• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফর্মে ওপেনাররা - শিখরের শতরান, হারালেন রোহিত! জুটি-তে হয়ে গেল আরও এক রেকর্ড

আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর ঠিক আগে ভারতের ওপেনিং জুটির পড়তি ফর্ম চিন্তা বাড়াচ্ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু, মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচেই দারুণভাবে ফর্মে ফিরলেন দুজনে। ষোড়শ শতরান পেলেন শিখর ধাওয়ান। অন্যপ্রান্তে মাত্র ৫ রানের জন্য শতরান হাতছাড়া হল রোহিত শর্মার। দুজনে জুটিতে তুললেন ১৯৩ রান। যা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটির সর্বোচ্চ রান।

শিখর-রোহিত, ওপেনিং জুটি-তে হল আরও এক রেকর্ড

এই ক্ষেত্রে অবশ্য তাঁরা ভাঙলেন নিজেদের গড়া রেকর্ডই। ২০১৩ সালে নাগপুর ওডিআই-তে শিখর -রোহিত জুটি করেছিলেন ১৭৮ রান। ওই সিরিজেই জয়পুরে এই জুপটি তুলেছিল ১৭৬ রান। এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন সচিন তেন্ডুলকার-সৌরভ গঙ্গোপাধ্যায়ের জুটি। ১৯৯৮ সালে কানপুরে তাঁরা ওপেনিং জুটিতে করেছিলেন ১৭৫ রান। ১৫ বছর পর যা ভেঙেছিল শিখর-রোহিতের হাতে। এদিন সেই রেকর্ডকে ছাপিয়ে গেলেন দুজনে।

এদিন শুরুতে শিখর একচু দেখেশুনে খেলছিলেন। আর চালকের ভূমিকা নিয়েছিলেন রোহিত শর্মা। দুজনেই অর্ধশতরান পাওয়ার পর দুজনে ভূমিকা অদল-বদল করে নেন। শিখর মারতে শুরু করেন, রোহিতও অপর প্রান্তে স্ট্রোক প্লে চালিয়ে গেলেও একটু সাবধানী হয়ে খেলছিলেন।

৩১তম ওভারে ঝাই রিচার্ডসনের শেষ বলে ঘটে ছন্দপতন। একটি শরীরের কাছাকাছি হলে পুল করতে গিয়ে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে ৯২ বলে ৯৫ রান করে ফেরেন রোহিত। মারেন ৭টি চার ও একটি ছয়। অস্ট্রেলিয়া মাটিতে একদিনের সিরিজের পর নিউজিল্যান্ড সফরে শতরান পাননি রোহিত। এই শফরে আর একটি ম্যাচ রইল হাতে।

অপগর দিকে শিখর শেষ শতরান পেয়েছিলেন এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে। তারপর থেকে ১৮ ইনিংস তিনি তিন অঙ্কের রান পাননি। এদিন ৯৭ বলে ১২টি চার ও ১টি ছয়ের সাহায্যে শতরানে পৌঁছান তিনি। তারপরেও অবশ্য তিনি ব্য়াট করে যাচ্ছেন।

English summary
Shikhar Dhawan and Rohit Sharma have made the highest opening stands for India against Australia in the fourth ODI at Mohali.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X