• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডোয়েইন ব্র্যাভোর নতুন টি ২০ রেকর্ড! ৬০০ উইকেট দখল বিশ্বের প্রথম বোলার হিসেবে

Google Oneindia Bengali News

ডোয়েইন ব্র্যাভো ফের নতুন রেকর্ড গড়লেন। বিশ্বের প্রথম বোলার হিসেবে তিনি দখল করলেন টি ২০-তে ৬০০তম উইকেট। কেনিংটন ওভালে দ্য হান্ড্রেডে নর্দার্ন সুপারচার্জারস বনাম ওভাল ইনভিন্সিবলস ম্যাচে এই কীর্তি গড়েন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন এই অলরাউন্ডার। টি ২০ ক্রিকেটে এখনও ব্র্যাভো ছাড়া কোনও বোলার ৫০০ উইকেটই পাননি। সম্প্রতি বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজেরই আরেক প্রাক্তন ক্রিকেটার কায়রন পোলার্ড দ্য হান্ড্রেড খেলতে গিয়ে ৬০০তম টি ২০ খেলার নজির গড়েছেন।

ডোয়েইন ব্র্যাভোর নতুন টি ২০ রেকর্ড

রান তাড়া করতে নামা ওভালের রিলি রসৌকে ম্যাচের ২০তম বলে আউট করে টি ২০ কেরিয়ারের ৫৯৯তম উইকেটটি ঝুলিতে পুরে ফেলেন ব্র্যাভো। স্যুইপ মারতে গিয়ে বল মিস করেন রসৌ, প্যাডে লাগার পর আম্পায়ার লেগ বিফোরের আবেদন নাকচ করেন। ব্র্যাভো রিভিউ নেন। বল ট্র্যাকারে দেখা যায়, বল সোজা গিয়ে লাগছে মিডল স্টাম্পে। ফলে আম্পায়ার সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন। এরপর ১০০ বলের ম্যাচে ৮৯তম ডেলিভারিতে ৬০০ উইকেটের মালিক হয়ে যান ব্র্যাভো। স্যাম কারান পয়েন্ট অঞ্চল দিয়ে কাট মারতে গিয়েছিলেন, কিন্তু ব্র্যাভোর স্লোয়ার ডেলিভারি কারানকে ঠকিয়ে অফ স্টাম্প ছিটকে দেন।

৫৪৫তম টি ২০-তে ব্র্যাভো ৬০০ উইকেট পেলেন। ১১ বার তিনি ইনিংসে চার উইকেট এবং ২ বার ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন। তাঁর কেরিয়ারের সেরা বোলিং ২৩ রানে ৫ উইকেট। আইপিএলে চেন্নাই কিংসের নির্ভরযোগ্য অলরাউন্ডার ব্র্যাভো মোট ১৬১টি ম্যাচ খেলেছেন, ১৮৩টি উইকেট নিয়েছেন তিনি। দেশের হয়ে ৯১টি টি ২০ আন্তর্জাতিকে ব্র্যাভোর উইকেটের সংখ্যা ৭৮। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪০টি টেস্ট ও ১৬৪টি একদিনের আন্তর্জাতিকে তিনি যথাক্রমে ৮৬ ও ১৯৯টি উইকেট পেয়েছেন।

টি ২০ ক্রিকেটে ব্র্যাভো ৬০০ উইকেটের মালিক। এখনও কেউ পাঁচশো উইকেটের মাইলস্টোনই স্পর্শ করতে পারেননি। টি ২০-তে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রশিদ খান। তিনি ৩৩৯টি টি ২০ ম্যাচে ৪৬৬টি উইকেট পেয়েছেন। সুনীল নারিন ৪২২টি ম্যাচ খেলেছেন, টি ২০-তে তাঁর উইকেটের সংখ্যা ৪৬০। টি ২০-তে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে ইমরান তাহির (৪৫১ উইকেট) ও শাকিব আল হাসান (৪১৮ উইকেট)। টি ২০ আন্তর্জাতিকে অবশ্য শাকিবই সর্বাধিক উইকেটের মালিক। তিনি ৯৯টি টি ২০ আন্তর্জাতিকে ১২১টি উইকেট নিয়েছেন। টিম সাউদি ১১২, রশিদ খান ১০৯ ও লাসিথ মালিঙ্গা ১০৭টি উইকেট পেয়েছেন।এই তালিকায় ব্র্যাভো রয়েছেন পঞ্চদশ স্থানে।

English summary
Dwayne Bravo Becomes First Bowler To Take 600 T20 Wickets. No Other Bowler Has Even Managed To Cross The 500-Wicket Milestone.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X