• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির অবসরে এই দুই ক্রিকেটার শান্তিতে ঘুমিয়েছে, কেন বললেন প্রাক্তন অজি তারকা

  • |

গত শনিবার ফ্যানেদের অবাক করে অবসর ঘোষণা করেছেন মহেন্দ্র সিং ধোনি। স্বাধীনতা দিবসের সন্ধ্যায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আচমকাই নীল জার্সিতে তাঁর সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত ক্রিকেটপ্রেমীদের অবাক করেছে। বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে প্রাক্তন সতীর্থ সচিন তেন্ডুলকর ধোনিকে নতুন ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। ধোনির অবসরের পর এবার সীমিত ওভারে ভারতীয় ক্রিকেটে উইকেটকিপার কে? ইতিমধ্যে এই প্রশ্নও উঁকি ঝুঁকি দিতে শুরু করে দিল এই প্রসঙ্গেই এবার প্রাক্তন অস্ট্রেলিয় ক্রিকেটার ডিন জোন্স মজা করলেন।

উইকেটকিপার ধোনির উত্তরসূরি কারা

উইকেটকিপার ধোনির উত্তরসূরি কারা

ভারতের হয়ে নীল জার্সিতে উইকেটকিপার হিসেবে ধোনির উত্তরসূরি দুজন। প্রথম জন অবশ্যই নিয়মিত উইকেটকিপার ঋষভ পন্থ। দ্বিতীয় জন পার্ট টাইম কিপার লোকেশ রাহুল।

পন্থকে নিয়ে উদ্বেগ

পন্থকে নিয়ে উদ্বেগ

ধোনির উত্তরসূরি হিসেবে প্রথমে পন্থ কোহলির প্রথম পছন্দ ছিলেন। যদিও ভারতীয় দলে নিয়মিত সুযোগ পেলেও নিজেকে প্রমাণ করতে পারেননি পন্থ। অভিজ্ঞতার অভাবে একাধিকবার নীল জার্সিতে উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন এবং কিপিংয়েও ব্যর্থ হয়েছেন।

রাহুলকে নিয়ে আশা

রাহুলকে নিয়ে আশা

সেখানেই লোকেশ রাহুল গত বছর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নতুন বছরে নিউজিল্যান্ড সফরে দস্তানা হাতে দলকে ভরসা দিয়েছেন। এছাড়া রাহুলের ব্যাটিংও ভালো। ওপেনিং, মিডল অর্ডারে একাধিক জায়গায় খেলতে পারেন। ফিনিশার হিসেবেও ম্যাচ শেষ করে আসার যোগ্যতা রয়েছে। কিপিংয়েও কোহলিকে ভরসা দিয়েছেন। যেকারণে এখন আর পন্থের থেকে রাহুলকে এগিয়ে রাখতে দ্বিধা করেননা কোহলি। ধোনির অবসর নেওয়ার পর ভারতীয় ক্রিকেটে দুই উইকেটকিপারের মধ্য কাকে নিয়মিত দেখা যাবে সেটা ভবিষ্যতই বলবে।

পন্থ-রাহুলকে নিয়ে মজা করলেন জোন্স

পন্থ-রাহুলকে নিয়ে মজা করলেন জোন্স

ধোনির অবসরের পর ভারতীয় দলে উইকেটকিপার হিসেবে এখন লড়াই দুজনের সেকথা মনে করিয়ে অস্ট্রেলিয়ান প্রাক্তন জোন্স এবার এক পোস্টে মজা করে লেখেন '‌ধোনির অবসরের পর কেএল রাহুল এবং পন্থের রাতের ঘুমটা ভাল হয়েছে।' জোন্সের এই টুইট থেকেই পরিস্কার ধোনি পরবর্তী যুগে এই ‌দুই ক্রিকেটারকে তাঁর উত্তরসূরী বলে মানছেন জোন্স।

একসঙ্গে আইপিএল ও সিপিএল খেলা ক্রিকেটারদের তালিকায় চোখ বোলানো যাক

English summary
Dean Jones picks 2 cricketer who can replace MS Dhoni as Team India wicketkeeper in limited overs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X