• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আশা জাগিয়েও থমকালেন ডিভিলিয়ার্স, দেশের হয়ে মাঠে আর না নামার সিদ্ধান্ত কিংবদন্তির

Google Oneindia Bengali News

টি২০ বিশ্বকাপ খেলার জন্য অবসর ভেঙে ফের দক্ষিণ আফ্রিকা দলের জার্সি গায়ে চাপাবেন না এবি ডিভিলিয়ার্স। কিংবদন্তির সঙ্গে আলোচনার পর মঙ্গলবার তাঁর সিদ্ধান্তের কথা জানিয়ে সব জল্পনা-কল্পনায় সমাপ্তি টেনেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। জানিয়েছে যে এবিডি নিজের অবসরের সিদ্ধান্ত থেকে সরতে রাজি হননি।

ইংল্যান্ড সফরের আগে বাবার সঙ্গে দূরত্ব বাড়ল ওয়াশিংটন সুন্দরেরইংল্যান্ড সফরের আগে বাবার সঙ্গে দূরত্ব বাড়ল ওয়াশিংটন সুন্দরের

মঙ্গলবার হয় বৈঠক

মঙ্গলবার হয় বৈঠক

করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করার পর অবসর ভেঙে এবি ডিভিলিয়ার্সের দক্ষিণ আফ্রিকা দলে প্রত্যাবর্তনের জল্পনা চালু হয়ে যায়। গত এপ্রিলে আইপিএল চলাকালীন দেশের হয়ে টি২০ বিশ্বকাপ খেলার ইচ্ছাপ্রকাশ করে সেই আশাকে আরও লাগামছাড়া করেছিলেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক নিজে। তারই প্রেক্ষিতে মঙ্গলবার মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রির সঙ্গে বৈঠকে বসেছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সেখানে নাকি কিংবদন্তি ক্রিকেটারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে টি২০ বিশ্বকাপের জন্য তিনি আর আবসর ভেঙে জাতীয় দলের জার্সি গায়ে চাপাবেন না।

২০১৮ সালে আচমকা অবসর

২০১৮ সালে আচমকা অবসর

২০১৮ সালে বিশ্ব ক্রিকেটকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। ক্রিকেটারের এই সিদ্ধান্তের জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁর মনোমালিন্যকেই দায়ী করেছিল ক্রিকেট মহল। পরে সেই দাবি কার্যত মেনেও নিয়েছিলেন এবিডি।

এবিডি-র আন্তর্জাতিক কেরিয়ার

এবিডি-র আন্তর্জাতিক কেরিয়ার

এবি ডিভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ান ডে ও ৭৮টি টি২০ ম্যাচ খেলেছেন। তিন ফর্ম্যাটে তিনি যথাক্রমে ৮৭৬৫, ৯৫৭৭ ও ১৬৭২ রান করেছেন। তিন ফর্ম্যাট মিলিয়ে এবিডি-র শতরান সংখ্যা ৪৭ (টেস্টে ২২ ও ওয়ান ডে-তে ২৫)। উইকেটরক্ষক হিসেবে দেশের হয়ে টেস্ট, ওয়ান ডে ও টি২০-তে যথাক্রমে ২৩৩, ২১১ ও ৭৬ জন ব্যাটসম্যানকে আউট করেছেন।

ডিভিলিয়ার্সের আইপিএল কেরিয়ার

ডিভিলিয়ার্সের আইপিএল কেরিয়ার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালে চুটিয়ে আইপিএল সহ অন্যান্য প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট খেলে চলেছেন এবি ডিভিলিয়ার্স। ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত আইপিএলে ১৭৬টি ম্যাচ খেলে ৫০৫৬ রান করেছেন এবিডি। তিনটি শতরান এসেছে তাঁর ব্যাট। টুর্নামেন্টে প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৩৩।

English summary
CSA confirms that AB de Villiers not coming out of international retirement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X