• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনি পকেটমারের চেয়েও ফাস্ট! অবসরের দিনে কেন এমন বললেন রবি শাস্ত্রী

  • |

স্বাধীনতা দিবসে ফ্যানেদের কাঁদিয়ে হঠাৎ করেই অবসর ঘোষণা করে দিলেন মহেন্দ্র সিং ধোনি। গত এক বছর ধরে মাহির অবসর জল্পনা চলছিলই। তবে এভাবে সবার অলক্ষ্যে ফেরারওয়েল না নিয়ে চমকে দিয়ে ধোনি অবসর নিয়ে ফেলবেন আন্দাজ ছিল না। তবে আইপিএলে এখনও ফ্যানেরা ধোনির হেলিকপ্টার শট ও বিদ্যুৎ গতির স্টাম্পিং দেখার সুযোগ পাবেন। উইকেটের পিছনে ধোনির সেই বিদ্যুৎগতিতে বেল তুলে নেওয়া কিংবা দুরন্ত রানআউট নিয়ে এবার প্রতিক্রিয়া দিয়েছেন শাস্ত্রী।

অবসরে আক্ষেপ নয়! বরং বিদ্যুৎ গতির স্টাম্পিংয়ে মজে শাস্ত্রী

অবসরে আক্ষেপ নয়! বরং বিদ্যুৎ গতির স্টাম্পিংয়ে মজে শাস্ত্রী

আইপিএল খেলে ধোনি দেশের জার্সিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপে ফিরতে পারেন বলে শাস্ত্রী প্রথম দিন থেকে বলে আসছেন। কিন্তু করোনা ধাক্কায় একে একে আইপিএল, বিশ্বকাপ সবই পিছিয়েছে। ফলে শাস্ত্রীর সেই ভবিষ্যৎবাণী সফল হচ্ছে না। অবসরের পর ধোনি আরও কিছুদিন কেন দেশের জার্সিতে খেললেন না সেই নিয়ে আক্ষেপ নয়! বরং ধোনির বিদ্যুৎ গতিতে স্টাম্প ছিটকে দেওয়া নিয়ে মন্তব্য করলেন শাস্ত্রী।

ধোনির অবসর নিয়ে শাস্ত্রী যা বলেছেন

ধোনির অবসর নিয়ে শাস্ত্রী যা বলেছেন

মাহির অবসর নিয়ে শাস্ত্রী বলেছেন, 'ধোনি একজনই হতে পারে। রাঁচি শহর থেকে দেশের হয়ে ক্রিকেট খেলতে এসে ছেলেরা ভারতীয় ক্রিকেটকেই আমূল পাল্টে দিয়েছে। ভারতীয় ক্রিকেটে ওর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।'

পকেটমারের চেয়েও দ্রুত

পকেটমারের চেয়েও দ্রুত

পাশাপাশি ভারতীয় দলের কোচ আরও জুড়েছেন, 'আমি ধোনির স্টাম্পিং ও রান আউটগুলো দারুণ ফ্যান। দস্তানা হাতে ওর মতো দ্রুত গতির উইকেটকিপার কেউ নেই। উইকেটের পিছনে ধোনি যেন ওত পেতে থাকা পরেকমার। মুহূর্তে ব্যাটসম্যানের উইকেট নিয়ে চলে যাবে। ব্যাটসম্যান বুঝে ওঠার আগেই চোখের পলকে বেল তুলে নিতে পারত। '

দস্তানা হাতে ধোনির উইকেট সংখ্যা

দস্তানা হাতে ধোনির উইকেট সংখ্যা

আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির নামের পাশে ৮২৯টি আউট করার কৃতিত্ব রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয়দের মধ্য়ে যা সর্বোচ্চ। ৯৯৮টি আউট করে তালিকায় শীর্ষে দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির সবচেয়ে বেশি ১৯৫টি স্টাম্পিংয়ের রেকর্ড আজও অক্ষত। ক্যাচ নিয়েছেন ৬৩৪টি।

স্বাধীনতা দিবসে কেন সন্ধ্যে ৭.২৯ মিনিটেই অবসর নিলেন ধোনি?

English summary
Dhoni retires: As wicketkeeper, MS was faster than any pickpocket says Ravi Shastri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X