• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইডেন অ্যালবাম: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি২০-এর আগে শেষ মুহূর্তের প্রস্তুতির ছবি, দেখুন

রবিবার (৪ নভেম্বর) ২ বছরেরও বেশি সময় পর আন্তর্জাতিক টি২০ ক্রিকেট খেলা হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। শেষ ম্যাচ হয়েছিল ২০১৬-র ৩ এপ্রিল। আইসিসি টি২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের এদিনের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজই মুখোমুখি হয়েছিল ইংল্য়ান্ডের। সেই ম্যাচে শেষ ওভারে ৪টি ছয় নমেরে দলকে জিতিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক ব্রেথওয়েট।

ভারত শেষবার টি২০ খেলতে ইডেনে এসেছিল ২০১৫ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্দে সেই ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। গত কয়েকদিন ধরে কলকাতার আকাশে মেঘ রয়েছে। মাঝেমধ্যে বৃষ্টিও হয়েছে। তবে রবিবাসরীয় সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

ম্য়াচের আগে ইডেনে জোর কদমে প্রস্তুতি চলছে। খতিয়ে দেখা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। ভারতীয় দল অনুশীলনও করছে। সেরকমই কিছু মুহূর্ত নিয়ে রইল ইডেন অ্যালবাম।

টিভি শোয়ের জন্য ফটো শ্যুট

টিভি শোয়ের জন্য ফটো শ্যুট

নিজের একটি রিয়েলিটি শো'য়ের জন্য ক্যামেরার সামনে নগ্ন হন কিম কার্দাশিয়ান।

শুঁকে দেখা পিচ

শুঁকে দেখা পিচ

ইডেনের গ্যালারি ও অন্যান্য সব জায়গার নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার পরেও নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা নিশ্চিন্ত হতে পারেননি। ইদানিং সন্ত্রাসবাদীদের হাত এত লম্বা হয়েছে যে কোনও রকম ঝুঁকি নিতে তাঁরা নারাজ। ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে স্নিফার ডগ নিয়ে পিচও পরিদর্শন করলেন নিরাপত্তা কর্মীরা।

জিকিউ ম্যাগাজিন

জিকিউ ম্যাগাজিন

ব্রিটিশ ম্যাগাজিন 'জি-কিউ' এর কভারের জন্য এভাবেই নগ্ন হয়েছেন কিম।

অনুশীলনে হিটম্য়ান

অনুশীলনে হিটম্য়ান

ইডেন গার্ডেন্স নাকি একেক সময় একেকজন করে ভারতীয় ব্য়াটসম্য়ানকে বেছে নেয়। তাঁর উপরই বিশেষ কৃপা বর্ষায় এই মাঠের। অতীতে আজহারউদ্দীন ও পরে লক্ষ্মণ ছিলেন সেই তালিকায়। দুই হায়দরাবাদীর পর ইদানীং কিন্তু ইডেনের পছন্দের ব্য়াটসম্য়ান মুম্বইকর রোহিত শর্মা। ২০১৩ সালে এই মাঠেই তাঁর টেস্ট অভিষেক হয়েছিল। খেলেন ১৭৭ রানের ইনিংস। ওই বছরই একদিনের ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে তিনি করেছিলেন ২৬৪। ইডেনে রোহিত এর আগে আন্তর্জাতিক টি২০ না খেললেও আইপিএল-এ এই মাঠে তাঁর শতরান আছে। ২০১৩ ও ২০১৫ সালে ইডেনেই আইপিএল ট্রফিও জিতেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে। সেই প্রিয় ইডেনে আরও একবার জ্বলে ওঠার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

স্বামী ক্যানইয়ে ওয়েস্টের সঙ্গে

স্বামী ক্যানইয়ে ওয়েস্টের সঙ্গে

স্বামী ক্যানইয়ে ওয়েস্টের গানের অ্যালবামে নগ্ন কিম।

ফুরফুরে কুলদীপ

ফুরফুরে কুলদীপ

আসন্ন সিরিজে ভারতের বোলিং বিভাগ অনেকটাই নির্ভর করে আছে চায়নাম্যান কুলদীপ যাদবের উপর। ওডিআই সিরিজে ভাল পারফরম্যান্সের পর ইডেন গার্ডেন্সে অনুশীলনে বেশ ফুরফুরে মেজাজে পাওয়া গেল তাঁকে। নিরাপত্তাকর্মীদের সঙ্গে আসা এক স্নিফার ডগের সঙ্গে তাঁকে মজা করতে দেখা গেল।

