India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দীপক হুডার কাছে শাপে বর ক্রুণাল পাণ্ডিয়ার অভব্যতা! বরোদা ছেড়ে রাজস্থানে যেতেই ভারতীয় দলে ডাক

Google Oneindia Bengali News

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার দীপক হুডা। ২০১৮ সালে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির টি ২০ দলে ডাক পেলেও প্রথম একাদশে আসতে পারেননি। ভারতের একদিনের দলে ডাক পেলেন এই প্রথম। এক্ষেত্রে হুডার কেরিয়ারে শাপে বর হলো ক্রুণাল পাণ্ডিয়ার অভব্যতা, বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাসপেনশন। রাজস্থানে গিয়ে নেতৃত্ব দিতেই ঘুল ভাগ্যের চাকা।

দীপক হুডার কাছে শাপে বর ক্রুণাল পাণ্ডিয়ার অভব্যতা! বরোদা ছেড়ে রাজস্থানে যেতেই ভারতীয় দলে ডাক

ভারতীয় দলে যে ডাক পাবেন, কয়েক মাস আগেও ভাবতেও পারেননি। গত বছর সৈয়দ মুস্তাক আলি টি ২০ শুরুর আগে বরোদার টিম হোটেল ছেড়ে তিনি বেরিয়ে গিয়েছিলেন। জৈব সুরক্ষা বলয়ের বাইরে যাওয়ায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হুডাকেই গোটা মরশুমের জন্য সাসপেন্ড করে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন। হুডার অভিযোগের তির ছিল ক্রুণাল পাণ্ডিয়ার দিকে। দুর্ব্যবহার করা, আপত্তিকর শব্দ প্রয়োগ, শারীরিক ও মানসিকভাবে নিগ্রহের অভিযোগ আনেন হুডা। ক্রুণালের দাদাগিরির প্রতিবাদে সরব হয়ে বরোদা কর্তাদের চিঠি লিখলেও তাঁকেই শাস্তি পেতে হয়। ক্রুণাল হুডাকে হুমকি দিয়ে বলেছিলেন, তিনি ক্যাপ্টেন, ফলে কীভাবে তাঁর বরোদার হয়ে খেলা বন্ধ করতে হয় সেটা ভালোই জানা আছে! কয়েক মাসের অপেক্ষা। ক্রুণাল এখন জাতীয় দলের বাইরে, হুডা ভারতীয় দলে!

দীপক হুডার কাছে শাপে বর ক্রুণাল পাণ্ডিয়ার অভব্যতা! বরোদা ছেড়ে রাজস্থানে যেতেই ভারতীয় দলে ডাক

গত বছর একটা সময় অবসাদের শিকার হচ্ছিলেন দীপক হুডা। কিন্তু তা কাটিয়ে ওঠেন অনিল কুম্বলের পরামর্শে। পাঞ্জাব কিংসের হেড কোচ কুম্বলে হুডাকে পরামর্শ দিয়েছিলেন, খারাপ সময়ের কথা ভুলে নিজের সেরাটা দেওয়ার ব্যাপারে ফোকাসড থাকতে। নিজের ক্ষমতা অনুযায়ী খেলার এই পরামর্শই উদ্বুদ্ধ করে হুডাকে, তাঁর কেরিয়ারের ক্ষেত্রে যা মূল্যবান হয়ে দাঁড়ায়। পাঠান-ভাইদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হুডা। বলেছেন, ইরফান ও ইউসুফ পাঠান সব সময় উৎসাহিত করেছেন। ইরফানের কথায় হুডা বিশ্বাস করতে শুরু করেন এই আপ্তবাক্যটি- আপনা টাইম আয়েগা। শান্ত থেকে কীভাবে ক্রিকেটে ফোকাসড থাকতে হয় সেটা ইরফানের কাছ থেকেই রপ্ত করেছেন অফ-স্পিনিং অলরাউন্ডার। জিম থেকে ডায়েট, অনুশীলনের খুঁটিনাটি সব বিষয়েই হুডা উপকৃত ইরফানের পরামর্শে।

দীপক হুডার কাছে শাপে বর ক্রুণাল পাণ্ডিয়ার অভব্যতা! বরোদা ছেড়ে রাজস্থানে যেতেই ভারতীয় দলে ডাক

বরোদা ছেড়়ে জুলাইয়ে রাজস্থান গিয়ে সেই দলকে নেতৃত্বও দিচ্ছেন দীপক হুডা। ২০২১ সালের সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে হুডা ৬ ম্যাচে ২৯৪ রান করেন, যা রাজস্থান দলের মধ্য়ে সর্বাধিক। বিজয় হাজারে ট্রফিতে শতরানও করেন কর্নাটকের বিরুদ্ধে। আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে ১২টি ম্যাচে ১৬০ রান করেন। সর্বাধিক ৬৪ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে, ২টি উইকেটও পান। রাফায়েল নাদালের আত্মজীবনীও তাঁকে অনুপ্রাণিত করেছে বলে জানান হুডা। সুযোগ পেলে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও চমক দেখানোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন এই অলরাউন্ডার।

English summary
Deepak Hooda Received His Maiden Call-Up In India's ODI Squad For The West Indies Series. He Says Anil Kumble And Pathan Brothers Motivated Him.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X