• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির জীবনে ২৭ তারিখের মহত্ব জানেন কি, এই দিনটি তাঁর জীবনে সবচেয়ে শুভ

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ফের একবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। এই নিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুলল চেন্নাই। মহেন্দ্র সিং ধোনিও অধিনায়ক হিসাবে তৃতীয় ট্রফি পেলেন। টুর্নামেন্ট শুরুর আগে ধোনির দলকে নিয়ে অনেক কথা হয়েছে। ত্রিশোর্ধ্ব ক্রিকেটাররা কীভাবে টি২০-র মতো দ্রুতগতির খেলার সঙ্গে মানিয়ে নেবেন তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে টুর্নামেন্ট জিতে সব সমালোচনার জবাব দিয়ে দিল চেন্নাই।

আর যেখানে ধোনি রয়েছেন সেখানে অকল্পনীয় কিছু হবে না তা আবার হয় নাকি। অসম্ভবকে সম্ভব করার নামই মহেন্দ্র সিং ধোনি। এহেন ধোনি আইপিএল জিতলেন রবিবার ২৭ মে, ২০১৮। এই ২৭ তারিখের এক অদ্ভুত শুভ যোগাযোগ ধোনির জীবনে রয়েছে বলে জানা গিয়েছে। এই তারিখটি এমন যেটি বারবার তাঁর জীবনে শুভক্ষণ এনে দিয়েছে। সাফল্য এনে দিয়েছে। কীভাবে? তা দেখে নেওয়া যাক একনজরে।

২৭ জানুয়ারি, ২০০৩

২৭ জানুয়ারি, ২০০৩

১৯৯৯-২০০০ সালে ধোনি বিহারের হয়ে রঞ্জি অভিষেক হলেও ২০০৩ সালে এইদিনে ঝাড়খণ্ডের হয়ে প্রথম রঞ্জি ম্যাচ খেলেন। সেই ম্যাচে ধোনির প্রতিভা দেখে প্রকাশ পোদ্দার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ধোনির নামে সন্তোষজনক রিপোর্ট পাঠান। বিসিসিআই-এর নজরে আসেন ধোনি।

 ২৭ ফেব্রুয়ারি, ২০০৪

২৭ ফেব্রুয়ারি, ২০০৪

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ধোনিকে সুযোগ দেন তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

২৭ মার্চ, ২০০৭

২৭ মার্চ, ২০০৭

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত হন মহেন্দ্র সিং ধোনি। তাঁর নেতৃত্বে সেইবছর টি২০ বিশ্বকাপ খেলতে যায় ভারত। তারপর বাকীটা ইতিহাস। আনকোরা দল নিয়ে ধোনি টি২০ বিশ্বকাপ জিতে ফেরেন।

২৭ এপ্রিল, ২০১৫

২৭ এপ্রিল, ২০১৫

পিতৃত্বের স্বাদ পান মহেন্দ্র সিং ধোনি। কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়। সাক্ষী ও মহেন্দ্র মিলে তাঁর নাম রাখেন জিভা ধোনি। সেই খুদেই এখন আইপিএলে গ্যালারি মাতাচ্ছে।

২৭ মে, ২০১৮

২৭ মে, ২০১৮

নির্বাসন থেকে ফিরে এসে চেন্নাই সুপার কিংস আইপিএল চ্যাম্পিয়ন হল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। এই নিয়ে তৃতীয়বার কাপ ঘরে তুলেছে চেন্নাই। ২০১০, ২০১১ সালের পর ২০১৮ সালেও তাঁরা চ্যাম্পিয়ন হয়েছে।

English summary
Do you know the importance of the date 27th in Mahendra Singh Dhoni's life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X