• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চতুর্থ টেস্টে’র আগে বড় ধাক্কা ইংল্যান্ডের শিবিরে

  • |
Google Oneindia Bengali News

অ্যাশেজে হোয়াইট ওয়াশের মুখে দাঁড়িয়ে ইংল্যান্ড। ব্রিসবেন, অ্যাডিলেড এবং মেলবোর্নে সফররত দল ইংল্যান্ড'কে নাকানিচোবানি খাওয়ানোর পর সিডনি টেস্টে ফের একবার জো রুটের দলের মহরা নেওয়ার অপেক্ষায় প্যাট কামিন্স-ডেভিড ওয়ার্নার'রা।

চতুর্থ টেস্টে’র আগে বড় ধাক্কা ইংল্যান্ডের শিবিরে

হোয়াইট ওয়াশের ভ্রুকুটি'র মধ্যেই ইংল্যান্ড শিবিরে চিন্তা বাড়াল চতুর্থ টেস্টে ক্রিস সিলভারউডের অনুপস্থিতি। সিলভারউডের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে থাকা তাঁর পরিবারের এক সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন। এর ফলে চতুর্থ টেস্টে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দলের সঙ্গে উপস্থিত থাকতে পারবেন না তিনি।

গোটা দল যখন ৫ জানুয়ারি'র টেস্টের জন্য মেলবোর্ন থেকে সিডনি'র উদ্দেশ্যে পারি জমিয়েছে তখন মেলবোর্নে ১০ দিনের জন্য নিভৃতবাসে থাকতে হবে সিলভারউড এবং তাঁর পরিবার'কে। এই নিয়ে সপ্তম পজিটিভ কেস ধরা পড়ল ইংল্যান্ডের শিবিরে। তিন জন সাপোর্ট স্টাফ এবং পরিবারের চার সদস্যের করোনায় আক্রান্ত হয়েছেন। বক্সিং ডে টেস্টে প্রথম কোভিড পজিটিভের খবর সামনে আসার পর সোমবার থেকে নিয়মিত পিসিআর টেস্ট চলছে দুই দলের। মাত্র চার দিনেই সংখ্যাটা ৭ ছুঁয়ে গিয়েছে।

সম্প্রতি লাফিয়ে লাফিয়ে কোভিড সংক্রমণ বাড়ছে অস্ট্রেলিয়ায়। সিডনি'তে হুহু করে ছড়িয়ে পড়ছে ওমনিক্রন। বৃহস্পতিবার ১২ হাজার নতুন আক্রান্তের খবর সামনে এসেছে। অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইংল্যান্ডের ফাস্ট বোলিং কোচ জন লুইস, স্পিন কোচ জিতেন প্যাটেল এবং স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশানিং কোচ ড্যারেন ভেনিস-ও আইসোলেশনে রয়েছেন। চতুর্থ টেস্টে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব সামলাতে পারেন ব্যাটিং কোচ গ্রাহাম থর্প।

সিরিজের দু'ম্যাচ এখনও বাকি থাকতেই লাগাতার তিনটি টেস্ট হেরে ঐতিহ্যের অ্যাশেজ চিরপ্রতিদ্বন্দ্বীর হাতে তুলে দিয়েছে ইংল্যান্ড। গোটা দল মানসিকভাবে বিপর্যস্ত। এই পরিস্থিতিতে সিলভারউডের না থাকতে পারাটা আরও বেশি দুর্বল করে দিন জো রুট-জিমি অ্যান্ডারসন'দের। এমনিতেই ইংল্যান্ডের কোচ হিসেবে সিলভারউডের ভবিষ্যৎ প্রশ্নের মুখে।

ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে বছরটি জো রুটের দুর্দান্ত কাটলেও অ্যাশেজে তাঁর দলের মুখ থুবড়ে পড়া প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে রুটের অধিনায়কত্ব'কে। ইংলিশ তারকার অধিনায়ক হিসেবে কার্যকারীতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন এক দল সমর্থক। তবে, ফাস্ট বোলার ক্রিস ওকস ইংলিশ মিডিয়া'কে জানিয়েছেন রুটের প্রতি দলের প্রত্যেক ক্রিকেটারের সম্পূর্ণ সমর্থন রয়েছে। তাঁর কথায়, "দুর্দান্ত ক্রিকেটার জো। ক্রিকেটা বেশ ভাল মতো বোঝে ও এবং আমি করি ইংলিশ অধিনায়ক হিসেবে ওর রেকর্ডও যথেষ্ট ভাল। মনে হচ্ছে (অধিনায়ক হিসেবে) জো কাজ চালিয়ে যাবে। আশা করি ও এটাই করবে। এটা পরিষ্কার যে অধিনায়কত্বের কোনও প্রভাব ওর ব্যাটিং-এর উপর পড়েনি, যেটা অনেক সময়ে অধিনায়কদের সঙ্গে হয়।"

সিডনি'তে অ্যালেস্টার কুকের রেকর্ড ভেঙে দেবেন রুট। তাঁর পূর্বসুরী কুক ৫৯টি টেস্টে ইংল্যান্ড'কে নেতৃত্ব দিয়েছেন। সিডনি'তে নামার সঙ্গেই কুক'কে ছাপিয়ে যাবেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুট।

English summary
England chief coach Chris Silverwood will miss the forth test of ongoing ashes as his family member has tested positive for covid-19. He will have to undergo 10 day isolation at Melbourne. According to the sources batting coach of England Graham Thorpe can is expected to take over as head coach in the interim.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X