• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের ইতিহাসে ২টি দেড়শোর উপর রান, রেকর্ড বুকে ডেভিড ওয়ার্নার

বল বিকৃতির অভিযোগে যখন এক বছর আগে তাঁকে নির্বাসনে পাঠানো হয়েছিল, তখন অনেক ক্রিকেট বোদ্ধাই তাঁর ফিরে আসা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। স্বাভাবিক ভাবেই আজ তাঁদের খুঁজে পাওয়া মুশকিল।

বিশ্বকাপের ইতিহাসে ২টি দেড়শোর উপর রান, রেকর্ড বুকে ডেভিড ওয়ার্নার

তা বলে হারিয়ে যাননি ডেভিড ওয়ার্নার। এক বছরের নির্বাসনে সময় যে তাঁকে দুর্বল নয়, বরং ইস্পাতের মতো সবল করেছে, তা এই বিশ্বকাপে তাঁর পারফরম্যান্সের গ্রাফ দেখলেই বোঝা যায়। খেলার ধরন পাল্টেছে। আগের থেকে অনেক বেশি দায়িত্ব নিয়ে ব্যাটিং করছেন ডেভিড। দলের প্রয়োজনে শুরু থেকে মারমুখী না হয়ে ধীরে ধীরে খোলস ছেড়ে বেরোচ্ছেন এই বাঁ-হাতি ওপেনার। কিন্তু যখন ব্যাটের ব্লেড খুলছেন তখন ধরা-ছোঁয়ার বাইরে চলে যাচ্ছেন ডেভিড।

ইংল্যান্ড বিশ্বকাপে ওয়ার্নারের প্রথম সেঞ্চুরিটি আসে পাকিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচে ১০৭ রান করেছিলেন অজি ওপেনার। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে কড়া বিধ্বংসী ১৬৬ ওয়ার্নারকে এই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক বানিয়েছে শুধু নয়, টুর্নামেন্টের ইতিহাসে নতুন রেকর্ডের মালিক করেছে।

পরিসংখ্যানবিদরা জানাচ্ছেন, ২০১৫ বিশ্বকাপে ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে ১৭৮ রানের ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ১৬৬ করার পর বিশ্বকাপের ইতিহাসে ২টি দেড়শোর উপর রান নিয়ে সরাসরি রেকর্ড বুকে জায়গা করে নিলেন ডেভিড। সব মিলিয়ে ওয়ান ডে ক্রিকেটে তাঁর সেঞ্চুরির সংখ্যা গিয়ে পৌঁছল ১৬-তে।

English summary
David Warner becomes first batsman to hit two 150-plus runs in World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X