• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাসেজের শেষ টেস্টের জন্য ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দল এক নজরে দেখে নিন

লন্ডনের ওভালে আজ থেকে পঞ্চম তথা শেষ টেস্টে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ২-১ ফলে এগিয়ে থেকে অ্যাসেজ দখলে রাখা অজি শিবির এই ম্যাচ জিতে সিরিজও নিজেদের দখলে রাখতে চায়। অন্যদিকে বিশ্বকাপ জয়ের পর অন্তত সম্মান রক্ষার্থে এই ম্যাচ ইংল্যান্ডকে জিততেই হবে।

শেষ অ্যাসেজ টেস্টের জন্য ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দলে চোখ বুলিয়ে নিন

ওভালের ম্যাচ একদিকে যেমন সিরিজ ফয়সলাকারী, অন্যদিকে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে থাকা অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের সামনে থাকছে মিস্টার ক্রিকেট ডন ব্র্যাডম্যানকে ধরার সুবর্ণ সুযোগ। ১৯৩০ সালের অ্যাসেজ সিরিজে ৯৭৪ রান করেছিলেন ডন। চলতি অ্যাসেজ সিরিজে একটি টেস্ট না খেলেও ৬৭১ রান করেছে ফেলেছেন স্টিভ স্মিথ। ওভাল টেস্টে ৩০৩ রানের ব্যবধান প্রাক্তন অজি অধিনায়ক ঘোঁচাতে পারেন কিনা, সেদিকে তাকিয়ে ক্রিকেট বিশ্ব।

২০০১ সালে লেজেন্ড স্টিভ ওয়ার নেতৃত্বে ইংল্যান্ডে শেষবার অ্যাসেজ সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। সেবার সিরিজের ফল হয়েছিল ৪-১। ওভাল টেস্ট জিতে ১৮ বছরের শূণ্যতা পূরণ করতে বদ্ধপরিকর অজি শিবির। শেষ টেস্টের জন্য অজি দলে ট্রেভিস হেডের পরিবর্তে মিচেল মার্শকে নেওয়া হয়েছে। অন্যদিকে শেষ টেস্ট জিততে মরিয়া ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন জেসন রয়। দলে এসেছেন সাম কুরান ও ক্রিস ওকস।

দুই দেশের ঘোষিত দল

ইংল্যান্ড : জো রুট (অধিনায়ক), জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জোস বাটলার, সাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, বেন স্টোকস, ক্রিস ওকস।

অস্ট্রেলিয়া : টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুসছাগনে, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, প্যাট কমিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথান লিওন, জোশ হ্যাজেলউড।

English summary
England and Australia Team for the last Ashes test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X