• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধোনিই বদলে দেন চাহারের কেরিয়ার! এশিয়া কাপে দীপকের জন্য দরজা কীভাবে খোলা?

Google Oneindia Bengali News

এশিয়া কাপের জন্য ঘোষিত হয়েছে ভারতীয় দল। খেলা হবে দুবাই ও শারজায়। ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডিয়ার পাশাপাশি রয়েছেন আরও দুই জোরে বোলার- অর্শদীপ সিং ও আবেশ খান। অনেকেই ভেবেছিলেন, জিম্বাবোয়ে সফরে একদিনের দলে কামব্যাক করা দীপক চাহারকে টি ২০ বিশ্বকাপের কথা ভেবে এশিয়া কাপের দলে রাখা হবে। কিন্তু তা হয়নি।

কামব্যাকের অপেক্ষা

কামব্যাকের অপেক্ষা

দীপক চাহারকে এশিয়া কাপের দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দেশের মাটিতে সাদা বলের সিরিজ খেললেও তারপর থেকে চোটের কারণে রয়েছেন মাঠের বাইরে। এবারের আইপিএলেও খেলতে পারেননি। এই পরিস্থিতিতে চাহার বিশ্বকাপের দলে থাকতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এশিয়া কাপের পর বিশ্বকাপের আগে ভারত দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে। তবে চাহারকে এখনই এশিয়া কাপ বা টি ২০ বিশ্বকাপে দেখার সম্ভাবনা উড়িয়েও দেওয়া যাচ্ছে না।

এশিয়া কাপের দরজা খোলা

এশিয়া কাপের দরজা খোলা

বিসিসিআই সূত্রে জানা যাচ্ছে, যেহেতু দীপক চাহার মাস ছয়েক মাঠের বাইরে, সে কারণেই তাঁকে দুম করে এশিয়া কাপের দলে রাখা হয়নি। জিম্বাবোয়ে সফরে ভারত তিনটি একদিনের আন্তর্জাতিক খেলবে। শিখর ধাওয়ানের নেতৃত্বে সেই সিরিজের দলে রয়েছেন চাহার। বল হাতে তো বটেই, ব্যাট হাতেও ভারতকে জিতিয়েছেন এই নির্ভরযোগ্য ক্রিকেটার। ফলে জিম্বাবোয়ে সফরে যদি দেখা যায় চাহার পুরো ফিট, তাহলে তাঁকে এশিয়া কাপের মূল দলে নেওয়া হতে পারে। সেই বিকল্প নির্বাচকদের হাতে রয়েছে বলেই বোর্ডসূত্রে খবর। ফলে জিম্বাবোয়ে সফর হতে চাহারের কেরিয়ারের টার্নিং পয়েন্ট।

ধোনিই সেরা

ধোনিই সেরা

সম্প্রতি দীপক চাহার চেন্নাইয়ে চেন্নাই সুপার কিংস আকাদেমির শিক্ষার্থীদের মূল্যবান পরামর্শ দিয়েছেন। সেখানে ট্রেনিংও সেরেছেন। তাঁর কেরিয়ারে মহেন্দ্র সিং ধোনির অবদানের কথা উল্লেখ করে চাহার বলেন, মাহি ভাইয়ের কাছ থেকে অনেক পরামর্শ পেয়েছি। সেরা পরামর্শ অবশ্যই নিজের উপর বিশ্বাস রাখার। প্রথমবার যখন চেন্নাই সুপার কিংসে খেলতে আসি তখন যে পরিমাণ আত্মবিশ্বাস আমার মধ্যে ধোনি এনে দিয়েছিলেন তা প্রতিফলিত হয়েছিল আমার পারফরম্যান্সে। ধোনিই এক নম্বর ক্যাপ্টেন। অধিনায়কের আস্থা ক্রিকেটারের আত্মবিশ্বাস বাড়ানোর পক্ষে সহায়ক বলে উল্লেখ করেন চাহার। তিনি বলেন, সিএসকেতে খেলে যে বিশ্বাস আমার নিজের প্রতি এসেছে তা বড় ব্যাপার। সেটাই আমার কেরিয়ার বদলে দিয়েছে। যে বিশ্বাস ও আস্থা মাহি ভাই আমাকে দিয়েছেন সেটাই আমার ক্রিকেট জীবনের সেরা প্রাপ্তি।

শ্রীলঙ্কায় স্বপ্নপূরণ

শ্রীলঙ্কায় স্বপ্নপূরণ

দীপক চাহার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিকে ঝোড়ো ৬৯ রান তুলে ভারতকে জিতিয়েছিলেন। সেই ম্যাচের কথা মনে করাতে চাহার বলেন, আমি ক্রিকেট খেলা শুরুর সময় থেকেই অলরাউন্ডার হওয়ার লক্ষ্যে নিজেকে তৈরি করি। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও গুরুত্ব দিই। একটা সুযোগের জন্য অপেক্ষায় ছিলাম। ওই ম্যাচে যখন ব্যাট করতে নামি, ঠিকই করেছিলাম দেশকে জেতাব। প্রথম ২০ বলে বেশি রান করতে পারিনি। তবে ওভার হাতে ছিল। পুরো ওভার খেললেই ম্যাচ জেতা যে সম্ভব সেই বিশ্বাস ছিল। কয়েকজন বোলারকে বেছে আক্রমণাত্মক খেলার পরিকল্পনা করি। সেই ম্যাচে জেতাতে বদ্ধপরিকর ছিলাম, কেন না এটা আমার বহুদিনের স্বপ্ন ছিল। প্রত্যেক শিশুই এই ধরনের ইনিংস খেলার স্বপ্ন দেখেন।

সেরা অভিজ্ঞতা

সেরা অভিজ্ঞতা

আইপিএলে নিজের সবচেয়ে প্রিয় মুহূর্ত হিসেবে ধোনির নেতৃত্বে সিএসকে জার্সি গায়ে প্রথম ম্যাচ খেলাকেই বেছে নিয়েছেন চাহার। তিনি বলেন, প্রথম ওভারটি ভালো বল করেছিলাম। এখনও মনে আছে। চেন্নাই সুপার কিংসে অভিষেকেই ট্রফি জিততে পারা আমার জীবনে অন্যতম সেরা মুহূর্ত।

(ছবি- সিএসকে মিডিয়া)

English summary
Deepak Chahar May Be Included In India's Asia Cup Squad If He Does Well In Zimbabwe. Indian Pacer Has Been Named In That Squad As Standby.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X