India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দীনেশ কার্তিকের এ কেমন দাবি! কোহলির চেয়ে এগিয়ে রেখে পাক তারকাকে নিয়ে করলেন বিরাট ভবিষ্যদ্বাণী

Google Oneindia Bengali News

দীনেশ কার্তিক এখন ব্যস্ত আইপিএল খেলতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশার হিসেবে নজর কেড়েছেন। আর তাতেই ২০১৯ সালের পর ভারতীয় দলের জার্সিতে তাঁকে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে। এর মধ্যেই পাকিস্তানের এক তারকাকে নিয়ে তিনি করে বসলেন বিরাট ভবিষ্যদ্বাণী। বিরাট কোহলির চেয়ে এগিয়ে রেখে কার্তিকের দাবি, পাকিস্তানের ওই ব্যাটার বিশ্বে এমন এক নজির দ্রুত গড়বেন যা আর কারও নেই।

দীনেশ কার্তিকের পাক তারকাকে নিয়ে করা দাবি ঘিরে শোরগোল

আইসিসি রিভিউয়ে কার্তিক বলেছেন, আমি একশো শতাংশ নিশ্চিত বাবর আজম তিনটি ফরম্যাটেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের মধ্যে এক নম্বর জায়গাটি দখল করবেন। তিনি একজন হাই কোয়ালিটি প্লেয়ার। এই মুহূর্তে সেরা ছন্দে থেকে ব্যাটিং করছেন। সামনে কিছু টেস্ট ম্যাচও রয়েছে। বাবর তিন ফরম্যাটেই অসাধারণ খেলছেন। বিভিন্ন ব্যাটিং পজিশনেও তিনি সাফল্য পেয়েছেন। তাঁর যথেষ্ট দক্ষতা রয়েছে। দেশের হয়ে সেরাটা যাতে তিনি দিতে পারেন সেটা নিশ্চিত করতে প্রয়োজনীয় সমর্থনও পাচ্ছেন।

দীনেশ কার্তিকের পাক তারকাকে নিয়ে করা দাবি ঘিরে শোরগোল

বাবর যদি আইসিসি র‍্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটেই এক নম্বর স্থান দখল করেন তাহলে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়বেন। কী কারণে বাবর সাফল্য পাচ্ছেন তা ব্যাখ্যা করতে গিয়ে কার্তিক বলেন, দুটি দিক তাঁর ব্যাটিংয়ের সময় আমার ভালো লেগেছে। তা হলো ভারসাম্য এবং বল খেলার সময় তাঁর স্ট্রাইকিং পয়েন্ট। ফ্রন্টফুট ও ব্যাকফুটে যখনই তিনি শট খেলেন বলের দিকে দৃষ্টির এদিক-ওদিক হয় না। এটা অসাধারণ দিক। বল যেখানে পড়েছে সেটা মাথায় রেখে সর্বশক্তি প্রয়োগ করে বাবর যে শট খেলে থাকেন সেটাই তাঁকে খুব স্পেশ্যাল প্লেয়ার হিসেবে উপনীত করেছে।

দীনেশ কার্তিকের পাক তারকাকে নিয়ে করা দাবি ঘিরে শোরগোল

উল্লেখ্য, আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে বাবর এখন বিশ্বের পঞ্চম ক্রিকেটার। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে। দুইয়ে স্টিভ স্মিথ, তিনে কেন উইলিয়ামসন, চারে জো রুট। বিরাট, রুট, স্মিথ ও উইলিয়ামসনকে বলা হয় ফ্যাব ফোর। ফ্যাব ফাইভে ঢুকে পড়তে বাবর সমস্ত রকমের দক্ষতার অধিকারী বলেও উল্লেখ করেছেন কার্তিক। দেশের বাইরে যত বেশি খেলবেন তত বাবরের খেলার উন্নতি ঘটবে বলে আশাপ্রকাশ করে কার্তিক বলেন, যত বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন, তত নিজের খেলায় পরিবর্তন আনাটাও জরুরি। টেকনিকের উন্নতি প্রয়োজন হয়ে পড়ে। এক শতাংশ উন্নতিতেই অনেক বেশি সাফল্য নিশ্চিত হতে পারে। বাবরের ব্যাটিং টেকনিকে কিছু পরিবর্তন হওয়াকেও তাঁর সাফল্যের কারণ বলে উল্লেখ করেন কার্তিক।

English summary
Dinesh Karthik Predicts Babar Azam Will Become The First Player To Achieve No. 1 Spot In All Formats. Babar Currently Holds The Top Spot Among Batters In T20Is As Well As ODIs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X