• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৪ ঘণ্টার মধ্যে জোড়া ট্রফি জয় ইস্টবেঙ্গলের, ক্লাব তাঁবুতে উল্লাসের ছোঁয়া

Google Oneindia Bengali News

মাঠ একই। দলও একই। শুধু ট্রফির নামটা বদলে গেল। গতকাল জেসি মুখোপাধ্যায় ট্রফি জিতেছিল। আজ তারা জিতল সিএবি নক আউট টুর্নামেন্ট। ২৪ ঘণ্টাও পেরোয়নি তাঁর মধ্যেই তারা দুটো ট্রফি জিতল, যা সত্যিই অবাক করা কাণ্ড বললেও ভুল হয় না ।

২৪ ঘণ্টার মধ্যে জোড়া ট্রফি জয় ইস্টবেঙ্গলের, ক্লাব তাঁবুতে উল্লাসের ছোঁয়া

ইস্টবেঙ্গল আগের দিন ফাইনাল খেলেছিল তপন মেমরিয়ালের বিরুদ্ধে। এবার তারা ফাইনাল খেলল ক্লাব কালীঘাট ক্লাবের বিরুদ্ধে। এইও কালীঘাটকে তারা সেমিফাইনালে হারিয়েছিল জেসি মুখোপাধ্যায় ট্রফিতে। সেবারও হারিয়েছিল তাদেরকে। জয় এল এবারও ।

ফাইনাল ম্যাচ, স্বাভাবিক ভাবেই তা ইডেন গার্ডেনে হয়। এদিন কালীঘাট ক্লাব প্রথমে ব্যাট করে ৪৭.১ ওভারে ১০ উইকেটে ১৯৭ রান করে। সোহম ঘোষ ২ টি, শ্রেয়ান চক্রবর্তী ২ টি, সৌরভ মন্ডল ২ টি উইকেট নেন। ইস্টবেঙ্গল ক্লাব ৩৫.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য দরকারি ১৯৮ রান তুলে নেয় তারা। রঞ্জত সিং খাড়িয়া ৯৪, সুদীপ কুমার ঘরামী ৬২ রান করেন। ম্যান অফ দ্যা ম্যাচ হন ইস্টবেঙ্গল ক্লাবের রঞ্জত সিং খাড়িয়া। ইস্টবেঙ্গল ৬ উইকেটে কালীঘাট ক্লাবকে হারিয়ে সিএবি নক আউট ওয়ান ডে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়।

এই নিয়ে ১৪ বার ইস্টবেঙ্গল ক্লাব সিএবি নক আউট ওয়ান ডে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল। শেষবার তারা চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৪-২০১৫ তে। পরপর দুই দিনে তিনটি ম্যাচ - সেমিফাইনাল এবং দুটি ফাইনাল। কিন্তু খেলোয়াড়দের অদম্য দৃঢ়তা, ধৈর্য্য, মনোসংযোগ এবং লড়াই খুব সহজেই ইস্টবেঙ্গল ক্লাবকে দুটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন করলো। এই সব কিছুর পিছনে কোচ প্রণব নন্দী, ক্রিকেট সচিব মানস রায় সহ ক্লাবের কর্মকর্তাদের অবদান অপরিসীম। ইস্টবেঙ্গল ক্লাব ফার্স্ট ডিভিশন লিগেও সেমিফাইনালে উঠেছে। সেখানে প্রতিপক্ষ কালীঘাট ক্লাব। ইস্টবেঙ্গল ক্লাবের ক্রিকেট টিমের এই সাফল্যে ক্লাব খেলোয়াড়দের হাতে পঞ্চাশ হাজার টাকা তুলে দেয়। আজ টিম চ্যাম্পিয়ন হওয়ার পর অধিনায়ক সোহম ঘোষ এবং কোচ প্রণব নন্দী সহ সমস্ত খেলোয়াড়রা এবং ক্লাব কর্মকর্তারা মিলিত ভাবে ক্লাব তাঁবুতে ক্লাব পতাকা উত্তোলন করেন।

গতকাল তপন মেমোরিয়ালকে লাল হলুদ ব্রিগেড কার্যত দুরমুশ করে ট্রফি জিতেছিল। তিন বল বাকি থাকতে ৯ উইকেটে সহজ জয় ছিনিয়ে নিয়েছিল ইস্টবেঙ্গল। বৃষ্টির কারণে খেলা হয়েছিল ৯ ওভারের।তপন মেমোরিয়াল ক্লাব প্রথমে ব্যাট করে ৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫৪ রান করেছিল। রোহিত কুমার ২ টি, সৌরভ মণ্ডল ২ টি, অয়ন ভট্টাচার্য ২ টি উইকেট নিয়েছিল। বাকি দুটি উইকেট নিয়েছিল সায়ন শেখর মণ্ডল ও সোহম ঘোষ। জবাবে ব্যাট করতে নেমে ইস্টবেঙ্গল ক্লাব ৮.৩ ওভারে ১ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় ৫৫ রান তুলে নিয়েছিল।

English summary
east bengal wins CAB knock out trophy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X