• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করল সঞ্জীব গোয়েঙ্কার দল

দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করল সঞ্জীব গোয়েঙ্কার দল
Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকা টি ২০ লিগের দল ডারবান সুপার জায়ান্টস উদ্বোধনী সংস্করণের জন্য দলটির অধিনায়ক হিসেবে ঘোষণা করল উইকটেরক্ষক - ব্যাটসম্যান কুইন্টন ডি ককের নাম। দক্ষিণ আফ্রিকা টি ২০ লিগ তরুণ ক্রিকেটারের কাছে অনেক বড় মঞ্চ নিজেদের প্রতিভাকে বিশ্বের সামনে তুলে ধরার এবং জাতীয় দলে সুযোগ পাওয়ার দিকে অগ্রসর হওার। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটারদের কাছে এই প্রতিযোগীতা অনেক বড় মঞ্চ তৈরি করে দিয়েছে।

দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করল সঞ্জীব গোয়েঙ্কার দল

সামাজিক মাধ্যমে ডারবান সুপার জায়ান্টসের পক্ষ থেকে কুইন্টন ডি কককে উদ্বোধনী সংস্করণের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়।

অতীতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন এই তারকা উইকেটরক্ষক। দক্ষিণ আফ্রিকাকে চারটি টেস্ট, আটটি ওডিআই এবং ১১টি টি ২০ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ডি কক। ডারবান সুপার জায়ান্টসের মালিকপক্ষ হল সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। ডারবান সুপার জায়ান্টসের মতোই এই গ্রুপের আইপিএল দল লখনউ সুপার জায়ান্ট রয়েছে। গত আইপিএল-এ প্রথম খেলে লখনউ সুপার জায়ান্টস। সেই দলেও খেলেন কুইন্টন ডি কক। আইপিএল ২০২২-এ ১৫০ স্ট্রাইক রেটে ৫০৮ রান করেন ডি কক। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-এ ১৩০-এর কাছাকাছি স্ট্রাইক রেটে ২২১ রান করেন তিনি। যদিও ইংল্যান্ডে 'দ্য হান্ড্রেড'-এ নিজের নামের প্রতি সুবিচার তিনি করতে পারেননি।

অস্ট্রেলিয়ায় আয়োজিত সদস্য সমাপ্ত টি ২০ বিশ্বকাপেও প্রত্যাশামতো পারফরম্যান্স দিতে পারেননি কুইন্টন ডি কক। ২০২১ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন কুইন্টন ডি কক। ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল। সেই সময় এসএ টি ২০ অর্থাৎ দক্ষিণ আফ্রিকা টি ২০-তে ডারবানের জন্য নিজের পরিকল্পনা তৈরি করতে পারবেন ডি কক এবং নিজেকে নিজের দেশে হতে চলা প্রথম বিশ্ব মানের ফ্রাঞ্চাইজি লিগের জন্য প্রস্তুত করতে পারবেন। এই দলে ডি কক ছাড়াও রয়েছেন কেশব মহারাজ, জেসন হোল্ডার এবং দলের কোচিং-এর দায়িত্বে রয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের এক সময়ের তারকা ল্যান্স ক্লুসেনার। ১১ জানুয়ারি প্রতিযোগীতার প্রথম ম্যাচ খেলবে ডারবান সুপার জায়ান্টস। ডি ককের হোম টাউন টিম জো'বার্গ সুপার কিংসের মুখোমুখি হবে ডি ককের নেতৃত্বাধীন দল।

'সমর্থকদের সমস্ত রকম অধিকার রয়েছে তাঁদের ভালবাসা এবং রাগ প্রকাশ করার, আমাদের দু'টোই গ্রহণ করতে হবে''সমর্থকদের সমস্ত রকম অধিকার রয়েছে তাঁদের ভালবাসা এবং রাগ প্রকাশ করার, আমাদের দু'টোই গ্রহণ করতে হবে'

English summary
Durban Super Giants announced Quinton De kock as the skipper for inagurral season of SA20
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X