• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অজান্তেই উইকেটের পিছনে দাঁড়িয়ে আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন কার্তিক

অজান্তেই উইকেটের পিছনে দাঁড়িয়ে আইপিএলে অনন্য রেকর্ড গড়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) দীনেশ কার্তিক। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বাজপাখির ভূমিকায় অবতীর্ণ হয়ে এই নজির গড়েছেন ডিকে। এমন এক রেকর্ড, যা বিশ্বের অন্য কোনও উইকেটরক্ষকের ঝুলিতে নেই। এ ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রাজস্থানের বিরুদ্ধে উড়ন্ত কার্তিক

রাজস্থানের বিরুদ্ধে উড়ন্ত কার্তিক

আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে রাজস্থান রয়্যালসের চার জন ব্যাটসম্যানের ক্যাচ নিয়েছেন দীনেশ কার্তিক। আইপিএলের ইতিহাসে মোট তিন বার এক ম্যাচে চার ও তার বেশি সংখ্যক ব্যাটসম্যানকে আউট করেছেন ডিকে।

২০১৮ সালের আইপিএল

২০১৮ সালের আইপিএল

২০১৮ সালের আইপিএলে কেকেআরের জার্সিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেই উইকেটের পিছনে দাঁড়িয়ে চার জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন দীনেশ কার্তিক। তার মধ্যে ছিল তিনটি ক্যাচ ও একটি স্ট্যাম্প।

২০০৯ সালের আইপিএল

২০০৯ সালের আইপিএল

দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়িয়ে চার জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন দীনেশ কার্তিক। দুটি ক্যাচ ধরার পাশাপাশি দুই জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছিলেন।

মোট কটি ক্যাচ

মোট কটি ক্যাচ

শুরু থেকে এখনও পর্যন্ত আইপিএলে উইকেটরক্ষক হিসেবে মোট ১১৮টি ক্যাচ ধরেছেন দীনেশ কার্তিক। ৩০ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন। আইপিএল রেকর্ডে কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে টেক্কা দিচ্ছেন ডিকে। চলতি আইপিএলে ৯টি ক্যাচ নিয়েছেন দীনেশ কার্তিক। যদিও ব্যাট হাতে ১৬৯ রানের বেশি তুলতে পারেনি কেকেআরের প্রাক্তন অধিনায়ক। মাত্র একটি অর্ধশতরান (৫৮) এসেছে ডিকে-র ব্যাট থেকে।

লম্বা ছক্কা হাঁকিয়েও আইপিএল ২০২০-এর প্লে-অফে পৌঁছতে পারেননি যে যে ক্রিকেটার

কলকাতাঃ রাজ্যে ব্যাপক প্রশাসনিক রদবদল, ৭ জেলাশাসকের বদলির নির্দেশ নবান্নে

English summary
Dinesh Karthik becomes first wicketkeeper with four and more dismissals in an IPL match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X