India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: '২০১৪-র পর বুঝতে পারলেন অ্যান্ডারসন', অতীতের বিতর্কিত ঘটনার স্মৃতি উস্কে খোঁচা জাডেজার

Google Oneindia Bengali News

এজবাস্টন টেস্টে যে দুই ক্রিকেটারের জন্য ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখতে পেরেছে ভারত তাদের মধ্যে অন্যতম রবীন্দ্র জাডেজা। ভারতকে ব্যাটিং ভরডুবি থকে বাঁচাতে ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে ২২২ রানের পার্টনারশিপ গড়েন তিনি। অসাধারণ শতরান করেন চলতি পঞ্চম টেস্টে। তাঁর ব্যাট থেকে আসে ১০৪ রানের ইনিংস।

ENG vs IND: ২০১৪-র পর বুঝতে পারলো অ্যান্ডারসন, অতীতের বিতর্কিত ঘটনার স্মৃতি উস্কে খোঁচা জাডেজার

ডাজেজার এই ইনিংসের প্রশংসা শোনা গিয়েছে সারা বিশ্বের ক্রিকেট বিশেষজ্ঞদের মুখে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও খুশি জাড্ডুর এই পারফরম্যান্সে। জাডেজা এবং পন্থের উপর নির্ভর করে ৯৮/৫ থেকে ৪১৬ রান প্রথম ইনিংসে তোলে ভারত। দ্বিতীয় দিনের খেলার শেষে ব্যাটিং করার সময়ে তাঁর মাইন্ড সেট এবং জেমস অ্যান্ডারসনের তাঁর ব্যাটিং নিয়ে করা মন্তব্য নিয়ে মুখ খুললেন তিনি।

অ্যান্ডারসন নিজের মন্তব্যে উল্লেখ করেছিলেন এখন একজন ব্যাটসম্যানের মতো ভাবেন জাডেজা। দ্বিতীয় দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে অ্যান্ডারসন বলেন, "আগে আট নম্বরে ব্যাটিং করতে আসতো ও, টেল এন্ডারদের সঙ্গে ব্যাটিং করার ফলে ওকে সুযোগ নিতে হতো এবং হাত খুলতে হত কিন্তু এখন সাত নম্বরে এক জন ব্যাটসম্যানের মতো ব্যাটিং করতে পারছে ও। ও সত্যিই দারুণ খেলেছে এবং আমাদের জন্য কাজটা কঠিন করে দিয়েছে।"

এই প্রসঙ্গে শনিবার প্রেস কনফারেন্সে এসে জাডেজা বলেছেন, "দেখুন আপনি যখন রান করবেন তখন সবাই ভালই বলবে। কিন্তু বিষয় হল, ক্রিজের মধ্যে সব সময়েই আমি নিজেকে সময় দিতে চেয়েছি। ক্রিজে যেই থাকুক তাঁর সঙ্গে পার্টনারশিপ গড়ার লক্ষ্যে খেলেছি। ২০১৪-র পর অ্যান্ডারসন বিষয়টা বুঝতে পেরেছে দেখে ভাল লাগছে।"

উল্লেখ্য, ২০১৪ সালে ভারতীয় দলের ইংল্যান্ড সফরের মধ্যে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েছিলেন জেমস অ্যান্ডারসন এবং রবীন্দ্র জাডেজা। ওই সফরে ট্রেন্ট ব্রিজে টেস্টের সময়ে ভারতীয় দলের তরফ থেকে অভিযোগ করা হয়, ড্রেসিং রুমে যাওয়ার পথে জাডেজাকে ধাক্কা মারেন অ্যান্ডারসন। অনেক দূর এই বিতর্কিত ঘটনার জল গড়িয়েছিল। সেই সময়ে আইসিসি লেভেল ৩ চার্জ লাগায় ইংল্যান্ড পেসারের উপর। ফলে স্পষ্টতই নিজের সাংবাদিক সম্মেলনে ২০১৪ সালের সেই ঘটনা মনে করিয়ে দিয়ে ইংল্যান্ডের বর্ষীয়ান পেসারকে খোঁচাই দিলেন জাড্ডু।

এজবাস্টনে আয়োজিত পঞ্চম টেস্টে চালকের আসনে রয়েছে ভারত। টিম ইন্ডিয়া'র প্রথম ইনিংসে তোলা ৪১৬ রানের জবাবে ইংল্যান্ডের রান দিনের শেষে ৮৪/৫। সামনে কঠিন লড়াই অপেক্ষা করছে ইংরেজদের দলটির জন্য। যে ভাবে ম্যাচে রাশ নিজেদের হাতে তুলে নিয়েছে ভারত তাতে এই টেস্টে একমাত্র ইংল্যান্ডকে রক্ষা করতে পারে বৃষ্টি।

English summary
Ravindra Jadeja takes a dig of James Anderson's comment and also make that clear what he was thinking during his innings at Edgbaston. India is playing against england in reschedule fifth test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X