• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের ধাঁচে চলতি বছরেই টি ২০ লিগ শুরু হবে এই দেশে

আইপিএলের ধাঁচে টি ২০ লিগ আয়োজকদের তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি দেশের নাম। তাও আবার চলতি বছরেই। এমনকী টি ২০ বিশ্বকাপ শেষের কয়েক দিনের মধ্যেই। ক্রিকেট আর বিনোদনের জমজমাট মিশেল ঘটিয়ে বর্ষশেষ আর বর্ষবরণ উদযাপনে উদ্যোগী হয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড। চলতি বছরের ডিসেম্বরে শুরু হয়ে আগামী বছর জানুয়ারি অবধি টি ২০ লিগ আয়োজনের কথা ঘোষণা করা হয়েছে। আবু ধাবিতে সদ্যসমাপ্ত টি ১০ লিগের জনপ্রিয়তা দেখে নতুন টি ২০ লিগ আয়োজনে আরও উৎসাহিত আয়োজকরা।

 প্রভাবশালী মন্ত্রীর উদ্যোগে ৬ দলের লিগ

প্রভাবশালী মন্ত্রীর উদ্যোগে ৬ দলের লিগ

নতুন এই টি ২০ লিগ আয়োজনের পিছনে রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর এক প্রভাবশালী মন্ত্রী। সেই শেখ নাহাইয়ান মবারক আল নাহাইয়ান আবার এমিরেটস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি ২০ লিগের প্রথম বছরে ৬টি দল রাখা হবে বলে জানানো হয়েছে আয়োজকদের তরফে। ইতিমধ্যেই এই টি ২০ লিগে খেলার ব্যাপারে বেশ কয়েকটি দেশ আগ্রহ দেখিয়েছে।

আগ্রহে এগিয়ে ভারত

আগ্রহে এগিয়ে ভারত

যে সমস্ত দেশ থেকে এই টি ২০ লিগ আয়োজনে অংশগ্রহণের প্রস্তাব আসতে শুরু করেছে তার মধ্যে সবার উপরে রয়েছে ভারত। এমনিতেই এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের সুসম্পর্ক। করোনা পরিস্থিতির মধ্যে সফলভাবে গত বছরের আইপিএল আয়োজন করা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতেই। ফলে একটা বিষয় নিশ্চিত, সংযুক্ত আরব আমিরশাহীর টি ২০ লিগে ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি বিসিসিআই দেবে। ইসিবি-র জেনারেল সেক্রেটারি মুবাশির উসমানি জানিয়েছেন, আইপিএলের দল, ভারতীয় ব্যবসায়ী ও বলিউডের তারকারা এই লিগের সঙ্গে যুক্ত হওয়ার আগ্রহ দেখিয়েছে।

আগে হয়নি, এবার হবেই

আগে হয়নি, এবার হবেই

কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস-সহ আইপিএলের কয়েকটি ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে এর আগেও টি ২০ লিগ আয়োজনের উদ্যোগ নিয়েছিল এমিরেটস ক্রিকেট বোর্ড। এমনকী মুম্বইয়ে এসে বিসিসিআই কর্তাদের সঙ্গে বোর্ডের কর্তারা বৈঠকও করেছিলেন। তবে সেবার টুর্নামেন্ট আয়োজন করা না গেলেও এবার এই টি ২০ লিগ আয়োজনে উঠেপড়ে লেগেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। মাসখানেকের মধ্যে ৬টি দলের মালিকানা চূড়ান্ত করে টুর্নামেন্ট আয়োজনের বাকি প্রক্রিয়া চালানোর পরিকল্পনা রয়েছে। প্রথম বছরেই আইপিএলের মানে পৌঁছানো না গেলেও বিশ্বের অন্য টি ২০ লিগকে চ্যালেঞ্জ দিতে প্রস্তুত আয়োজকরা।

সংযুক্ত আরব আমিরশাহীর দুবাই, শারজা, আবু ধাবিতে আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেট হয়। পাকিস্তানের বহু হোম সিরিজ হয়েছে। আফগানিস্তানও এই দেশে খেলছে। আইপিএল হয়েছে। এবার নিজস্ব টি ২০ লিগ আয়োজিত হলে সংযুক্ত আরব আমিরশাহীর ক্রিকেটাররা যেমন উপকৃত হবেন, তেমনই ক্রিকেটের জনপ্রিয়তা বাড়বে বলেও নিশ্চিত ইসিবি।

তারাপীঠে ভরল না মাঠ, ঝাড়গ্রামে ফাঁকা থাকল চেয়ার! নাড্ডার বঙ্গ সফর নিয়ে চিন্তায় রাজ্য বিজেপি

English summary
Emirates Cricket Board To Launch IPL Like T 20 League In December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X