• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের প্রতি দল থেকে সর্বাধিক ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকা

  • |

আর ১৮ দিন পরেই শুরু হচ্ছে আইপিএল। বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রীড়া টুর্নামেন্টের অপেক্ষায় দিন গোনা শুরু ক্রিকেট প্রেমীদের। সেই আবহেই দেখে নেওয়া যাক এবারের আইপিএলের প্রতি দল থেকে সর্বাধিক ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকা। তালিকায় কতজন ভারতীয় রয়েছেন, তাও দেখে নেওয়া যাক।

কিংস ইলেভেন পাঞ্জাব

কিংস ইলেভেন পাঞ্জাব

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল অভিযান শুরু করা ক্রিস গেইল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে সাত বছরে সবচেয়ে বেশি সফল হয়েছেন। ২০১৮ সাল থেকে পাঞ্জাবের জার্সি গায়ে চাপানো গেইল আইপিএলে এখনও পর্যন্ত ১২৫টি ম্যাচ খেলেছেন। এই মরশুমের প্রীতি জিন্টা শিবিরের হয়ে আইপিএল প্রতিনিধিত্ব করতে চলা কোনও ক্রিকেটারের এত ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই।

সানরাইজার্স হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্সের পর সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএল খেলছেন মনীশ পান্ডে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৩০টি ম্যাচ খেলেছেন মনীশ।

দিল্লি ক্যাপিটালস

দিল্লি ক্যাপিটালস

দিল্লি ডেয়ারডেভিলস, ডেকান চার্জার্স ও সানরাইজার্স হায়দরাবাদের পর দিল্লি ক্যাপিটালসের জার্সি গায়ে চাপিয়েছেন টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান। এবারও একই জার্সিতে তাঁকে আইপিএল খেলতে দেখা যাবে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৫৯টি ম্যাচ খেলেছেন গব্বর।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর

প্রথম থেকে এখনও পর্যন্ত একই দলের হয়ে আইপিএল খেলা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি, টুর্নামেন্টে ১৭৭টি ম্যাচ খেলেছেন।

রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালস

এখনও পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স, পুনে ওয়ারিয়র্স এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলেছেন রবিন উথাপ্পা। এবার রাজস্থান রয়্যালসের জার্সিতে তাঁকে টুর্নামেন্ট খেলতে দেখা যাবে। আইপিএলে এখনও পর্যন্ত ১৭৭টি ম্যাচ খেলেছেন কর্নাটকী ব্যাটসম্যান। যা এই দলের নিরিখে সর্বাধিক।

কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্স

আইপিএলে মোট ছটি ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রতিনিধিত্ব করা দীনেশ কার্তিককে এবারও কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিতে দেখা যাবে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৮২টি ম্যাচ খেলেছেন ডিকে।

মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ডেকান চার্জাসের জার্সিতেও আইপিএলে প্রতিনিধিত্ব করেছেন। টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৮৮টি ম্যাচ খেলেছেন হিটম্যান। তা দলের মধ্যে সর্বাধিক।

চেন্নাই সুপার কিংস

চেন্নাই সুপার কিংস

শুরু থেকে এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে চলা মহেন্দ্র সিং ধোনি, মাঝের দুই বছর পুনে সুপার জায়েন্টসের জার্সিতেও খেলেন। আইপিএলে ১৯০টি ম্যাচ খেলেছেন মাহি। তা দলের মধ্যে সর্বাধিক।

English summary
Cricketers who have most appearances from every team of IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X