• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরবে আইপিএল ২০২০, ৩ মাঠের বিবরণ সবিস্তারে জেনে নেওয়া যাক

আর ২৫ দিন পরেই সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে এ বছরের আইপিএল। টুর্নামেন্ট ঘিরে সাজো সাজো রব। ইভেন্টে অংশ নিতে ইতিমধ্যেই আরবে পৌঁছে গিয়েছে সবকটি দল। যে তিন মাঠে আইপিএলের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে, সেগুলির বিবরণ জেনে নেওয়া যাক।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম বা স্পোর্টস সিটি ক্রিকেট স্টেডিয়াম এবারের আইপিএলের অন্যতম মুখ্য মাঠ। মাল্টি পারপার্স এই স্টেডিয়ামে মূলত ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়ে থাকে। সর্বাধিক ৩০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। ২০০৯ সালে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে ওয়ান ডে ম্যাচ দিয়ে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের উদ্বোধন হয়েছিল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়াম

শারজাহ ক্রিকেট স্টেডিয়াম

বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং ঐতিহাসিক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এখনও পর্যন্ত ২৪০টি ওয়ান ডে ম্যাচ খেলা হয়েছে। সংখ্যার নিরিখে যা বিশ্ব রেকর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের অতিমানবিক ইনিংস, চেতন চৌহানের শেষ বলে জাভেদ মিয়াঁদাদের ছক্কা এবং ২০০০ সালের কুখ্যাত ম্যাচ ফিক্সিংয়ের সাক্ষী এই মাঠে আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৭ হাজার মানুষ এই মাঠে একসঙ্গে বসে খেলা দেখতে পারে।

শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম

শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম

আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ২০০৬ সালের। মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। এই মাঠে ২০ হাজার মানুষ একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। পরিকাঠামোর দিক থেকে এই মাঠটি অত্যাধুনিক।

পূর্ব অভিজ্ঞতা

পূর্ব অভিজ্ঞতা

২০১৪ সালের আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হয়েছিল। তিনটি মাঠেই টুর্নামেন্টের বেশ কয়েকটি ম্যাচ হয়েছিল। সেই অভিজ্ঞতাকে এবারও কাজে লাগাতে বদ্ধপরিকর আমিরশাহী ক্রিকেট বোর্ড।

English summary
Description about three venues of UAE for IPL 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X