• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাহলিয়া ম্যাকগ্রা করোনা আক্রান্ত হয়েও খেলছেন ফাইনাল! অস্ট্রেলিয়াকে হারিয়ে সোনা জিততে ভারতের চাই ১৬২

Google Oneindia Bengali News

আজব কাণ্ড ঘটল কমনওয়েলথ গেমসের ক্রিকেট ফাইনালে। আজ ফাইনালের আগে জানা যায় অস্ট্রেলিয়ার অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা করোনা আক্রান্ত। মৃদু উপসর্গ ধরা পড়ায় যে নমুনা পরীক্ষা হয়, তাতেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। যদিও হরমনপ্রীত কৌরের ভারতীয় দলের বিরুদ্ধে ফাইনালে তাঁকে খেলার অনুমতি দেওয়া হয়েছে। যা নিয়ে তৈরি হয়েছে নয়া বিতর্ক।

করোনা নিয়েই ম্য়াচে

আন্তর্জাতিক ক্রিকেটে কীভাবে একজন করোনা আক্রান্ত খেলছেন তা নিয়ে সোশ্যাল মিডিয়াও তোলপাড়। টস জিতে ব্যাট করতে নেমে ভারতের সামনে ১৬২ রানের টার্গেট রেখেছে অস্ট্রেলিয়া। আজ দুই দলের ক্যাপ্টেন মাঠে থাকলেও টস কিছুটা দেরি হয়। তবে দেরির কারণ বোঝা যাচ্ছিল না। যা পরে স্পষ্ট হয়। খেলা শুরুর আগে দেখা যায় দলে থাকলেও অস্ট্রেলিয়া দলের সতীর্থদের সঙ্গে মাঠে দাঁড়িয়ে গলা মেলাচ্ছেন না তাহলিয়া। এমনকী পরেও যখন ডাগ আউটে অস্ট্রেলিয়ার বাকি ক্রিকেটাররা বসে রয়েছেন, তখন অজি অলরাউন্ডার ফেস মাস্ক পরে ড্রেসিংরুমে বসে ছিলেন। তবে চার নম্বরে যখন ব্যাট করতে নামেন তখন তাঁর মুখে মাস্ক ছিল না।

ম্যাকগ্রাকে অনুমতি

ম্যাকগ্রাকে অনুমতি

কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া অস্ট্রেলিয়া দলের তরফে জানানো হয়েছে, টিম ম্যানেজমেন্ট আজ সকালেই জানতে পারেন ম্যাকগ্রার করোনার মৃদু উপসর্গ রয়েছে। পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। যদিও তাঁর নাম অস্ট্রেলিয়ার একাদশে রাখা হয়েছে। তাতে সম্মতি দিয়েছে আইসিসিও। জানা যাচ্ছে, টুর্নামেন্টের বিশেষজ্ঞ দল ও ম্য়াচ অফিসিয়ালদের সঙ্গে কথা বলেই ম্যাকগ্রাকে খেলার অনুমতি দেওয়া হয়। তবে ম্যাচের আগে ও পরে এবং ম্যাচ চলাকালীন যাতে করোনা সংক্রমণ না ছড়ায় সেজন্য সবরকম ব্যবস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিক্যাল স্টাফেরা নিশ্চিত করেছেন। এই অনুমতির বিষয়টি চূড়ান্ত হওয়ার জন্যই টস হতে কিছুটা দেরি হয়। তবে নির্ধারিত সময়েই খেলা শুরু হয়।

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম

ম্যাচের একাদশ ওভারে রাধা যাদব অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিংকে রান আউট করলে চারে ম্যাকগ্রা ব্যাট করতে নামেন। ব্যাটিং পার্টনার বেথ মুনির সঙ্গে কথাও বলেন। গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ম্যাকগ্রা ও মুনি ৫৬ রান যোগ করেছিলেন। তবে এদিন ম্যাকগ্রা ৪ বলে ২ রান করে আউট হন। দীপ্তি শর্মার বলে কাট মারতে গিয়ে রাধা যাদবের দুরন্ত ক্যাচে সাজঘরে ফেরেন ম্যাকগ্রা। আন্তর্জাতিক ক্রিকেটে তিনিই প্রথম ক্রিকেটার যিনি করোনা আক্রান্ত হওয়া অবস্থাতেই ম্য়াচ খেললেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে মিম।

জয়ের দিকে ভারত

জয়ের দিকে ভারত

সোনা জিততে হলে ভারতের সামনে জয়ের টার্গেট ১৬২। অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে তুলেছে ৮ উইকেটে ১৬১ রান। আটটি চারের সাহায্যে ৪১ বলে ৬১ রান করেন বেথ মুনি। মেগ ল্যানিং ২৬ পবলে ৩৬ ও অ্যাশলে গার্ডনার ১৫ বলে ২৫ রান করেন। ১০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন রাচেল হেইন্স। রেণুকা সিং ৪ ওভারে ২৫ ও স্নেহ রানা ৪ ওভারে ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন। দীপ্তি শর্মা ও রাধা যাদব একটি করে উইকেট দখল করেন। জবাবে খেলতে নেমে শেষ পাওয়া খবরে ভারত ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৩ রান তুলেছে। শেফালি ভার্মা ১১ ও স্মৃতি মান্ধানা ৬ রানে আউট হন। ২২ রানে ২ উইকেট পড়ার পর থেকে ইনিংস টানছেন হরমনপ্রীত কৌর ও জেমাইমা রডরিগেজ। হরমনপ্রীত অর্ধশতরান পূর্ণ করেছেন।

বিশ্ব দাবার নিয়ামক সংস্থার প্রশাসক হলেন বিশ্বনাথন আনন্দ, চেস অলিম্পিয়াডে দারুণ ছন্দে গুকেশরাবিশ্ব দাবার নিয়ামক সংস্থার প্রশাসক হলেন বিশ্বনাথন আনন্দ, চেস অলিম্পিয়াডে দারুণ ছন্দে গুকেশরা

English summary
CWG 2022 Australia's Tahlia McGrath Is Playing Against India Women Despite Testing Positive For Covid-19. India Are Chasing The Target Of 162 To Clinch The Historic Gold.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X