• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: গ্রুপের শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থান প্রায় পাকা করে ফেলল রাজস্থান

Google Oneindia Bengali News

গ্রুপের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়ে লিগ তালিকার দ্বিতীয স্থান প্রায় নিশ্চিত করে ফেলল রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের ১৫০/৬ রানের জবাবে ১৯.৪ ওভারে ১৫১/৫ রান তোলে রাজস্থান রয়্যালস। মরু শহরের দলটির হয়ে এই ম্যাচে ৫৯ রান করেন যশস্বী জসওয়াল এবং অপরাজিত ৪০ রান করেন রবিচন্দ্রন অশ্বিন।

IPL 2022: গ্রুপের শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থান প্রায় পাকা করে ফেলল রাজস্থান

চেন্নাই সুপার কিংস-এর ১৫০ রানের জবাবে দ্বিতীয় ওভারে ফর্মে থাকা জস বাটলারের (২) উইকেট হারালেও সমস্যা হয়নি রাজস্থান রয়্যালসের। কারণ যশস্বী জসওয়ালের ৪৪ বলে ৫৯ রানের ইনিংস এই ম্যাচে অনেকটাই দৃঢ় করে দিয়েছিল রাজস্থান রয়্যালসের ভিত। জসওয়াল ইনিংস সাজিয়েছিলেন ৮টি চার এবং ১টি ছয় দিয়ে। তবে, এই ম্যাচে রাজস্থানের ব্যাটিং-এর ফাঁক ফোকরগুলি আবারও বেরিয়ে আসে। অধিনায়ক সঞ্জু স্যামসন (১৫) এবং দেবদত্ত পাডিকল (৩) রান পাননি। ব্যর্থ হয়েছেন শিমরন হেটমায়ারও (৬)। রাজস্থানের হয়ে জসওয়াল ছাড়া অপর যিনি ব্যাট হাতে জ্বলে উঠে ছিলেন তিনি রবিচন্দ্রন অশ্বিন। ২৩ বলে ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। দু'টি চার এবং তিনটি ছয়ের সৌজন্যে নিজের ইনিংস গড়েছিলেন অশ্বিন। তাঁর সৌজন্যেই দুই বল বাকি থাকতে পাঁচ উইকেট হাতে নিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান রয়্যালস। ব্যাট এবং বল হাতে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্য়াচের সেরা নির্বাচিত হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

IPL 2022: গ্রুপের শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থান প্রায় পাকা করে ফেলল রাজস্থান

শুক্রবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইনিংসের দ্বিতীয় বলেই ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ঋতুরাজ গায়েকোয়াড়। এই অবস্থায় ফাস্ট ডাউন মঈন আলি দলের ইনিংসকে ঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন। অপর ওপেনার ডেভন কনওয়ে তাঁর সঙ্গে থাকলেও খুব একটা কার্যকরী ভূমিকা নিতে পারেননি। নিউজিল্যান্ডের এই ক্রিকেটার শেষ পর্যন্ত ১৬ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। তাঁর পরিবর্তে ক্রিজে আসা এন জগদীশন ফেরেন মাত্র ১ রানে। গত ম্যাচে বাদ পড়া অম্বতি রায়ডুকে দলে ফেরান ধোনি। কিন্তু মিডল অর্ডারের এই ব্যাটসম্যানও শেষ ম্যাচে ভরসা দিতে পারেননি। মাত্র ৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। ৯৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া সিএকে'কে কিছুটা স্থিতি প্রদান করেন মহেন্দ্র সিং ধোনি। বড় ইনিংস খেলতে না পারলেও গুরুত্বপূর্ণ ২৬ রান করেন তিনি। ১৯ ওভারের শেষ বলে ধোনি প্যাভিলিয়নে ফেরেন।

১৪ ম্যাচের মধ্যে চারটিতে জয় পেয়ে ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার নবম স্থানে শেষে আইপিএল অভিযান শেষ করল চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ১৪ ম্যাচের মধ্যে ৯টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে রাজস্থান আপাতত রয়েছে লিগ টেবলের দ্বিতীয় স্থানে।

English summary
CSK beat RR By 5 Wickets in the last group match in IPL 2022. Yashasvi Jaiswal score 59 and Ravichandran Ashwin 40*.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X