• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপে কীসের থেকে দূরত্ব বজায় রেখেছেন ভুবনেশ্বর? অর্শদীপের প্রশংসার ফাঁকেই জানালেন সে কথা

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে ভারতের বোলিংকে খুব একটা বিপজ্জনক মনে হচ্ছে না। পাকিস্তান ও নেদারল্যান্ডসকে অল আউট করতে পারেনি। ডেথ ওভারের বোলিংও প্রত্যাশিত মানের হচ্ছে না। তবে পাওয়ারপ্লে-তে ভালো শুরু করছেন ভুবনেশ্বর কুমার। পাকিস্তান ম্যাচে ২২ রানে একটি এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৯ রানে দুটি উইকেট নেন ভুবি। ডাচদের বিরুদ্ধে তিনি ৩ ওভার বল করেছেন ২টি মেডেন।

টি ২০ বিশ্বকাপে কীসের থেকে দূরত্ব বজায় রেখেছেন ভুবনেশ্বর?

জসপ্রীত বুমরাহ টি ২০ বিশ্বকাপে নেই চোটের কারণে। ফলে ভুবির উপর অনেকটাই নির্ভর করছে ভারতীয় দলের বোলিং আক্রমণ। তবে বুমরাহর অনুপস্থিতিতে অতিরিক্ত কিছু করতে হচ্ছে না বলে দাবি করেছেন ভুবনেশ্বর। নেদারল্যান্ডস ম্যাচের শেষে মিক্সড জোনে সাংবাদিকদের তিনি বলেন, কোনও সন্দেহ নেই বুমরাহর না থাকা দলের পক্ষে বড় ক্ষতি। তবে বুমরাহ নেই বলে আমাদের বাড়তি কিছু করতে হচ্ছে, সেটাও নয়। বুমরাহ থাকলেও প্রয়োজন হলে যা কিছু আমাদের করতে হতো, এবারও সেটাই হচ্ছে। আমরা সকলেই নিজেদের সামর্থ্য অনুযায়ীই পারফর্ম করার বিষয়ে মনোনিবেশ করছি।

এশিয়া কাপে ডেথ ওভারে তাঁর পারফরম্যান্স আতসকাঁচের তলায় এসেছিল। এরপর দেশের মাটিতে টি ২০ সিরিজেও। তা সত্ত্বেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ধারাবাহিকভাবে ভালো বোলিং করছেন টি ২০ আন্তর্জাতিকে ভারতের সর্বাধিক উইকেটশিকারী। এশিয়া কাপের ডেথ ওভারে অতিরিক্ত রান দিয়ে ফেলা প্রসঙ্গে তিনি বলেন, এত বছরে ওখানে একবারই খারাপ বোলিং করেছি। হয়েছে, সেটা আর মাথাতেও রাখছি না। মিডিয়া এবং ধারাভাষ্যকাররা ডেথ বোলিং নিয়ে অনেক কিছু বলে থাকেন। কিন্তু দলগতভাবে আমরা সকলেই চড়াই-উতরাই সম্পর্কে সচেতন। টি ২০ এমন একটি ফরম্যাট যেখানে পিচ কঠিন হলে বোলারদেরও যেমন সমস্যা হয়, তেমনই ব্যাটারদেরও। এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে সকলেই তুল্যমূল্য বিচার করে থাকেন।

বিশ্বকাপের সময় সোশ্যাল মিডিয়া থেকেও দূরত্ব বজায় রাখেন ভুবি। তাঁর কথায়, বিশ্বকাপের সময় আমি সোশ্যাল মিডিয়ায় একেবারেই চোখ রাখি না। ফলে কে কী লিখছেন সে সম্পর্কে কিছুই জানি না। একমাত্র সোশ্যাল মিডিয়া থেকেই তা জানা যায়। অস্ট্রেলিয়ায় যেভাবে স্যুইং করাতে পারছেন তা প্রত্যাশার চেয়ে বেশি বলেই উল্লেখ করেন ভুবনেশ্বর। উপভোগ করছেন অর্শদীপ সিংয়ের সঙ্গে জুটিতে বোলিংও। অর্শদীপের প্রশংসা করে তিনি বলেন, অভিষেকের পর থেকেই দারুণ বোলিং করছেন অর্শদীপ। সব সময় আমার কাছে, বিরাট ও রোহিতের কাছে জানতে চান কী ধরনের উইকেট অপেক্ষা করে আছে, সেখানে ব্য়াটাররা কী ধরনের শট খেলতে পারেন, এমন নানা বিষয়। এটাই তাঁর প্রথম বিশ্বকাপ, অর্শদীপ ভালোই বোলিং করছেন। ভারতীয় দলে বিশেষজ্ঞ ডেথ বোলার হিসেবে কেউই চিহ্নিত নন, এটাও স্পষ্ট করেছেন ভুবনেশ্বর। অস্ট্রেলিয়ায় পৌঁছে পারথের শিবির দলের পক্ষে ইতিবাচক হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

কী ভাবে বিগত চার বছরে জিম্বাবোয় ক্রিকেটকে বদলে দিয়েছেন ভারতের প্রাক্তন তারকা ওপেনার শুনুন তাঁর মুখ থেকেইকী ভাবে বিগত চার বছরে জিম্বাবোয় ক্রিকেটকে বদলে দিয়েছেন ভারতের প্রাক্তন তারকা ওপেনার শুনুন তাঁর মুখ থেকেই

English summary
T20 World Cup 2022: During World Cup I Keep Myself Completely Off From Social Media, Says Bhuvneshwar Kumar. He Also Says Bumrah's Absence Doesn't Mean We Start Doing Extra Stuff.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X