India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পন্থের প্রশংসা পল কলিংউডের, ভারতকে বেঁধে ফেলার সীমারেখাও স্থির করে ফেলেছে ইংল্যান্ড!

Google Oneindia Bengali News

এজবাস্টন টেস্টের প্রথম দিনে ২৭.৫ ওভারে ভারতের পঞ্চম উইকেট পড়েছিল ৯৮ রানে। সেখান থেকে ২২২ রানের পার্টনারশিপ গড়েন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। ৬৬.২ ওভারে ষষ্ঠ উইকেট হারানোর পর ভারতের সপ্তম উইকেটটি পড়ে ৬৮তম ওভারে। দিনের শেষদিকে ঋষভ পন্থ ও শার্দুল ঠাকুরকে হারিয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ইংল্যান্ড ফেললেও ভারতের স্কোর ইতিমধ্যেই ৭৩ ওভারে ৩৩৮। সাত ওভার পর নতুন বল নিতে পারবে ইংল্যান্ড। তাতেই যত দ্রুত সম্ভব ভারতীয় ইনিংসে যবনিকা টানতে চাইছে বেন স্টোকসের ইংল্যান্ড।

ভারতকে বেঁধে ফেলার সীমারেখাও স্থির করে ফেলেছে ইংল্যান্ড!

ঋষভ পন্থ ১১১ বলে ১৪৬ রান করে আউট হয়েছেন। রবীন্দ্র জাদেজা অপরাজিত রয়েছেন ১৬৩ বলে ৮৩ রানে। তবে ইংল্যান্ড নিজেদের ব্যাকফুটে থাকার কথা মানতে নারাজ। ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউড বলেন, আমি মনে করি না আমাদের পিঠ অনেকক্ষণের জন্য দেওয়ালে ঠেকে ছিল। পন্থ যে ইনিংস খেলেছেন তাতে হ্যাটস অফ! বিশ্বমানের ক্রিকেটারদের বিরুদ্ধে খেলার সময় বিশ্বমানের নানা ঘটনা ঘটেই থাকে। চতুর্থ ইনিংসে কত রান তাড়া করতে হবে সেটা ভেবে আমরা মোটেই ভীত নই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যেভাবে তিনটি টেস্টে আমরা রান তাড়া করে জিতেছি তাতে একটা বিষয় স্পষ্ট, প্রথম ইনিংসে প্রতিপক্ষ কত রান তুলল তাতে আমরা একেবারেই চিন্তিত হই না।

উল্লেখ্য, কিউয়িদের বিরুদ্ধে ইংল্যান্ড তিনটি টেস্টেই আড়াইশোর উপর রান তাড়া করে জিতেছে। শেষ দুটি টেস্টে তো একদিনের মেজাজে ব্যাটিং করে। বেন স্টোকস অধিনায়ক ও ব্রেন্ডন ম্যাকালাম টেস্ট দলের কোচ হওয়ার পর থেকেই ইংল্যান্ড এমন আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট খেলছে। কলিংউড বলেন, আমরা চিরাচরিত পদ্ধতিতে টেস্ট ক্রিকেট খেলছি না। যতটা সম্ভব আক্রমণাত্মক হওয়া যায় তেমনটাই খেলছি। আক্রমণাত্মক ফিল্ড প্লেসিংয়ের মাধ্যমে উইকেট তুলে নেওয়াই আমাদের লক্ষ্য থাকে। প্রতিপক্ষের রান রেট সব সময় কম রাখার চেয়ে আক্রমণাত্মক খেলে উইকেটপ্রাপ্তিকেই যে ইংল্যান্ড এখন অগ্রাধিকার দিচ্ছে তা স্পষ্ট করেছেন কলিংউড।

ইংল্যান্ড যে আক্রমণাত্মক খেলার মানসিকতা থেকে সরছে না তা বুঝিয়ে দিয়েছেন কলিংউড। তিনি বলেন, প্রথম দিন আমরা যেভাবে খেলেছি তাতে খুশি। ৩৬০ থেকে ৩৭০ রানের মধ্যে ভারতকে বেঁধে ফেললে আমরাই সুবিধাজনক জায়গায় থাকব। উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা তিনটি টেস্টে পরে ব্যাট করে জয় ছিনিয়ে ইংল্যান্ড এতটাই আত্মবিশ্বাসী যে, গতকালও টস জিতে ফিল্ডিংই নিয়েছেন স্টোকস। আপাতত প্রথম ইনিংসে দ্রুত বড় রান তুলে ভারতকে চাপে ফেলাই রণকৌশল ইংল্যান্ডের। ইংল্যান্ডের বোলারদের মধ্যে এখনও অবধি সফলতম জেমস অ্যান্ডারসন। চারটি মেডেন-সহ ১৯ ওভারে ৫২ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ম্যাথু পটস দুটি এবং বেন স্টোকস ও জো রুট একটি করে উইকেট দখল করেছেন।

English summary
England Assistant Coach Paul Collingwood Says Hats Off To Pant But We Are Not Scared. He Also Says Getting India For Anything Under 360-370 Would Be A Good Result For Us.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X