• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলি বনাম স্টিভ স্মিথ, পার্থক্য ও সামঞ্জস্য বোঝালেন ডেভিড ওয়ার্নার

এই মুহূর্তে বিশ্বের অন্যতম দুই সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মধ্যে কে সেরা, তা নিয়ে নানা মুনির নানা মত। দুই ক্রিকেটারকেই যিনি কাছ থেকে দেখেছেন, সেই অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার, দুই ব্যাটসম্যানের মধ্যে পার্থক্য ও সামঞ্জস্য বোঝালেন সুন্দর ভাবে।

বিরাট কোহলির কেরিয়ার

বিরাট কোহলির কেরিয়ার

ভারতীয় দলের হয়ে ৮৬টি টেস্ট, ২৪৮টি ওয়ান ডে ও ৮২টি টি-টোয়েন্টি খেলা বিরাট কোহলি তিন ফর্ম্যাটে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান করেছেন। ৭০টি আন্তর্জাতিক শতরানের মালিক টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিন ফর্ম্যাটেই বিরাটের ব্যাটিং গড় পঞ্চাশের বেশি। তবে টি-টোয়েন্টি এখনও পর্যন্ত শতরান পাননি টিম ইন্ডিয়ার অধিনায়ক।

স্টিভ স্মিথের কেরিয়ার

স্টিভ স্মিথের কেরিয়ার

অস্ট্রেলিয়ার হয়ে ৭৩টি টেস্ট, ১২৫টি ওয়ান ডে এবং ৩৯টি টি-টোয়েন্টি খেলা স্টিভ স্মিথ তিন ফর্ম্যাটে যথাক্রমে ৭২২৭, ৪১৬২ ও ৬৮১ রান করেছেন। টেস্টে ২৬টি ও ওয়ান ডে-তে ৯টি শতরানের মালিক প্রাক্তন অজি অধিনায়ক।

ডেভিড ওয়ার্নারের কেরিয়ার

ডেভিড ওয়ার্নারের কেরিয়ার

অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার দেশের হয়ে ৮৪টি টেস্ট, ১২৩টি ওয়ান ডে ও ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ৭২৪৪, ৫২৬৭ ও ২২০৭ রান করেছেন। তিন ফর্ম্যাট মিলিয়ে তাঁর শতরান সংখ্যা ৪৩। টেস্টে ত্রিশতরানও রয়েছে ওয়ার্নারের।

বিরাট বনাম স্মিথ

বিরাট বনাম স্মিথ

বিরাট কোহলি এবং স্টিভ স্মিথকে 'চক অ্যান্ড চিজ' বলে আখ্যা দিয়েছেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয় ওপেনারের কথায়, বড় বড় শট নেওয়ার জন্যই বাইশ গজে নামেন স্টিভ স্মিথ। ব্যাটের মাঝখান দিয়ে শট মেরে তিনি আনন্দ পান বলে জানিয়েছেন ওয়ার্নার। অন্যদিকে বিরাট কোহলি জানেন যে তিনি ক্রিজে কিছুটা সময় অতিবাহিত করতে পারলে প্রচুর রান করতে পারবেন। সেই সময় তিনি বোলারদের মাথায় চড়ে বসেন বলে জানিয়েছেন ওয়ার্নার।

সামঞ্জস্য

সামঞ্জস্য

ডেভিড ওয়ার্নারের কথায়, বিরাট কোহলি এবং স্টিভ স্মিথের মধ্যে সবচেয়ে বড় মিল যে তাঁরা আউট হতে চান না। একই সঙ্গে দুই ক্রিকেটারই দলের পরিস্থিতিকে স্বাভাবিক করেন। বিরাট এবং স্মিথের ব্যাটিং দেখে সতীর্থরা অনুপ্রেরণা পান বলে মনে করেন অস্ট্রেলিয় ওপেনার।

বিরাট ও ওয়ার্নার

বিরাট ও ওয়ার্নার

ডেভিড ওয়ার্নারের কথায়, তিনি এবং বিরাট কিছু করে দেখানোর মানসিকতা নিয়ে বাইশ গজে নামেন। তাঁদের মধ্যে কিছু সংখ্যক মানুষ কিংবা কোনও ব্যক্তিকে ভুল প্রমাণ করার তাগিদ থাকে বলে মনে করেন অস্ট্রেলিয় ওপেনার। মাঠে তাঁরা একে অপরকে ছাপিয়ে যেতে চান। কারণ তাঁরা একে অপরের ক্ষমতা জানেন বলে দাবি ডেভিড ওয়ার্নারের।

English summary
David Warner speaks about the differences between Virat Kohli and Steve Smith
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X