ডব্লিউ ম্যাগাজিনের কভারে

ডব্লিউ ম্যাগাজিনের কভারে

ডব্লিউ ম্যাগাজিনের কভারে এভাবেই নগ্ন হয়েছেন কিম।

রণ-কৌশল

রণ-কৌশল

টি২০ ফর্ম্যাটে ওয়েস্ট ইন্ডিজ কিন্তু বেশ শক্তিশালী দল। টেস্ট বা ওয়ানডে সিরিজের থেকে লড়াইটা বেশ কঠিন। তার উপরে এই সিরিজে বিশঅরাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। নেই মহেন্দ্র সিং ধোনিও। এই অবস্থায় ভারতের থিঙ্ক ট্যাঙ্ক - কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক রোহিত শর্মাকে দেখা গেল, অনুশীলনের সময় একপাশে নিজেদের মধ্যে গভীর আলোচনা করতে। ওয়েস্ট ইন্ডিজ বধের নীল নকশা বোধহয় এখানেই ঠিক হয়ে গেল।

ল'অফিসিয়েলের কভারে

ল'অফিসিয়েলের কভারে

ফরাসি ম্যাগাজিন 'ল'অফিসিয়েল'-এর কভারে ফের একবার স্বামী ক্য়ানইয়ে ওয়েস্টের সঙ্গে নগ্ন হন কিম।

প্রেসিডেন্টের নজরদারি

প্রেসিডেন্টের নজরদারি

টি২০ ক্রিকেট চালু হওয়ার উষা লগ্নে ইডেনের পিচে বিশেষ রান উঠত না। কম রানের ম্য়াচ হত। ক্রমে কিন্তু ইডেনের পিচে রানের সংখ্য়া বেড়েছে। বর্তমানে ইডেনে টি২০তে এক ইনিংসে গড় রান ১৬০-এর মতো। কিন্তু রবিবারের পিচে শোনা যাচ্ছে অনেক বেশি রান ওঠার সম্ভাবনা রয়েছে।

অতীতে বহু স্মরণীয় ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্য়ায় ভারতের অধিনায়ক হিসেবে নেমেছেন ইডেনে। আজ তিনি প্রশাসকের ভূমিকায়। টি২০ ম্যাচে ভেনুর মান রাখাটা এখন তাঁর দায়িত্বের মধ্যেই পড়ে। পিচ নিয়ে যাতে কোনও অভিযোগ না থাকে, তার জন্য মাঠ কর্মীদের ভরসায় না থেকে সিএবি প্রেসিডেন্ট নিজেই নেমে পড়লেন শেষ মুহূর্তের প্রস্তুতির নজরদারিতে।

মরুভূমিতে ফটোশ্যুট

মরুভূমিতে ফটোশ্যুট

কিছুদিন আগেই মরুভূমিতে নগ্ন ফটোশ্যুটে দেখা যায় কিমকে। শরীরের গোপন অঙ্গগুলিকে শুধুই সাদা রঙে ঢেকে নিজেকে উজার করে দিয়েছিলেন তিনি।

লাল ঠোঁটে

লাল ঠোঁটে

সাধারণত নগ্ন শ্যুটের সময়ে মেক-আপ ব্যবহার করেন না কিম। তবে এটিতে তাঁকে দেখা গিয়েছে লাল লিপ স্টিকে।

 পেপার ম্যাগাজিন

পেপার ম্যাগাজিন

গতবছর প্রকাশিত হয়েছিল এই ম্যাগাজিনের সংস্করণটি। কভার পাতাটি গোটা ইন্টারনেট জুড়েই ভাইরাল হয়েছিল।

English summary
Photo album of 5 moments of last-minute preparation at Kolkata Eden Gardens ahead of the 1st T20 match between India and West Indies.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X