• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের করোনা নিয়ম ভঙ্গ! বলে থুতু লাগিয়ে আম্পায়ারের কাছে স্বীকার ক্রিকেটারের

  • |

করোনা পরবর্তী ক্রিকেটে ফের রুল ব্রেক। ভাইরাস থেকে বাঁচতে করোনা পরবর্তী ক্রিকেট শুরুতে একাধিক নিয়ম চালু করা হয়েছে। যার মধ্যে প্রধান এবং অন্যতম, বলে কোনওভাবেই থুতু বা লালার ব্যাবহার করা হবে না। লালার মাধ্যমে কোভিড-১৯ ভাইরাস সংক্রমিত হয়, সেই কারণেই বোলারদের বল পালিশের ক্ষেত্রে লালার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ম্যাঞ্চেস্টার টেস্টে সেই নিয়মই ভাঙা হল।

নিয়ম ভাঙলেন কোন ক্রিকেটার

নিয়ম ভাঙলেন কোন ক্রিকেটার

ইংল্যান্ডের ক্রিকেটার ডম সিবলি নিয়ম ভেঙেছেন। ম্যাচের চতুর্থ দিন ফিল্ডিং করার সময় বলে থুতু লাগিয়ে ফেললেন ডম। যে ঘটনা মাঠের দুই আম্পায়ার মাইকেল গফ ও রিচার্ড ইলিংওয়ার্থের নজরে আসে।

দোষ স্বীকার ক্রিকেটারের

দোষ স্বীকার ক্রিকেটারের

জানা গিয়েছে ডম তাঁর দোষ স্বীকার করে নিয়েছেন। এরপরই আম্পায়াররা বল স্যানিটাইজ করে খেলা শুরু করায়। এরপর এই নিয়ে অবশ্য কোনও সমস্যা তৈরি হয়নি। কিন্তু করোনা নিয়ম জেনেও ডম কেন এমন ভুল করলেন সেই নিয়ে প্রশ্ন উঠছে। আম্পায়ারদের নজর এড়িয়ে গেলে বলে লেগে থাকা মুখের লালা থেকে সংক্রমণ ঝুঁকি তৈরি হতে পারত বলে মনে করছে ক্রিকেটমহল।

মাঠের বাইরে করোনা নিয়ম ভেঙেছেন আর্চার

মাঠের বাইরে করোনা নিয়ম ভেঙেছেন আর্চার

এর আগে ইংল্যান্ডের আরও ক্রিকেটের মাঠের বাইরে করোনা নিয়ম ভঙ্গ করেছেন। পেসার জোফরা আর্চার দুই টেস্টের মাঠে ব্য়ক্তিগত গাড়ি ব্যবহার করে বাড়ি গিয়েছিলেন। করোনার এই প্রোটোকল ভাঙায় তাঁকে নিয়ে বিতর্ক তৈরি হয়।

শাস্তির মুখে আর্চার

শাস্তির মুখে আর্চার

জানা গিয়েছে করোনা নিয়ম ভাঙায় আর্চারের জরিমানা হয়েছে। যদিও সেই অঙ্ক প্রকাশ করা হয়নি। আর্চারের করোনা পরীক্ষা হয়েছে। তৃতীয় টেস্ট থেকে মাঠে ফিরবেন আর্চার।

English summary
Dominic Sibley uses saliva in ball, Umpires disinfect it
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X