• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজে শক্তিশালী দল ঘোষণা ইংল্যান্ডের, টি ২০-তে নতুন মুখ পেসার গ্লিসন

Google Oneindia Bengali News

আজ থেকে এজবাস্টনে পঞ্চম টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড। টেস্ট পাঁচদিন গড়ালে তা চলবে ৫ জুলাই পর্যন্ত। ৭ জুলাই থেকে তিন ম্যাচের টি ২০ আন্তর্জাতিক সিরিজ। তারপর রয়েছে তিনটি একদিনের আন্তর্জাতিক। গতকাল ভারত দল ঘোষণা করেছিল সাদা বলের সিরিজের জন্য। আজ ইংল্যান্ড দল ঘোষিত হয়েছে।

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের

এজবাস্টন টেস্টের দলে থাকা ভারতীয় ক্রিকেটাররা দ্বিতীয় ও তৃতীয় টি ২০ আন্তর্জাতিক খেললেও ইংল্যান্ডের টেস্ট দলের কেউই টি ২০ আন্তর্জাতিক সিরিজে খেলবেন না। ইয়ন মর্গ্যান অবসর নেওয়ায় টি ২০ ও একদিনের আন্তর্জাতিক অধিনায়ক হয়েছেন জস বাটলার। যিনি এ বছরের আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী হয়েছিলেন। একদিনের সিরিজের দলে অবশ্য রয়েছেন জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকসের মতো তারকারা। স্টোকস এখন টেস্ট দলের অধিনায়ক।

নজর থাকবে ৩৪ বছরের সিমার রিচার্ড গ্লিসনের দিকে। ২৭ বছর বয়সে তাঁর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল। গত দুই মরশুম পিঠের চোটে কাবু থাকায় তাঁকে মাঠের বাইরেই বেশিরভাগ সময় কাটাতে হয়েছিল। চলতি বছর ভাইটালিটি ব্লাস্টে তাঁকে টি ২০ দলে নেয় ল্যাঙ্কাশায়ার। প্রতিটি ম্যাচেই খেলেছেন এবং যুগ্ম সর্বাধিক ২০টি উইকেট দখল করেছেন। খেলাধুলোর সঙ্গে শিক্ষকতাও চালিয়ে যাচ্ছেন। এবার জাতীয় দলে ডাক পেলেন। ভারতের বিরুদ্ধে আগামী সপ্তাহে তাঁর টি ২০ আন্তর্জাতিক অভিষেকও হতে পারে। মাল্টি ফরম্যাট প্লেয়ারদের জন্য ইংল্যান্ড ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়েও সুনির্দিষ্ট পরিকল্পনা করে এগোচ্ছে। এ ব্যাপারে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম ও সাদা বলের কোচ ম্যাথু মটের সঙ্গে কথা বলেছেন ইসিবি-র ম্যানেজিং ডিরেক্টর রব কি।

ইয়ন মর্গ্যানের অবসরে সবচেয়ে সুবিধা হবে হ্যারি ব্রুকের, যিনি দুটি দলেই রয়েছেন। নেদারল্যান্ডস সফরের দলে থাকা লিউক উড ও ডেভিড পেইন ভারতের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক দলে জায়গা পাননি। জো রুট একদিনের দলে কামব্যাক করেছেন, তবে রাখা হয়নি ডেভিড মালান। মালান অবশ্য টি ২০ দলে রয়েছেন এবং তিনেই ব্যাট করতে নামবেন। একঝাঁক তারকা পেসারের চোট থাকায় একদিনের দলে রাখা হয়েছে ক্রেগ ওভার্টনকে। আদিল রশিদ হজ করতে মক্কায় যাওয়ায় তিনি ভারতের বিরুদ্ধে সিরিজে নেই।

ইংল্যান্ডের টি ২০ আন্তর্জাতিক দল- জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচা্ড গ্লিসন, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমাল মিলস, ম্যাথু পার্কিনসন, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, ডেভিড উইলি

ইংল্যান্ডের একদিনের আন্তর্জাতিক দল- জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেগ ওভার্টন, ম্যাথু পার্কিনসন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি

English summary
England's Jonny Bairstow Joe Root And Ben Stokes Will Play In The ODI Series Against India. Richard Gleeson, The Lancashire Seamer, Has Earned His First Full England Call-Up At The Age Of 34.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X