India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: চতুর্থ ইনিংসে উজ্জ্বল ইংল্যান্ড, এজবাস্টন টেস্টে ক্রমেই কমছে ভারতের জয়ের সম্ভাবনা

Google Oneindia Bengali News

চতুর্থ দিনের শেষে এজবাস্টনে অনেকটা ব্যাকফুটে টিম ইন্ডিয়া। ম্যাচের চতুর্থ ইনিংসে ইংল্যান্ডের দুর্ধর্ষ ব্যাটিং চতুর্থ দিনের শেষে ব্যাপক চাপে রাখল ভারতকে।

ENG vs IND: চতুর্থ ইনিংসে ঝলসে উঠেছে ইংল্যান্ড, এজবাস্টন টেস্টে ক্রমেই কমছে ভারতের জয়ের সম্ভাবনা

তৃতীয় দিনের শেষে ভারতের রান ছিল ১২৫/৩। ক্রিজে ব্যাটিং করছিলেন চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্থ। কিন্তু সোমবার ম্যাচের প্রথম সেশন থেকেই ভারতকে কোনঠাঁসা করার প্রক্রিয়া শুরু করে ইংল্যান্ডে। প্রথম সেশনে চারটি উইকেট হারায় ভারত। ৫০ রানে দ্বিতীয় দিনের খেলা শেষে ড্রেসিং রুমে ফেরা চেতেশ্বর পূজারা করেন ৬৬ রান। প্রথম ইনিংসে দুরন্ত শতরান করা ঋষভ পন্থ ৫৭ রান করে আউট হয়েছেন। ১৯ রানে আউট হয়েছেন শ্রেয়স আইয়ার। বোলিং অলরাউন্ডার হিসেবে খেলা শার্দূল ঠাকুরের ব্যাট থেকে এসেছে মাত্র ৪ রান। শেষের দিকে গুরুত্বপূর্ণ ১৩ রান ভারতীয় ইনিংসে যোগ করেন মহম্মদ শামি এবং প্রথম ইনিংসে এক ওভারে ৩৫ রান নিয়ে রেকর্ড করা জসপ্রীত বুমরাহ আউট হন ৭ রানে।

ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস এই ইনিংসে সর্বাধিক চারটি উইকেট পান। দুইটি করে উইকেট পেয়েছে স্টুয়ার্ট ব্রড এবং ম্যাটি পটস। একটি করে উইকেট পেয়েছেন জেমস অ্যান্ডারসন এবং জ্যাক লিচ।

২৪৫ রানে দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেলেও প্রথম ইনিংসে বড় লিড পাওয়ার সুবাদে। ইংল্যান্ডের সামনে ৩৯৮ রানের টার্গেট দেয় ভারত। সিরিজ বাঁচানোর জন্য এই টেস্ট জিততেই হবে ইংল্যান্ডকে। কারণ ভারতীয় দল ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে, এই টেস্ট ড্র হলেও ভারকই সিরিজ জিতে নেবে। ফলে ঘরের মাঠে প্রতিপক্ষের সিরিজ জয় আটকাতে ইংল্যান্ড যে লড়াই চালাবে তা দ্বিতীয় ইনিংসে তাদের বোলিং লাইনই বুঝিয়ে দিয়েছিল। এ বার বাকি কাজটা সাফল্যের সঙ্গে করে চলেছেন ব্যাটসম্যানরা। বিধ্বংসী মেজাজে ব্যাটিং করা ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে রান দিনের শেষে ২৫৯/৩ (৫৭ ওভার)। জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ১১৯। ম্যাচ জয়ের জন্য পঞ্চম দিনটি পুরোটা রয়েছে ইংল্যান্ডের হাতে।

ইংল্যান্ডের হয়ে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলি। লিসের ব্যাট থেকে আসে ৫৬ রান এবং ক্রলি করেন ৪৬। প্রথম উইকেটে ১০৭ রানের পার্টনারশিপ গড়ে ইংল্যান্ড। কিন্তু জ্যাক ক্রলি আউট হওয়ার পরই দুই রান তুলতে দুই উইকেট হারায় তারা। ফর্মে থাকা ওলি পোপ ০ রানে আউট হন। এর পরই রান আউট হন সেট ব্যাটসম্যান অ্যালেক্স লিস। দুই সেট ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠিয়ে ভারত যখন ম্যাচে ফেরার চেষ্টা করছে তখন ইংল্যান্ডকে জুটি বেঁধে ম্যাচে ফেরান প্রাক্তন অধিনায়ক জো রুট এবং জনি বেয়ারস্টো। ১১২ বলে ৭৬ রানে অপরাজিত রয়েছেন রুট এবং ৮৭ বলে ৭২ রানে অপরাজিত রয়েছে জনি বেয়ারস্টো। একটি উইকেট রান আউটের সৌজন্যে পেয়েছে ভারত এবং অপর দু'টি উইকেট পেয়েছে জসপ্রীত বুমরাহ।

English summary
England need 119 runs in day 5 to win the Edgbaston test against India. England will level the series 2-2 if they win this match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X