• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয়তে ভরসা রেখে দল বানাল কলকাতা নাইট রাইডার্স

Google Oneindia Bengali News

আইপিএল নিলাম প্রায় শেষের পথে। কলকাতা নাইট রাইডার্সের দল কেমন হল দেখে নিন। হল প্যাট কামিন্স ওভারসিজ অল-রাউন্ডার , শ্রেয়াস আইয়ার ভারতীয় ব্যাটসম্যান ,নীতীশ রানা ভারতীয় অলরাউন্ডার ,শিবম মাভি ভারতীয় অল-রাউন্ডার ,শেলডন জ্যাকসন ভারতীয় উইকেট কিপার ,অজিঙ্কা রাহানে ভারতীয় ব্যাটসম্যান ,রিংকু সিং ভারতীয় ব্যাটসম্যান ,ভারতীয় অল-রাউন্ডার অনুকুল রায় ,রাশিখ দার ভারতীয়, বাবা ইন্দ্রজিৎ ভারতীয় উইকেট কিপার ,চমিকা করুনারত্নে বিদেশী অলরাউন্ডার ,অভিজিৎ তোমর ভারতীয় ব্যাটসম্যান , প্রথম সিং ভারতীয় ব্যাটসম্যান , অশোক শর্মা ভারতীয়, স্যাম বিলিংস, এলেক্স হেলস, টিম সাউদি, রমেশ কুমার,

 ভারতীয়তে ভরসা রেখে দল বানাল কলকাতা নাইট রাইডার্স

ফ্র্যাঞ্চাইজিটি সেলিব্রিটি মালিকদের সাথে তার যোগসাজশের কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে, ২০১১ সালে প্রথমবারের মতো আইপিএল প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করে। তারা ফাইনালে চেন্নাই সুপার কিংসকে পরাজিত করে ২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়। তারা ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে এই কীর্তি পুনরাবৃত্তি করেছিল। টি-টোয়েন্টিতে ভারতীয় দলের সবচেয়ে দীর্ঘতম জয়ের রেকর্ডটি নাইট রাইডার্সের দখলে।

দলের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন গৌতম গম্ভীর যেখানে তাদের শীর্ষ উইকেট শিকারী হলেন সুনীল নারিন। দলের অফিসিয়াল থিম হল করব লড়ব জিতব রে (আমরা পারফর্ম করব, লড়াই করব এবং জিতব!) এবং অফিসিয়াল রং হল বেগুনি এবং সোনালি। ২০১৮ সালে নাইট রাইডার্সের ব্র্যান্ড মূল্য ১০৪ মিলিয়ন ডলার অনুমান করা হয়েছিল, যা আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। ২০১৯ সালে, তাদের মূল্য আনুমানিক ৬২৮ কোটি টাকা।

২০০৭ সালে, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তৈরি করে, খেলার টি-টোয়েন্টি ফরম্যাটের উপর ভিত্তি করে। এপ্রিল-জুন ২০০৮-এ অনুষ্ঠিত উদ্বোধনী টুর্নামেন্টে আটটি দল অংশ নিয়েছিল। ভারতের আটটি ভিন্ন শহরের প্রতিনিধিত্বকারী দলগুলিকে ২০ ফেব্রুয়ারি ২০০৮-এ মুম্বাইতে নিলামে তোলা হয়েছিল। কলকাতার প্রতিনিধিত্বকারী দলটিকে অবশেষে বলিউড সুপারস্টার শাহরুখ খানের কোম্পানি কিনে নেয়। রেড চিলিস এন্টারটেইনমেন্ট, অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতার সঙ্গে অংশীদারিত্বে ৭৫.০৯ মিলিয়ন ডলার মূল্যের জন্য, যা সেই সময়ে প্রায় ২.৯৮ বিলিয়নের সমান। ভারতীয় জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক, বিসিসিআই-এর বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলীকে দলের আইকন খেলোয়াড় হিসেবে মনোনীত করা হয়েছিল। দলের নামটি ১৯৮০-এর দশকের জনপ্রিয় আমেরিকান টেলিভিশন সিরিজ নাইট রাইডারের সামনে রেখে ভাবা হয়েছিল।

জুন ২০১৫ সালে, দলের মালিকানা গোষ্ঠী ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ত্রিনিদাদ এবং টোবাগো রেড স্টিলের একটি অংশ কিনেছিল, এবং ২০১৬ সালে এটির নামকরণ করে ট্রিনবাগো নাইট রাইডার্স। ২০২০ সালের ডিসেম্বরে, দলটি আসন্ন আমেরিকান টি-টোয়েন্টি লীগ মেজর লীগ ক্রিকেটেও একটি বিনিয়োগ করেছে।

২০২১ সালে, নাইট রাইডার্স গ্রুপের সিইও, ভেঙ্কি মাইসোর, কেপ টাউন নাইট রাইডার্সের সঙ্গে দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগে তাদের প্রবেশের ঘোষণা করেন এবং ইসিবি-র নতুন প্রতিযোগিতার ফর্ম্যাট, দ্য হান্ড্রেড-এ বিনিয়োগ করার ইচ্ছার ইঙ্গিত দিয়েছেন।

English summary
depending on Indian players Kolkata knight riders mader their team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X