• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানের বিরুদ্ধে টেস্টের আগে অজানা ভাইরাসের হানা! স্টোকস-সহ ইংল্যান্ডের অনেকেই অসুস্থ

  • |
Google Oneindia Bengali News

রাওয়ালপিণ্ডিতে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট শুরুর কথা কাল। কিন্তু তার আগে অজানা ভাইরাস কিংবা পতঙ্গবাহিত রোগে আক্রান্ত ইংল্যান্ড দলের অধিকাংশ সদস্য। ১৬ জন ক্রিকেটারের প্রায় অর্ধেক-সহ ১৩-১৪ জন বমি ও ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। যার জেরে প্রথম টেস্ট ২৪ ঘণ্টা পিছিয়ে দেওয়ার বিষয়ে আলোচনা শুরু করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড শিবিরে অনেকেই অসুস্থ

করোনা সংক্রান্ত কোনও রোগে কেউ আক্রান্ত যে হননি সে ব্যাপারে নিশ্চয়তা মিলেছে। যেহেতু ইংল্যান্ড দল শেফ ওমর মেজিয়ানেকে দলের সঙ্গে নিয়ে এসেছে, ফলে খাদ্যে বিষক্রিয়া হওয়ার সম্ভাবনাও নেই। ওয়াকিবহাল মহলের ধারণা, কোনও ভাইরাস বা পতঙ্গবাহিত রোগে আক্রান্ত হয়েছেন দলের সদস্যরা। সকলকেই তাঁদের হোটেল রুমে থাকতে বলা হয়েছে। যার জেরে আজ পাকিস্তান দলের সিংহভাগ ক্রিকেটারই অনুশীলন করতে পারেননি। গতকালই অনেকে অসুস্থ বোধ করার কথা জানিয়েছিলেন। যাতে সংক্রমণ না ছড়ায় সে কারণেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অসুস্থদের হোটেল রুমে থাকতে বলা হয়। অনেকে মঙ্গলবার অসুস্থ বোধ করলেও আজ সুস্থ হয়ে অনুশীলনেও নেমেছেন।

প্রথম একাদশের বেশিরভাগ ক্রিকেটার

প্রথম একাদশের বেশিরভাগ ক্রিকেটার

অসুস্থ ক্রিকেটারদের অনেকেই প্রথম একাদশের ক্রিকেটার। অধিনায়ক বেন স্টোকস ও জেমস অ্যান্ডারসন অসুস্থ হয়ে পড়েছেন। জ্যাক লিচের মধ্যেও উপসর্গ লক্ষ্য করা গিয়েছে বলে জানা গিয়েছিল, তবে তিনি ভালো আছেন বলে পরে খবর মেলে। পেটের সমস্যার জেরে এমনিতেই লিচ ওষুধ সেবন করে থাকেন। জো রুটের গতকাল অসুস্থতা ছিল, কিন্তু তিনি আজ দলের অনুশীলনে ছিলেন এবং সংবাদমাধ্যমের মুখোমুখিও হন। মার্ক উড উরুর চোটের কারণে এমনিতেই প্রথম টেস্ট খেলতে পারবেন না। তিনিও অসুস্থ বোধ করছিলেন গতকাল, তবে হোটেলের ঘরে আবদ্ধ থেকে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে। এটি ভাইরাল রোগ হলে সেরে উঠতে খুব বেশি সময় লাগবে না বলে দাবি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মুখপাত্রের। তবে প্রথম টেস্ট নির্ধারিত দিনে শুরু হওয়া নিয়ে সংশয় থাকছেই।

পিছিয়ে যেতে পারে টেস্ট

ইংল্যান্ডের ক্রিকেটার জো রুট জানিয়েছেন, টেস্ট শুরুর দিন পরিবর্তন নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে ইসিবির রব কি ও নিল স্নোবলের কথাবার্তা চলছে। কাল খেলা শুরুর দুই ঘণ্টা আগে ক্রিকেটারদের শারীরিক অবস্থা পরীক্ষা করে দেখবেন ইংল্যান্ড দলের চিকিৎসকরা। কিন্তু যা পরিস্থিতি তাতে নির্ধারিত দিনে খেলা শুরু হওয়া নিয়ে সংশয় থাকছেই। এখন বেলা বড় নয়, ফলে দেরিতে খেলা শুরুর সম্ভাবনাও নেই। তেমন হলে আইসিসির সঙ্গে কথা বলে চার দিনের টেস্ট এটি হতে পারে কিনা সে ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ইংল্যান্ড দলের শেফও অসুস্থ হয়ে পড়েছেন। ফলে খাবার থেকেই এই রোগ ছড়িয়েছে বলে মনে করছে না ইংল্যান্ড শিবির।

অধিনায়কত্ব নিয়েও ধোঁয়াশা

রুট ছাড়া ইংল্যান্ডের প্রথম একাদশের জ্যাক ক্রলি, অলি পোপ ও হ্যারি ব্রুক আজ অনুশীলন করেছেন। ছিলেন কিটন জেনিংসও। গতকাল স্টোকস জানিয়েছিলেন এই ম্যাচে লিয়াম লিভিংস্টোনের টেস্ট অভিষেক হবে। ওপেনার বেন ডাকেটও দলে ফিরবেন। কিন্তু ইংল্যান্ড দলে অনেকেই অসুস্থ হয়ে পড়ায় কে খেলবেন, কে খেলতে পারবেন না সেটাই স্পষ্ট নয়। রুট মজা করে বলেন, হয়তো মার্কাস ট্রেসকোথিক, রব কি, ব্রেন্ডন ম্যাকালামকেই খেলতে হবে। কয়েকজন নিজেকে ১০০ শতাংশ সুস্থ বলে মনে করছেন না। আমিও কালকের তুলনায় আজ ভালো বোধ করছি। আশা করি, ভাইরাসঘটিত রোগ হলে ২৪ ঘণ্টায় সকলে সেরে উঠবেন। ২০১৯-২০ মরশুমে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েও পেটের গোলমালের চ্যালেঞ্জ সামলাতে হয়েছিল ইংল্যান্ডকে। যদি স্টোকস খেলতে না পারেন তাহলে অধিনায়কত্ব কে করবেন সেটাও দেখার। জো রুট করতে চাইছেন না। সেক্ষেত্রে অলি পোপ নেতৃত্ব দিতে পারেন।

English summary
England Players Are Experiencing Vomiting And Diarrhoea Ahead Of Pakistan Test. Board Officials Are In Discussions About A Possible 24-Hour Delay To The First Test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X