• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: প্লে-অফে পৌঁছনোর সম্ভবনা কমছে দিল্লির, ওয়াংখেড়েতে হার পন্থের দলের

Google Oneindia Bengali News

ধীরে ধীরে প্লে-অফে পৌঁছনোর রাস্তা ক্ষীন হয়ে যাচ্ছে দিল্লি ক্যাপিটালসের। রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৬ রানে পরাজিত হল দিল্লি। এই নিয়ে চলতি আইপিএল-এ দু'বারের সাক্ষাতে দুই বারই লখনউ-এর বিরুদ্ধে পরাজিত হল দিল্লি। লখনউয়ের ১৯৫/৩ রানের জবাবে দিল্লির ইনিংস থমকে গেল ১৮৯/৭ রানে।

IPL 2022: প্লে-অফে পৌঁছনোর সম্ভবনা কমছে দিল্লির, ওয়াংখেড়েতে হার পন্থের দলের

এ দিন প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কে এল রাহুল। অধিনায়ক রাহুল এবং দীপক হুডার ব্যাটের উপর ভর করে ১৯৫/৩ রান নির্ধারিত ২০ ওভারে তোলে আইপিএল-এর নতুন ফ্রাঞ্চাইজিটি। কে এল রাহুলের ব্যাট থেকে আসে ৫১ বলে ৭৭ রানের ইনিংস। ৫টি ছয় এবং ৪টি চার দিয়ে নিজের ইনিংস সাজিয়েছিলেন লখনউয়ের অধিনায়ক। আগ্রাসী মেজাজে পাওয়া যায় দীপক হুডাকেও। ছয়টি চার এবং একটি ছয়ের সৌজন্যে ৩৪ বলে ৫২ রান করেন দীপক। এছাড়া রাহুলের সঙ্গে ওপেনিং করতে নামা কুইন্টন ডি কক করেন ১৩ বলে ২৩। ইনিংসের শেষের দিকে লখনউয়ের হয়ে অপরাজিত ১৭ রান করেন মার্কাস স্টইনিস। দিল্লির হয়ে তিনটি উইকেটই নেন শার্দূুল ঠাকুর।

IPL 2022: প্লে-অফে পৌঁছনোর সম্ভবনা কমছে দিল্লির, ওয়াংখেড়েতে হার পন্থের দলের

১৯৬ রানের টার্গেট তাড়া করতে নেমে পরের পর উইকেট হারায় দিল্লি। ১৩ রানের মাথায় দুই ওপেনার পৃথ্বী শ (৫) এবং ডেভিড ওয়ার্নার (৩) প্যাভিলিয়নে ফেরেন। এই অবস্থায় দিল্লির ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তুলে নেন অধিনায়ক ঋষভ পন্থ (৪৪) এবং মিচেল মার্শ (৩৭)। ব্যর্থ হয়েছেন ললতি যাদব (৩)। মিচেল এবং ঋষভের উইকেট হারালেও দিল্লিকে তার লক্ষ্যে পৌঁছে দিতে কোনও কসুর ছাড়েনি রোভমান পাওয়েল এবং অক্ষর প্যাটেল। কিন্তু রোভম্যানের উইকেট পতনের সঙ্গেই রান তাড়া করার ক্ষেত্রে ধাক্কা খায় দিল্লি। ২১ বলে ৩৫ রান করে ডাগ আউটে ফেরেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ২৪ বলে ৪২ রানের ইনিংস খেললেও অক্ষর প্যাটেল পারেননি দিল্লিকে কাঙ্খিত জয় এনে দিতে।

লখনউ-এর হয়ে এই ম্যাচ চোখ ধাঁধানো বোলিং করেন তরুণ বাম হাতি পেসার মহসিন খান। একাই দিল্লির ব্যাটিং অর্ডারকে তছনছ করে দেন মহসিন। ৪ ওভারে ১৬ রান খরচ করে চার উইকেট সংগ্রহ করেন তিনি। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ২৩ বছর বয়সী এই পেসার। একটি করে উইকেট পেয়েছেন রবি বিষ্ণোই, দুশমন্ত চামেরা এবং কৃষ্ণাপ্পা গৌতম। এই ম্যাচে হারের ফলে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের যাওয়ার কাজটা অনেকটা কঠিন করে ফেলল দিল্লি ক্যাপিটালস।

English summary
Delhi Capital lost by six runs against Lucknow super giants in IPL 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X