• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট-রোহিত-বুমরাহদের করোনা টিকাকরণের দায়িত্ব এবার ইংল্যান্ড স্বাস্থ্য দফতরের

করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হয়ে টিকাকরণ প্রক্রিয়ায় অংশ নিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার আগে বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহদের কোভিড ১৯ টিকা বাধ্যতামূলক করেছে বিসিসিআই। ফলে নিয়ম এবং সময় মেনে টিকার দ্বিতীয় ডোজও নিতে হবে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের। যা ভারতে নেওয়া সম্ভব নয়। কারণ যে সময় বিরাটদের করোনা ভাইরাসের দ্বিতীয় টিকা নেওয়ার কথা, তখন তাঁরা ইংল্যান্ডে ক্রিকেট খেলতে ব্যস্ত থাকবেন। সমস্যা সমাধানে সহযোগিতার হাত বাড়াল ব্রিটেনের স্বাস্থ্য দফতর।

এগিয়ে এসেছে স্বাস্থ্য দফতর

এগিয়ে এসেছে স্বাস্থ্য দফতর

ভারতীয় ক্রিকেটারদের কোভিড ১৯ টিকার দ্বিতীয় ডোজ যে ইংল্যান্ডে দেওয়া হবে, তা বিসিসিআইয়ের তরফে আগেই জানানো হয়েছিল। এ ব্যাপারে ব্রিটেন প্রশাসনের সঙ্গে ভারত সরকারের কথা হয়েছে বলে জানানো হয়েছিল। সেই খবরের ওজন বাড়ল ইংল্যান্ডের স্বাস্থ্য দফতর। তাদের এক সূত্রের তরফে এএনআই-কে জানানো হয়েছে সময় মতোই সে দেশে বিরাট কোহলিদের টিকাকরণের ব্যবস্থা করা হবে।

বিরাট কোহলিদের কোভিশিল্ড নেওয়ার নির্দেশ

বিরাট কোহলিদের কোভিশিল্ড নেওয়ার নির্দেশ

বিসিসিআইয়ের তরফে ভারতীয় ক্রিকেটারদের কেবল কোভিশিল্ড টিকা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। যার অন্যতম কারণই হল ইংল্যান্ডে কোভ্যাক্সিনের অনুপস্থিতি। ব্রিটেনের আস্ট্রাজেনেকা ও অক্সফোর্ড ইউনিভার্সিটির মিলিত উদ্যোগেই ভারতের জন্য কোভিশিল্ড টিকা প্রস্তুত করেছে পুনের সিরাম ইনস্টিটিউট। ফলে ইংল্যান্ডে এই টিকা সহজলভ্য বলে বিরাট কোহলিদের জানিয়েছিল বিসিসিআই।

টিকার প্রথম ডোজ নিয়েছেন যাঁরা

টিকার প্রথম ডোজ নিয়েছেন যাঁরা

ইংল্যান্ড সফরের আগে বিসিসিআইয়ের নির্দেশ মেনে কোভিড ১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে, ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, উইকেটরক্ষক ঋষভ পন্থ, ওপেনার শুভমান গিল সহ অন্যান্য ভারতীয় ক্রিকেটাররা কোভিশিল্ডের প্রথম ডোজ নিয়ে ফেলেছেন। ইংল্যান্ড সফরের অংশ না হয়েও টিকা নিয়েছেন শিখর ধাওয়ান, নভদীপ সাইনি, দীপক চাহারের মতো ভারতীয় ক্রিকেটাররা।

ভারতের ইংল্যান্ড সফর

ভারতের ইংল্যান্ড সফর

মুম্বইয়ে ১৪ দিনের নিভৃতবাস কাটানোর পর আগামী ২ জুন ইংল্যান্ডের বিমান ধরবেন ভারতীয় ক্রিকেটাররা। ১৮ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে বিরাট কোহলি শিবির। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপি বাতিল করল কেন্দ্র!

English summary
England health department to administer second dose of coronavirus vaccine for Indian cricketers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X