• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উমরানের প্রশংসা করেও সাসপেন্স বজায় রাখলেন দ্রাবিড়, সাংবাদিকদের কী বললেন ভারতীয় কোচ?

Google Oneindia Bengali News

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বৃহস্পতিবার সিরিজের প্রথম টি ২০ আন্তর্জাতিকে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। জৈব সুরক্ষা বলয় আর নেই। স্বাভাবিক ছন্দে ফিরছে ভারতীয় ক্রিকেট। আজ দিল্লির স্টেডিয়ামেই বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হলেন রাহুল দ্রাবিড়। এতদিন সাংবাদিক সম্মেলনগুলি হচ্ছি ভার্চুয়ালি। উমরান মালিক থেকে লোকেশ রাহুল, এমনকী তারকাদের কেন বাইরে রেখে ভারত এই সিরিজ খেলছে তার কারণ উল্লেখ করলেন ভারতের হেড কোচ। তবে খোলসা করলেন না প্রথম একাদশ।

উমরানের প্রশংসা

উমরানের প্রশংসা

আইপিএলে ঘণ্টায় ১৫৭ কিলোমিটার বেগে বল করা এবং ২২টি উইকেট নেওয়া পেসার উমরান মালিকের অভিষেক প্রথম ম্যাচে হচ্ছে কিনা তা নিয়ে চলছে জল্পনা। তবে অনুশীলনে উমরানকে দেখে ভালোই লেগেছে দ্রাবিড়ের। তিনি বলেছেন, উমরানের বোলিং এক্সাইটিং। ভালো জোরে বোলিং করেন, পেস ভালোই। বাইরে থেকে আইপিএল দেখতে গিয়ে আরও যেটা আমার কাছে আকর্ষণীয় মনে হয়েছে তা হলো জোরে বল করা ভারতীয় পেসারের সংখ্যা। আমি তিন ফরম্যাটের কোচ হিসেবে চাইব টেস্টেও এমন ধারাবাহিকতা বোলাররা দেখাতে পারবেন। উমরান নেটেও ব্রিলিয়ান্ট, তিনি যেভাবে জোরে বল করেন তা বেশ ভালো।

বাস্তব অবস্থা বুঝে সুচিন্তিত পদক্ষেপ

বাস্তব অবস্থা বুঝে সুচিন্তিত পদক্ষেপ

উমরান প্রসঙ্গে দ্রাবিড় আরও বলেন, এখন প্রতি মুহূর্তেই উমরানকে শিখতে হবে। অল্প বয়স, তবে প্রতিনিয়তই উমরানের উন্নতি স্পষ্ট পরিলক্ষিত হচ্ছে। যত বেশি খেলবেন তত উন্নতি হবে। তাঁর মতো একজনকে দলে পাওয়া ইতিবাচক দিক। বাস্তবের মাটিতে দাঁড়িয়ে উমরানকে কতটা সুযোগ দেওয়া যায় সেটা দেখতে হবে। আমাদের দলে অনেকেই রয়েছেন, প্রত্যেককেই প্রথম একাদশে রাখা সম্ভব নয়। আমি ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ দিতে চাই, যাতে কেউ দলে জায়গা ধরে রাখা নিয়ে নিরাপত্তাহীনতায় না ভোগেন। অর্শদীপ সিংও রয়েছেন, তিনিও ভালো বল করছেন। হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আবেশ খানও আগে থেকে রয়েছেন। কয়েকটি বিষয় দেখে দল চূড়ান্ত করা হবে, তবে তরুণ ক্রিকেটাররা দলে আসা নিঃসন্দেহে দারুণ ব্যাপার। এতে আমাদের কাছে বিকল্পও বাড়ছে, দেখতে হবে ক্রিকেটাররা কেমন খেলেন।

ফিনিশার কে?

ফিনিশার কে?

দীনেশ কার্তিক না হার্দিক পাণ্ডিয়া, কে ফিনিশারের ভূমিকা পালন করবেন তা খোলসা করেননি দ্রাবিড়। তিনি বলেন, আমরা সকলেই জানি দীনেশ কার্তিক কোন ভূমিকায় পারদর্শী। শেষের দিকে একা ম্যাচে ফারাক গড়ে দিতে পারেন। সে কারণেই তাঁকে দলে নেওয়া হয়েছে। আশা করি, বিভিন্ন পজিশনে নেমেই তিনি দেশের হয়ে সেরাটা দিতে পারবেন। হার্দিক দলে ফিরে আসাতেও খুব ভালো হয়েছে। আইপিএলে তাঁর অধিনায়কত্ব ভালো লেগেছে। লিডারশিপ গ্রুপের তিনি অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হবেন। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ের ক্ষেত্রে তাঁর দক্ষতার সুফল পেতে চাইবে দল।

রোহিত-রাহুলের পাশে

রোহিত-রাহুলের পাশে

রোহিত শর্মার বিশ্রাম নেওয়াকে অনেকে কটাক্ষ করলেও দ্রাবিড় তাঁর পাশেই রয়েছেন। বলেন, রোহিত সব ফরম্যাটের প্লেয়ার। ফলে সব সময়ই তিনি খেলবেন এটা প্রত্যাশিত নয়। আমরা তাঁকে ফিট ও তরতাজা হিসেবে পেতে চাই। বিভিন্ন সময় বিগ প্লেয়ারদের বিশ্রাম দেওয়ার দরকার রয়েছে। লোকেশ রাহুলের স্ট্রাইক রেট প্রসঙ্গে দ্রাবিড় বলেন, আমরা শুরুটা ভালো করতে চাই। আমরা জানি প্রথম তিনে কারা খেলবেন। যদি হাই স্কোরিং ম্যাচ হয় তাহলে চাইব প্রত্যাশিত স্ট্রাইক রেট যেন বজায় থাকে। তবে অনেক সময় কম রানের ম্যাচও হয়। তবে আমাদের প্রথম তিন ব্যাটার যাঁরা রয়েছেন তাঁরা ম্যাচ জেতাতে পারবেন বলেই বিশ্বাস।

বিশ্বরেকর্ড মাথায় নেই

বিশ্বরেকর্ড মাথায় নেই

টানা ১৩টি টি ২০ আন্তর্জাতিক জিতে বিশ্বরেকর্ড গড়ার হাতছানি রয়েছে দিল্লি ম্যাচে। তবে দ্রাবিড় এ সবকে পাত্তা দিচ্ছেন না। তিনি বলেন, আমরা বিশ্বরেকর্ডের কথা মাথায় রাখছি না। খেলার সময় এই পরিসংখ্যানগুলির দিকে মনোনিবেশ করি না। ভালো খেললে জিতব, তা না হলে জিততে পারব না।

English summary
Rahul Dravid Is Impressed After Watching Umran Malik's Bowling. Indian Head Coach Has Kept Suspense On Who Will Play The Finisher's Role.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X