• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ফেরতদের বিশ্রামে রেখেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামবে রুটের ইংল্যান্ড

Google Oneindia Bengali News

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ জিতলেও ভারতে এসে থমকে গিয়েছিল জো রুটের ইংল্যান্ডের বিজয়রথ। ভারতের কাছে তিন ফরম্যাটেই পরাস্ত হয়ে দেশে ফিরেছে ইংল্যান্ড। জুন থেকে সেপ্টেম্বর অবধি দেশের মাটিতে সাতটি টেস্ট খেলবে ইংল্যান্ড। দুটি নিউজিল্যান্ড ও পাঁচটি ভারতের বিরুদ্ধে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য দল ঘোষণা হলো আজ।

আইপিএলের ক্রিকেটাররা বিশ্রামেই

আইপিএলের ক্রিকেটাররা বিশ্রামেই

বেন স্টোকসের আঙুল ভেঙেছিল আইপিএল খেলার সময়। এ ছাড়া কনুইয়ের চোট না সারায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন জোফ্রা আর্চার। অপারেশন হলে অনিশ্চিত ভারতের বিরুদ্ধেও। আর্চার আইপিএলেও খেলতে পারেননি, ভারত থেকে ফিরেছিলেন টি ২০ সিরিজ খেলেই। আইপিএল স্থগিত হওয়ার পর যে ক্রিকেটাররা দেশে ফিরেছেন তাঁদেরও বিশ্রামে রাখা হলো নিউজিল্যান্ড সিরিজ। ভারতের বিরুদ্ধে প্রতিশোধের লড়াইয়ে নামার আগে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে দেখে নেওয়া হবে বেশ কয়েকজন নতুন ক্রিকেটারকে।

নতুন মুখ

নতুন মুখ

ইংল্যান্ড টেস্ট দলে প্রথম ডাক পেলেন গ্লস্টারশায়ারের উইকেটকিপার-ব্যাটসম্যান জেমস ব্রেসি ও সাসেক্সের সিমার অলি রবিনসন। কাউন্টি চ্যাম্পিয়নশিপে গত কয়েক মাসে ৪৭৮ রান করেছেন ব্রেসি। রবিনসন নিয়েছেন ২৯টি উইকেট। এই ভালো পারফরম্যান্সের জেরেই তাঁরা এবার টেস্ট অভিষেকের অপেক্ষায়। শ্রীলঙ্কা ও ভারত সফরে দুজনেই রিজার্ভ হিসেবে দলের সঙ্গে ছিলেন। গত বছর ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিরুদ্ধে ক্লোজড ডোর টেস্ট সিরিজেও তাঁরা একই ভূমিকায় দলের সঙ্গে ছিলেন। তাঁদের সঙ্গেই এবার ১৫ সদস্যের ইংল্যান্ড দলে রাখা হয়েছে সমারসেটের অলরাউন্ডার ক্রেগ ওভারটনকে। ২০১৯-এর সেপ্টেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবার তিনি ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেন।

আত্মবিশ্বাসী সিলভারউড

আত্মবিশ্বাসী সিলভারউড

ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড বলেন, চলতি বছর অ্যাশেজের আগে নিউজিল্যান্ড ও ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে পারা দলের খুব কাজে লাগবে। তাছাড়া প্রথম একাদশের নিয়মিত বেশ কয়েকজন চোটের কারণে বা বিশ্রামে থাকায়, দেশের হয়ে নিজেদের প্রমাণের সেরা সুযোগ পাবেন ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো খেলা ক্রিকেটাররা। তাঁদের অনেকেই রিজার্ভ হিসেবে দলের সঙ্গে আগেও থাকায় সেই অভিজ্ঞতা ও শিক্ষা কাজে লাগানোর সুযোগ পেতে চলেছেন। অধিনায়ক জো রুটের পাশাপাশি ঘোষিত ১৫ সদস্যের দলে রয়েছেন জেমস অ্যান্ডারসন, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ক্রেগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, অলি স্টোন এবং মার্ক উড। আইপিএল নিলামের আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন উড।

তৈরি নিউজিল্যান্ড

তৈরি নিউজিল্যান্ড

ইংল্যান্ড সিরিজ ও আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য একইসঙ্গে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে ট্রেন্ট বোল্ট প্রথম টেস্টে খেলতে পারবেন না। আইপিএল খেলে তিনি দেশে ফিরেছেন। নিউজিল্যান্ড দল পৌঁছে গিয়েছে ইংল্যান্ডে। দলে রয়েছেন কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডউগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং। ওয়াটলিং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলেই অবসর নেবেন সব ধরনের ক্রিকেট থেকে।

English summary
ECB Announced England Squad For The Test Series Against New Zealand Without IPL Cricketers. James Bracey And Ollie Robinson Have Been Called Up To The Test Squad For The First Time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X