• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে আমেদাবাদকে নিয়ে কী সমস্যা? নিলামের আগে কোন দল কাদের ধরে রাখছে?

Google Oneindia Bengali News

আইপিএল নিলামের আগে পুরানো আটটি দল কাদের ধরে রাখবে তা আগামীকালের মধ্যেই জানানোর কথা। যদিও এই সময়সীমা বাড়ানোর পথে হাঁটতে পারে বিসিসিআই। জানা গিয়েছে, আমেদাবাদ দলটিকে নিয়ে কিছু সমস্যা দেখা দেওয়ার অস্বস্তি এড়়াতেই এই পদক্ষেপ। আজই বিষয়টি স্পষ্ট হতে পারে।

আইপিএল নিলামের আগে কাদের ভাগ্য নিশ্চিত হতে চলেছে?

বিসিসিআই সূত্রে খবর, আইপিএলের প্রতিটি দলকে বিসিসিআই নির্দেশ দিয়েছে কোনও বেটিং সংস্থার সঙ্গে যাতে তাদের বাণিজ্যিক-সহ কোনও সংযোগ না থাকে। আর এখানেই বিপত্তি। আমেদাবাদের যে দলটি ৫৬২৫ কোটি টাকায় সিভিসি স্পোর্টস কিনেছে তাদের সঙ্গে বেটিং কোম্পানির যোগাযোগ রয়েছে বলেই অভিযোগ। বিসিসিআইয়ের কাছে এখনও অবধি লেটার অব ইনটেন্ট যে সিভিসি স্পোর্টস পাঠায়নি তার অন্যতম কারণও এটিই বলে বোর্ডসূত্রে জানা যাচ্ছে। ফলে এখনও আমেদাবাদ দলটির অস্তিত্বই নেই। এমনকী ৯ দলকে নিয়েও ২০২২ সালের আইপিএল হতে পারে।

আইপিএল নিলামের আগে কাদের ভাগ্য নিশ্চিত হতে চলেছে?

আইপিএলে পুরানো ৮টি দলকে যেমন কোন ক্রিকেটারদের তারা ধরে রাখছে তা জানানোর সময়সীমা সরকারিভাবে কাল শেষ হচ্ছে, তেমনই লখনউ ও আমেদাবাদ কোন তিনজন করে ক্রিকেটার নেবে সেই প্রক্রিয়াটিও কালই শুরু হওয়ার কথা। কিন্তু আমেদাবাদকে নিয়ে জটিলতা তৈরি হওয়ায় গোটা প্রক্রিয়াটি পিছিয়ে যেতে পারে। সেক্ষেত্রে ডিসেম্বরে যে মেগা নিলামের সম্ভাবনা তৈরি হচ্ছিল সেটাও কতটা বাস্তবায়িত হবে তা নিয়ে থাকছে সংশয়।

আইপিএল নিলামের আগে কাদের ভাগ্য নিশ্চিত হতে চলেছে?

এরই মধ্যে বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে, চলতি বছরের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, ঋতুরাজ গায়কোয়াড় এবং মঈন আলি বা ফাফ দু প্লেসির মধ্যে কোনও একজনকে ধরে রাখবে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েলকে ধরে রাখার বিষয়টি চূড়ান্ত করে ফেলেছে। সেই সঙ্গে কেএস ভরতকে রেখে দেওয়ার সম্ভাবনাও রয়েছে। দৌড়ে রয়েছে যুজবেন্দ্র চাহাল ও দেবদত্ত পাড়িক্কলও। পাঞ্জাব কিংস সব ক্রিকেটারকেই ছেড়ে দিয়ে নতুনভাবে দল গঠনের পথে হাঁটতে চলেছে। সানরাইজার্স হায়দরাবাদ কেন উইলিয়ামসনকে ধরে রাখছে। তবে চেষ্টা চালালেও রশিদ খানকে ধরে রাখার সম্ভাবনা কম। রাজস্থান রয়্যালস সঞ্জু স্যামসনকে বার্ষিক ১৪ কোটি টাকায় ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। কলকাতা নাইট রাইডার্স সুনীল নারিন, আন্দ্রে রাসেল ও ভেঙ্কটেশ আইয়ারকে ধরে রাখতে পারে। মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, কাইরন পোলার্ড ও ঈশান কিষাণকে ধরে রাখতে পারে। দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থ, পৃথ্বী শ, অক্ষর প্যাটেল ও আনরিখ নরকিয়াকে রাখার পথে হাঁটতে পারে।

English summary
Deadline To Submit Retained Players List For IPL Teams May Be Extended By BCCI. CVC Sports Which Acquired The Ahmedabad Franchise For 5625 Crores Is Yet Not Given The Letter Of Intent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X