• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের টি ২০ বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল চার ক্রিকেটারকে! কাদের কথা বললেন বেঙ্গসরকার?

  • |
Google Oneindia Bengali News

জসপ্রীত বুমরাহর চোট ভারতের টি ২০ বিশ্বকাপের দলে পরিবর্তন আনতে বাধ্য করছে। দীপক হুডার পিঠের চোট কতদিনে সারবে তা নিয়েও সংশয় রয়েছে। কার বিকল্প কে হতে পারেন, তা নিয়ে চর্চা অব্যাহত। সম্প্রতি সুনীল গাভাসকর বলেছিলেন, যাঁদের দলে রাখা হয়েছে তাঁদেরকে মেনে নিয়েই ভারতকে সমর্থন করা উচিত। যদিও সেই আহ্বানে কর্ণপাত করছেন না ভারতের প্রাক্তন অধিনায়ক তথা নির্বাচকমণ্ডলীর প্রাক্তন প্রধান দিলীপ বেঙ্গসরকার।

কোন চার ক্রিকেটারকে দরকার ছিল টি ২০ বিশ্বকাপের দলে?

জসপ্রীত বুমরাহর জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজের শেষ দুটি ম্যাচে দলে নেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। বিশ্বকাপের ঘোষিত দলে রদবদলের সময় এখনও হাতে রয়েছে। বুমরাহ যে টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তা সংবাদসংস্থা দাবি করলেও বিসিসিআই এখনও স্পিকটি নট! বুমরাহর বিকল্প হওয়ার দৌড়ে মহম্মদ শামি ও দীপক চাহারের মধ্যে লড়াই। দুজনেই রয়েছেন বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটারদের তালিকায়। শামি করোনা জয় করে মাঠে নামার অপেক্ষায়। চাহার চোট সারিয়ে মাঠে ফিরে কয়েকটি ম্যাচ খেলেও ফেলেছেন। তিনি প্রোটিয়াদের বিরুদ্ধে সফল হলে বিশ্বকাপের মূল দলে ঢুকে পড়তে পারেন। সেক্ষেত্রে আবেশ খানকে রিজার্ভে রাখার সম্ভাবনা রয়েছে।

এই আবহে স্পোর্টসস্টারকে দেওয়া সাক্ষাৎকারে দিলীপ বেঙ্গসরকার বলেন, আমি থাকলে দলে অবশ্যই উমরান মালিককে রাখতাম। তাঁর গতির জন্যই সেটা করতাম। উমরান ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বল করে থাকেন। যখন তাঁর বলের গতি ঘণ্টায় ১৩০ কিলোমিটারে নেমে যাবে তখন নেওয়ার চেয়ে এখনই খেলানো উচিত। এশিয়া কাপে ভারতকে ভুগিয়েছে বোলিং। এই প্রসঙ্গ টেনে বেঙ্গসরকার বলেন, দুবাইয়ের উইকেট ফ্ল্যাট ছিল। ঘাস ছিল না। সেখানে মিডিয়াম পেসারদের খেলিয়ে সুবিধা যে পাওয়া যাবে না সেটাই প্রত্যাশিত। এমন জোরে বোলারদের এমন পিচে খেলানো উচিত যাঁরা গতি দিয়ে ব্যাটারদের পরাস্ত করতে পারেন। উল্লেখ্য, এবারের আইপিএলে উমরান মালিক ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছিলেন। এরপর আয়ারল্যান্ডে আন্তর্জাতিক অভিষেকের পর খেলেছেন ইংল্যান্ডেও।

ভারতের বিশ্বকাপের দলে আরও তিন ক্রিকেটারকে রাখা উচিত ছিল বলে মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেটের কর্নেল। তাঁর কথায়, শ্রেয়স আইয়ার ভালো ফর্মে, তা সত্ত্বেও তিনি দলে সুযোগ পাননি। মহম্মদ শামি ও শুভমান গিলকেও বিশ্বকাপের দলে রাখা প্রয়োজন ছিল। গিলের খেলা যে তাঁর ভালো লাগছে সে কথাও জানিয়েছেন বেঙ্গসরকার।

মহম্মদ শামিকে নিয়ে বিশেষ পরিকল্পনা ভারতের নির্বাচকদের, কোথায় হবে অগ্নিপরীক্ষা?মহম্মদ শামিকে নিয়ে বিশেষ পরিকল্পনা ভারতের নির্বাচকদের, কোথায় হবে অগ্নিপরীক্ষা?

English summary
Dilip Vengsarkar Opines Umran Malik Should Have Been Included In India's T20 World Cup Squad Because Of His Speed. According To Him, Shreyas Iyer, Mohammed Shami And Shubman Gill Should Have Been Picked.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X