India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এই দুই কারণে সকলকে অবাক করে এই সপ্তাহেই অবসর গ্রহণ করতে পারেন বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান

Google Oneindia Bengali News

এই সপ্তাহেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করে দিতে পারেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। এটা বোঝাযাচ্ছে যে নিজের ভবিষ্যৎ সম্পর্কে ইতিমধ্যেই চিন্তা ভাবনা শুরু করে দিয়েছেন মর্গ্যান এবং তিনি সব কিছুই গুরুত্ব সহকারে বিচার করছেন।

এই দুই কারণে সকলকে অবাক করে এই সপ্তাহেই অবসর গ্রহণ করতে পারেন বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান

এই বছর শুরু থেকে চেনা ছন্দের ধারে কাছে নেই মর্গ্যান, সঙ্গে যোগ হয়েছে ফিটনেস সমস্যাও। আমস্টেলভেনে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে প্রথম দু'টিতেই শূন্য রানে আউট হন মর্গ্যান, পরে তৃতীয় ম্যাচটি থেকে নিজেকে সরিয়ে নেন ইংল্যান্ড ক্রিকেটের এই নক্ষত্র। মর্গ্যানের তৃতীয় ওডিআই ম্যাচে না খেলার কারণ হিসেবে 'কুঁচকির সমস্যা'কে উল্লেখ করেছিল টিম ম্যানেজমেন্ট।

তবে, সংবাদমাধ্যম 'দ্য গার্ডিয়ান'-এর খবর অনুযায়ী, তারা জানতে পেরেছে ব্যাট-প্যাড তুলে রাখার কথা ভাবছেন গত সাত বছরে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের হোয়াইট বল ক্রিকেটকে অন্য স্তরে নিয়ে যাওয়া মর্গ্যান। শনিবার একটি কর্পোরেট ম্যাচ খেলেন মর্গ্যান যা অনেকটাই অবাক করার মতো বিষয়। কারণ গত সপ্তাহেই কুঁচকির চোটের কারণে তিনি নেদরল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওডিআই খেলেননি। তবে মঙ্গলবার ক্রিকেট চ্যারিটি চান্স টু সাইন একটি স্কুল ইভেন্টে যাওয়ার কথা থাকলেও তিনি নিজেকে সেখান থেকে সরিয়ে নেন।

উভয় ফরম্যাটের ক্রিকেট থেকেই কী তা হলে অবসর নিয়ে ফেলবেন মর্গ্যান নাকি শুধু সাদা বলের ক্রিকেটকেই বিদায় জানাবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। হোয়াইট বল ক্রিকেট থেকে মর্গ্যান অবসর নিলে সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন জস বাটলার। ২০১৫ থেকে ইংল্যান্ডের সহ-অধিনায়ক তিনি এবং ১৩টি ম্যাচে দলকে নেতৃত্বও দিয়েছেন। মঈন আলিও অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে রয়েছেন কিন্তু বাটলারকে টপকে ইংল্যান্ড দলের নেতৃত্বের ব্যাটন তাঁর পক্ষে পাওয়াটা কঠিন।

এই দুই কারণে সকলকে অবাক করে এই সপ্তাহেই অবসর গ্রহণ করতে পারেন বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান

ব্যাট হাতে খারাপ সময়ের মধ্যেও মর্গ্যানের পাশে থেকেছেন সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের নতুন কোচ ম্যাথিউ পট এবং ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট রব কি। তবে, নিজের পারফরম্যান্সে নিজেই সন্তুষ্ট নন মর্গ্যান। শেষ ২৮টি ইনিংসে দু'টি অর্ধ শতরান করেছেন তিনি। নেদারল্যান্ড সফরে যাওয়ার আগে ইংল্যান্ডের অধিনায়ক স্কাই স্পোর্টসকে একটি সাক্ষাৎকারে বলেছিলেন, "আমি যদি মনে করি দলের জন্য অবদান রাখতে পারছি না বা যদি মনে হয় ভাল পারফরম্যান্স করা আমার পক্ষে সম্ভব হচ্ছে না তা হলে আমি সেখানেই কেরিয়ারে ইতি টেনে দেব।"

ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন মর্গ্যান। আয়ারল্যান্ডের হয়ে শুরু করলেও ২০০৯ থেকে ইংল্যান্ডের হয়ে তিনি খেলছেন। ২০১৫ সালে অ্যালেস্টার কুকের হাত থেকে ইংল্যান্ডের অধিনায়কত্বের ব্যাটস তিনি গ্রহণ করেন। অসাধারণ দক্ষতা ইংল্যান্ডের মিডল অর্ডারে পাকাপাকি জায়গা করে দেয় মর্গ্যানকে। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড খুব ভাল কিছু করতে না পারলেও ২০১৯ আইসিসি বিশ্বকাপে তাঁর নেতৃত্বে প্রথম বারের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন হয় ব্রিটিশ দল। ইংল্যান্ডের হয়ে ২৪৮টি ওডিআই ম্যাচে ৭,৭০১ রান এবং ১৪টি শতরান রয়েছে মর্গ্যানের। ১১৫ টি-২০ ম্যাচে তিনি করেছেন ২,৪৫৮ রান, ১৪টি অর্ধশতরান করেছেন এই ফরম্যাটে তিনি। ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে ১৬টি টেস্ট খেলেন ও দুটি সেঞ্চুরি করেন।

অবিশ্বাস্য! আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০৮কিমি/ঘণ্টা বেগে বোলিং করেছেন ভুবনেশ্বর কুমার!অবিশ্বাস্য! আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০৮কিমি/ঘণ্টা বেগে বোলিং করেছেন ভুবনেশ্বর কুমার!

English summary
Eoin Morgan can retire from his glorious international career this week. He brought revolution in England's white ball cricket. Under his captaincy England won first ever cricket world cup in 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X