• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইডেনে দিন রাতের টেস্ট খেলা প্রসঙ্গে কী বললেন বাংলাদেশের কোচ

  • |

দিন রাতের আলোয় ক্রিকেট! ভারতে প্রথমবার। সঙ্গে দুই প্রতিপক্ষের কাছেও নতুন অভিজ্ঞতা।

গোলাপি বলের গোধূলি বেলায় বলের সুইং কেমন হবে, স্পিনাররা কতটা সুবিধে পাবে, পরিবেশ কেমন হবে? ২২ নভেম্বর ইডেন টেস্টের আগে এই সব প্রশ্নই এখন দুই দলের থিঙ্কট্যাঙ্কের কাছে ঘুরপাক খাচ্ছে। এবার ঐতিহাসিক এই টেস্ট ম্যাচ নিয়ে মুখ খুললেন বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো।

বাংলাদেশের কোচের ক্ষোভ

বাংলাদেশের কোচের ক্ষোভ

পদ্মাপারের টিমের কোচ দিন রাতের টেস্টের দিনক্ষণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্টে মুখোমুখি হচ্ছে ভারত-বাংলাদেশ। টেস্ট শেষ ১৮ নভেম্বর। সেখান থেকে কলকাতার বিমান ধরবে মুশফিকুররা। সেক্ষেত্রে দিন রাতের টেস্ট খেলার আগে পরিবেশ সম্পর্কে বুঝে ওঠার কোনও রকম সুযোগ তারা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

কোচ আরও বলেন

কোচ আরও বলেন

বাংলাদেশের কোচ ডোমিঙ্গো বলেছেন, 'অন্তত গোলাপি বলে দুদিন ওয়ার্ম আপ গেম প্রয়োজন ছিল।' প্রসঙ্গত এর আগে দক্ষিণ আফ্রিকা দলের কোচ ছিলেন ডোমিঙ্গো। ২০১৬ সালে নভেম্বরে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর কোচিংয়েই দিন রাতের প্রথম টেস্ট খেলেছিল দক্ষিণ আফ্রিকা।

সেই অভিজ্ঞতা থেকে ডোমিঙ্গো বলেন, 'সেবার মূল ম্যাচের আগে দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম। গোলাপি বলে ম্যাচের কন্ডিশনটাই পাল্টে যায়। বাড়তি অনেক প্রতিকূলতা তৈরি হয়।আর ভারতের মাটিতে সেখানে তিন দিনের ব্যবধানে দুটি টেস্ট খেলতে হবে। সব মিলিয়ে আমরা প্রস্তুতির জন্য দু'দিন পাব। সেক্ষেত্রে নিজেদের খুব বেশি যাচাই করে নেওয়ার সুযোগ পাওয়া যাবে না। ভারতের ক্ষেত্রেও একই অবস্থা। তারাও গোলাপি বলে নিজেদের যাচাই করে নিয়ে ইডেনে নামার সুযোগ পাচ্ছে না! দুই দলের কাছে তাই গোলাপি বলে দিন রাতের টেস্ট কঠিন পরীক্ষার হতে চলেছে।'

 ভারতের মাটিতে প্রথম দিন রাতের টেস্টকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে

ভারতের মাটিতে প্রথম দিন রাতের টেস্টকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে

প্রসঙ্গত ভারতের মাটিতে হতে চলা দিন রাতের টেস্ট নিয়ে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। ম্যাচের প্রতি দিনের টিকিটের নূন্যতম দাম রাখা হয়েছে ৫০ টাকা। ম্যাচের অন্যতম আকর্ষণ, ঐতিহাসিক এই ম্যাচে দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা উপস্থিত থাকতে পারেন। সঙ্গে ক্রিকেটার সচিন তেন্ডুলকরের মতো ক্রিকেট আইকনকে এই ম্যাচে আনার চেষ্টায় বোর্ড প্রেডিসেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সব মিলিয়ে ম্যাচ ঘিরে প্রস্তুতি তুঙ্গে।

English summary
Day-Night Test at eden: bang coach Russell Domingo says, 2 day practice game with pink ball ideal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X