• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভ-ভক্ত প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার বিরাটকেই যোগ্য উত্তরসূরি বললেন

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার ডেভিড লয়েড কেন বিসিসিআই সভাপতি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে অনুসরণ করেন, তা তিনি সাফ জানালেন। ভারতীয় ক্রিকেটে মহারাজের অবদান ঠিক কতটা, তা নিজের মতো করে বললেন লয়েড। ঠিক কী বললেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার, এক নজরে জেনে নেওয়া যাক।

লড়াকু ও আগ্রাসী সৌরভ

লড়াকু ও আগ্রাসী সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাহস এবং দক্ষতা নিয়ে বলতে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের ২০০৩ সালের অস্ট্রেলিয়া সফরের প্রসঙ্গ টেনেছেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার ডেভিড লয়েড। অজিদের বিরুদ্ধে ১-১ ফলে টেস্ট সিরিজ ড্র করেছিল মহারাজ নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। অথচ তার আগের সফরে ভারত অস্ট্রেলিয়ার কাছে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছিল, সে কথা স্মরণ করিয়েছেন লয়েড। সৌরভের লড়াকু ও আগ্রাসী মনোভাবে ভর করে মাত্র তিন বছরে ভারতীয় দল অন্য উচ্চতায় পৌঁছেছিল বলে মনে করেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার।

সৌরভের একগ্রতা ও ঐকান্তিকতা

সৌরভের একগ্রতা ও ঐকান্তিকতা

২০০৩ সালের অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত শতরান করে ভারতের ব্যাটিং বিপর্যয় সামাল দিয়েছিলেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায। ব্রিসবনের ওই ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছিল টিম ইন্ডিয়া। গাবার বাউন্সি পিচে সৌরভ যেভাবে জেসন গিলেসপিদের সামলেছিলেন, তার প্রশংসায় সরব হয়েছেন ডেভিড লয়েড। বলেছেন, এই সফর শুরুর আগে নেটে লাগাতার শর্ট বল খেলে নিজেকে তৈরি করেছিলেন মহারাজ। একাগ্রতা এবং ঐকান্তিকতার বলে সৌরভ গোটা দলের সামনে যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, তা অনবদ্য বলে মনে করেন লয়েড।

ভারতীয় ক্রিকেটে পরিবর্তন

ভারতীয় ক্রিকেটে পরিবর্তন

ডেভিড লয়েডের কথায়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের আগেও সফল হয়েছে ভারতীয় ক্রিকেট দল। সেই সাফল্য ছিল ঘরের মাঠে। সৌরভের নেতৃত্বে টিম ইন্ডিয়া বিদেশেও সফলতা পেতে শুরু করেছিল বলে মনে করেন লয়েড। ২০০০ সালের পর ভারতীয় ক্রিকেটে যে পরিবর্তন সূচিত হয়, তার কারিগর যে মহারাজ, তা অকপটে বলেছেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার।

সৌরভের যোগ্য উত্তরসূরি বিরাট

সৌরভের যোগ্য উত্তরসূরি বিরাট

মহেন্দ্র সিং ধোনি নন, বরং বিরাট কোহলিকেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের যোগ্য উত্তরসূরি বললেন ডেভিড লয়েড। বললেন, বিরাটের মধ্যে সৌরভের মতেই আগ্রাসন রয়েছে। আর সেটাই বর্তমান ভারতের শক্তি বলে মনে করেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার।

English summary
David Lloyd praises the effort of Sourav Ganguly as batsman and captain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X