ্লয়েডের রহস্যজনক মৃত্যুর প্রতিবাদে গর্জে উঠেছে বিশ্ব। করোনা ভাইরাসের ভয়াবহে আবহেও উত্তাল হয়েছে আমেরিকার বিভিন্ন প্রান্ত। বিক্ষোভকারীরা রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি সরকারি সম্পত্তিতে ভাঙচুর চালাচ্ছেন বলে খবর। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে আনতে কড়া হচ্ছে প্রশাসনও।

সামির বার্তা

সামির বার্তা

ঘটনার তীব্র নিন্দায় সরব হয়েছিলেন ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ তুলে দেওয়া অধিনায়ক ড্যারেন সামি। আইসিসি সহ সব দেশের ক্রিকেট বোর্ডকে জর্জ ফ্লয়েডের রহস্যজনক মৃত্যুর বিরুদ্ধে সরব হওয়ার আবেদন জানিয়েছিলেন তিনি।

আইপিএলে বৈষম্য!

আইপিএলে বৈষম্য!

এবার আইপিএল-কে নিশানা বানিয়েছেন অন্যতম সফল ক্যারিবিয়ান অধিনায়ক। ইনস্টাগ্রামে তিনি অভিযোগ করেন, ২০১৪ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলার সময় দর্শকরা তাঁকে 'কালু' বলে ডাকতেন। একই দলে খেলা শ্রীলঙ্কার অল-রাউন্ডার থিসারা পেরেরাকেও ওই নামেই সম্বোধন করা হত বলে জানিয়েছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা। সামি বলেছেন, প্রথমে এই নাম শুনে তাঁর প্রশংসা বলে মনে হয়েছিল। কিন্তু প্রকৃত বিষয় জানার পর তাঁর ভুল ভেঙেছে বলে জানিয়েছেন ড্যারেন সামি।

সতীর্থদের বক্তব্য

সতীর্থদের বক্তব্য

সানরাইজার্স হায়দরাবাদে ড্যারেন সামির সঙ্গেই খেলা ভারতীয় উইকেটরক্ষক পার্থিব প্যাটেল জানিয়েছেন, তিনি এ ধরনের শব্দের (কালু) প্রয়োগ শোনেননি। ভারতের প্রাক্তন অল রাউন্ডার ইরফান পাঠানের কথায়, ২০১৪ সালে তিনি সানরাইজার্স হায়দরাদে ছিলেন। এ ধরনের অভিযোগ তিনি পাননি বলে জানিয়েছেন ইরফান।

ঘরোয়া ক্রিকেটে বৈষম্য!

ঘরোয়া ক্রিকেটে বৈষম্য!

ড্যারেন সামির সঙ্গে সত্যিই এ ধরনের ঘটনা ঘটেছে কিনা, তা নিয়ে ইরফান পাঠান নিশ্চিত না হলেও, দেশের ঘরোয়া আঙিনায় ক্রিকেটারদের বর্ণবৈষম্যের শিকার হতে হয় বলে দাবি করেছেন ইরফান। বিষয়টি বিসিসিআই-এর দেখা উচিত বলেও মনে করেন ভারতের প্রাক্তন অল-রাউন্ডার।

লকডাউনে নিজেকে ফিট রাখতে কী করছেন সচিন, দেখুন ভাইরাল হওয়া ভিডিও

English summary
Ex teammates of Darren Sammy is not aware about racial abuse in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X