• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: এজবাস্টনে বর্ণবৈষম্যের শিকার ভারতীয় সমর্থকেরা, তদন্তের আশ্বাস ইসিবির

Google Oneindia Bengali News

এজবাস্টন টেস্টে বর্ণবৈষম্যের শিকার হয়েছেন ভারতীয় সমর্থকেরা, এমনই অভিযোগ উঠল ইংরেজ সমর্থকদের বিরুদ্ধে। ভারত আর্মির পক্ষ থেকে অভিযোগ, গালিগালাজ এবং বর্ণবিদ্বেষী মূলক মন্তব্য করেছেন এক দল ইংরেজ সমর্থর। এজবাস্টনে ম্যাচের রাশ ইংল্যান্ডের হাতে আসতে যা আরও বেড়েছে। ভারত আর্মি ছাড়াও এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন বহু ভারতীয় সমর্থক যাঁরা খেলা দেখতে এসে এমন বর্ণবিদ্বেষী মূলক মন্তব্যের শিকার হয়েছেন।

ENG vs IND: এজবাস্টনে বর্ণবৈষম্যের শিকার ভারতীয় সমর্থকেরা, তদন্তের আশ্বাস ইসিবির

ভারতীয় সমর্থকদের একের পর এক টুইটে এজবাস্টন টেস্টে হাড্ডাহাড্ডি লড়াইকে পিছনে ফেলে বড় হয়ে উঠে ইংল্যান্ড সমর্থকদের উগ্র আচরণ। একের পর এক এই ধরনের অভিযোগ জানিয়ে যখন টুইট করছেন ভারতীয় সমর্থকেরা তখন এই ঘটনার তদন্তে আশ্বাস দিলেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ইসিবি'র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কোনও রকম বর্ণবৈষম্য মূলক আচরণ বরদাস্ত করা হবে না। টুইটারে ইসিবি লিখেছে, "আমরা বর্ণবৈষম্যের রিপোর্ট পেয়ে অত্যন্ত উদ্বিগ্ন। এজবাস্টনে যাঁরা এই বিষয়ে তন্ত করবেন তাঁদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। ক্রিকেটে বর্মবৈষম্যের কোনও জায়গা নেই।"

এক ভারতীয় সমর্থক বর্ণ বৈষম্যের অভিযোগ তুলে টুইটারে লিখেছেন, "এজবাস্টনে ব্লক ২২-এ ক্রমাগত বর্ণ বৈষম্য মূলক মন্তব্যের শিকার হন ভারতীয় সমর্থকেরা। আমরা স্টিওয়ার্ডদের বিষয়টা জানাই এবং অনন্তপক্ষে দোষীদের দশ বার দেখিয়ে দেওয়া হ লেও কোনও রকম ব্যবস্থা গ্রহণ করা হয়নি।"

ইসিবির মতোই এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে এজবাস্টন কর্তৃপক্ষের তরফ থেকেও। কর্তৃপক্ষের তরফ থেকে ক্ষমা প্রার্থনা করে টুইটে লেখা হয় "আমরা আন্তরিক ভাবে দুঃখিত, কোনও ভাবেই এই আচরণ মেনে নেওয়া হবে না। যত শীঘ্রই সম্ভব এর তদন্ত করব আমরা।"

এজবাস্টন টেস্টে প্রথম তিন দিন ভারতীয় দল ম্যাচের নিয়ন্ত্রণ হাতে রাখলেও চতুর্থ দিন থেকে ম্যাচে ফেরে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারতীয় দল তোলে ৪১৬ রান, জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২৮৪ রানে। দ্বিতীয় ইনিংসে ভারতকে দ্রুত অল আউট করে ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা চালায় ইংল্যান্ডের বোলাররা। ভারতের দ্বিতীয় ইনিংস ২৪৫ রানে শেষ হয়ে গেলেও প্রথম ইনিংসে বড় লিডের সুবাদে ইংল্যান্ডের সামনে জসপ্রীত বুমরাহের দল ৩৭৮ রানের টার্গেট রাখে। চতুর্থ ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা ইংল্যান্ড চতুর্থ দিনের শেষে তুলেছে ২৫৯/৩। টেস্টের শেষ দিন এই ম্যাচ জিততে ইংল্যান্ডে প্রয়োজন আর মাত্র ১১৯ রান।

English summary
ECB to investigate racist abuse that Indian Fans faces during the fifth test at Edgbaston. India and England face each other in the fifth test there.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X